"দুধ দিয়ে নাড়ু তৈরির রেসিপি" || 10 % Beneficiary to @ shy-fox

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম /আদাব

আজ রোজ বুধবার - ৯ মার্চ ২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।


আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তালার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-03-09_14-37-02-927.jpg


প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি রেসিপি নিয়ে। আজ আমি আপনাদের মাঝে দুধ দিয়ে নাড়ু তৈরি রেসিপি শেয়ার করব। দুধ আমাদের খুব প্রয়োজনীয় একটি জিনিস। দুধ খেলে শরীর সুস্থ থাকে। আশা করি আমার তৈরি করা এই রেসিপিটি আপনাদের পছন্দ হবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক দুধ নাড়ু রেসিপি।

প্রয়োজনীয় উপকরণ


Picsart_22-03-09_14-32-15-643.jpg

উপকরণপরিমাণ
আটাএক বাটি
চিনি২ কাপ
দুধ১ কেজি
তেলপরিমান মতো
তেজপাতা২ টি
দারুচিনি৩ টি

রান্না করার প্রক্রিয়া


IMG_20220309_144012.jpgIMG_20220309_144109.jpg
চুলের মধ্যে একটি পাত্র বসিয়ে দিবো। পরিষ্কার একটি পাত্র বসিয়ে দেওয়ার পর পরিমাণ মতো পানি দিয়ে দিবো। এরপর স্বাদমতো পানিতে একটু লবণ দিয়ে দিব।


IMG_20220309_144151.jpgIMG_20220309_144206.jpg
পাএ টি মধ্যে পরিমাণ মতো আটা দিয়ে দিবো। এরপর ভালো ভাবে চিত্রটি দেখার মতো করে আটা কাওয়া করে নিবো।


IMG_20220309_144224.jpgIMG_20220309_144250.jpg
আটা গুলো ভালো ভাবে বেলে নিয়ে এভাবে নইচা করে নিবো ‌ এরপর পরিমাণ মতো অল্প একটু আটা নিয়ে এভাবে গোল নাড়ু করে নিবো।


IMG_20220309_144321.jpgIMG_20220309_144341.jpg
এভাবে গোল করে ছোট রুটি বেলে নেই দুটি। এরপর ছুরির মাধ্যমে রুটি চারদিকে এভাবে কেটে নিবো পিঠা করার জন্য।


IMG_20220309_144354.jpgIMG_20220309_144408.jpg
রুটি গুলো ভালো ভাবে কেটে নিয়ে এভাবে সাজিয়ে নিবো। এরপর এক সাইট থেকে রুটি গুলো মুড়ে নিয়ে গোলাপ ফুল বানিয়ে নিবো।


IMG_20220309_144510.jpgIMG_20220309_144529.jpg
পরিষ্কার একটি পাত্রে পরিমাণ মতো দুধ দিয়ে দিবো। এরপর দুটি তেজপাতা ও দুটি দারুচিনি দিয়ে দিবো। এরপর দুধটিকে ভালো ভাবে জাল দিয়ে দিবো।
IMG_20220309_144557.jpgIMG_20220309_144623.jpg
এরপর নাড়ু গুলো পাত্রের মধ্যে দিয়ে ভালো হবে ঘন করে নিবো। নাড়ু গুলো ভালো ভাবে হয়ে এলে নামিয়ে নিবো।

IMG20220227160417.jpg


অবশেষে তৈরি হয়ে গেল আমার নিজের হাতে রান্না করা দুধ দিয়ে নাড়ু তৈরি রেসিপি। আশা করি আমার তৈরি এই রেসিপিটি আপনাদের সবার অনেক ভালো লাগবে।

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। আমি বাংলাদেশ থেকে। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবেন। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ, থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  

খুবই সুন্দর করে আপনি দুধ দিয়ে নাড়ু তৈরি করেছেন। এটি খেতে খুবই মজাদার ও সুস্বাদু হয়। তবে আমি এটি কখনো খায়নি তবে আপনার টা দেখে মনে হচ্ছে খুবই মজাদার হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইলো আপু আপনার জন্য।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বাহ বেশ চমৎকার ভাবে দুধ দিয়ে নাড়ু বানিয়েছেন। আসলে এটি দেখতে রসমালাই এর মতো মনে হচ্ছে। কিন্তু আমি সেটাই ভেবেছিলাম পরে দেখি না এটা আসলে রসমালাই নয়। যাই হোক অনেক সুন্দর হয়েছে আপনার রেসিপিটি এবং দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। এরকম ভাবে কখনো দুধ দিয়ে নাড়ু তৈরি করে খাওয়া হয়নি। তবে আজকে রেসিপিটা আমার কাছে খুবই ভালো লেগেছে। আর আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

এতদিনতো নারিকেলের নাড়ু খেয়েছি। কিন্তু আজকে তো আপনি দুধের তৈরি নাড়ু তৈরি করলেন। আমি আজকের প্রথম ডিমের তৈরি নাড়ু দেখলাম। আমার তো আপনার দুধের তৈরি নাড়ু গুলো দেখে খুব লোভ হচ্ছে 😋 অনেক সুন্দর ভাবে আপনি দুধ দিয়ে নাড়ু তৈরি করে ধাপে ধাপে উপস্থাপনা করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

দুধ দিয়ে নাড়ু তৈরির রেসিপি অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনি খুবই মজাদার রেসিপি আজকে আমাদের সাথে শেয়ার করবেন। আপনার উপস্থাপন দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

একদম ভিন্নধর্মী একটি জিনিস তৈরি করেছেন আপনি এরকম রেসিপি আগে দেখেছি বলে মনে হচ্ছে না চমৎকার ছিল আপনার উপস্থাপন আমার কাছে খুব ভালো লেগেছে আপনার আজকের এই পোষ্ট টি আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

দুধ দিয়ে নাড়ু তৈরির রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। দেখতে পুরাই লোভনীয় লাগছে। আমার কাছে রেসিপি টি ইউনিক লাগছে। আপনার পদ্ধতি গুলো অনুসরন করে একদিন ট্রাই করতে হবে দেখছি। ধন্যবাদ আপনাকে ইউনিক রেসিপি শেয়ার করার জন‍্য

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

দুধ দিয়ে নাড়ু আমি কখনো খাইনি। আমার এই নাড়ু দেখে খুব খেতে ইচ্ছা করছে। এভাবে নাড়ু বানালে মনে হয় সন্ধ্যার নাস্তা হিসেবে আর কিছুর প্রয়োজন নেই। আপনি নাড়ু বানানোর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে দুধ দিয়ে নাড়ু তৈরি করেছেন। আপনার দুধ দিয়ে নাড়ু তৈরি আমার কাছে খুবই ভালো লেগেছে এবং আপনি প্রত্যেকটা স্টেপ অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

নাড়ু অনেক খেয়েছি তবে দুধ দিয়ে নাড়ু এখনো খাওয়া হয়নি । আপনি আমাদের মাঝে সত্যিই চমৎকার একটা রেসিপি শেয়ার করেছেন এই রেসিপিটি যারা মিষ্টান্ন খাবার ভালোবাসেন তাদের জন্য খুবই পারফেক্ট হতে পারে । রেসিপি টার প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে তুলে ধরেছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এমন সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 53375.38
ETH 2393.56
USDT 1.00
SBD 2.15