" ডিম দিয়ে মোগলাই রান্না রেসিপি " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ৯ বৈশাখ - ১৪২৯ বঙ্গাব্দ - রোজ শুক্রবার - ২২ এপ্রিল -২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

আপনার সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমি ও মহান আল্লাহ তায়ালার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-04-22_12-13-22-972.jpg

সম্পূর্ণ তৈরি রেসিপি

প্রতিদিনের মতো আজও আমি আপনাদের মাঝে এসে হাজির হলাম। আজ আমি আপনাদের মাঝে একটি মজাদার রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের মাঝে মোগলাই রান্না রেসিপি শেয়ার করব। মোগলাই রান্না রেসিপি আমার অনেক পছন্দের একটি রেসিপি। আমরা এই মোগলাই প্রায় সময় বাসায় তৈরি করি। এই মোগলাই তৈরি করতে খুব বেশি উপকরণের প্রয়োজন হয় না। অল্প কিছু উপকরণ দিয়ে দারুন স্বাদের এই মোগলাই রেসিপিটি তৈরি করা যায়। আশা করি আমার তৈরি এই রেসিপি আপনাদের অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক ডিম দিয়ে মোগলাই রেসিপি

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.ডিম২ টি
২.আটা১ বাটি
৩.পেঁয়াজ কুচিপরিমান মতো
৪.কাঁচা মরিচপরিমাণ মতো
৫.লবণস্বাদমতো
৬.হলুদপরিমাণ মতো
৭.তেলপরিমাণ মতো

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

রান্না করার প্রক্রিয়া

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ১

IMG_20220422_115859.jpgIMG_20220422_140946.jpg
প্রথমে এক বাটি আটা ও দুটি ডিম নিয়ে নেই মোগলাই পরোটা বানানোর জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ২

IMG_20220422_115929.jpgIMG_20220422_115944.jpg
এরপর চুলোর মধ্যে একটি পাত্র বসিয়ে নেই। এরপর পরিমাণ মতো পানি ও স্বাদমতো লবণ দিয়ে নেই। পানি গুলো একটু গরম হয়ে গেলে এর মধ্যে আটা গুলো দিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৩

IMG_20220422_120017.jpgIMG_20220422_120035.jpg
এরপর একটি বাটিতে পরিমাণ মতো পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ কুচি, লবণ, হলুদ দিয়ে ভালো ভাবে মেখে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৪

IMG_20220422_120100.jpgIMG_20220422_120122.jpg
এখন দুটি ডিম নিয়ে বাটির মধ্যে দিয়ে নেই। এরপর কাটা চামচ এর সাহায্যে ভালোভাবে মিশিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৫

IMG_20220422_120142.jpgIMG_20220422_120203.jpg
এরপর রুটি এভাবে বেলে নিয়ে গোল করে নেই। এখন বেলে নেওয়া রুটির ওপর মিশিয়ে রাখার ডিম গুলো দিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৬

IMG_20220422_120216.jpgIMG_20220422_120256.jpg
এরপর রুটির দুদিক এভাবে মুরে নেই। এরপর কড়াই এর মধ্যে পরিমান মতো তেল দিয়ে নেই। তেল একটু গরম হয়ে এলে রুটি গুলো দিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৭

IMG_20220422_120404.jpgIMG_20220422_120955.jpg
মোগলাই গুলো ভালো ভাবে ভেজে নিয়ে পরিবেশন করার জন্য সাজিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

অবশেষে তৈরি হয়ে এলো ডিম দিয়ে মোগলাই রেসিপি। আশা করি আমার তৈরি করা এই রেসিপিটি আপনাদের সবার ভালো লাগবে।ভালো লাগলে অবশ্যই আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

মোগলাই আমার পছন্দের একটি নাস্তা। আমি প্রায় সময় বিকেল বেলার নাস্তা মোগলাই রাখি। আমার পরিবারের সবাই আমার হাতের মোগলাই খেতে পছন্দ করে। আপনি আজ খুব চমৎকারভাবে মোগলাই রান্না করে দেখিয়েছেন। যারা পারেনা তারা শিখে নিতে পারবে। মোগলাই এর উপরে সহজ দেওয়াতে মনে হচ্ছে এর স্বাদ দিগুণ হয়ে গেছে। ধন্যবাদ চমৎকার একটি নাস্তা রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার কথা শুনে ভালো লাগলো।

 2 years ago 

আপু মোহলাই তো আমারও অনেক পছন্দের রেসিপি, তবে এখন পর্যন্ত বাসায় মোগলাই তৈরি করে কাওয়া হয়নি, আপনি ঠিকই বলেছেন মোগলাই তৈরি করতে বেশি কিছুর প্রয়োজন হয় না৷ সেটি আপনার পোস্ট দেখেই বুঝতে পারলাম, অনেক সুন্দর করে আপনি ধাপ গুলো উপস্থাপনা করেছেন শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি একদিন বাসায় তৈরি করে খেয়ে দেখবেন খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুবই মুখরোচক খাবার তৈরি করেছেন তো। গরম গরম মোগলাই খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আমি বাইরে রেস্টুরেন্টে গেলে বেশিরভাগ সময়ই মোগলাই কিনে খেয়ে থাকি। আমার বাসাতেও মাঝে মাঝে আমার স্ত্রীকে তৈরি করে দিতে বলি। তবে বাড়ির মোগলাই রেস্টুরেন্টের মোগলাই দুটো ভিন্ন স্বাদের হয়ে থাকে। বাড়ির তৈরি মোগলাই খুবই স্বাস্থ্যসম্মত উপায়ে তৈরি করে থাকে বলে এর গুণগত মান অনেকাংশেই বেশি। আপনার তৈরি ডিম দিয়ে মোঘলাই রান্না রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি রেস্টুরেন্ট বা বাড়ির দুটো ভিন্ন স্বাদের হয়ে থাকে। কিন্তু আমার কাছে বাড়ি তৈরি মোগলাই খেতে অনেক মজা লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি অল্প কিছু উপকরণ দিয়ে খুবই চমৎকার মোগলাই পরোটা বানিয়েছেন। মোগলাই পরোটা আমার খুবই পছন্দের একটি খাবার। বিকেলের নাস্তায় এটি খেতে বেশ চমৎকার লাগে ।আপনি খুবই সুন্দর করে তৈরি করেছেন ।দেখতে বেশ লোভনীয় লাগছে ।খেতে খুবই সুস্বাদু হয়েছে তাই না।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু অল্প কিছু উপকরণ দিয়ে দারুন স্বাদের এই রেসিপিটি তৈরি করা যায়। আপনি ও বাসায় তৈরি করে দেখতে। এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার রেসিপিটি খুব সুন্দর হয়েছে। মোগলাই আমার অনেক পছন্দের। তৈরি করার পদ্ধতি ও খুব সহজে উল্লেখ করেছেন। এটি দেখে যে কেউ খুব সহজেই তৈরি করে ফেলতে পারবে।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে শুনে আমি খুব আনন্দিত হলাম আপু। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মোগলাই পরোটা আমার কাছে বেশ ভালো লাগে। আপনি খুব সুন্দর করে মোগলাই পরোটা রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করেছেন। মোগলাই পরোটা দিয়ে সস দিয়ে খেতে বেশ ভালো লাগে। আমিও এটি মাঝে মাঝে বাসায় তৈরি করি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু মোগলাই পরোটা রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সস দিয়ে এই মোগলাই পরোটা খেতে অনেক সুস্বাদু লাগে। আমি ও সস দিয়ে খেয়ে থাকি। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

যদিও মোগলাই কখনো বাসায় রান্না করে খাওয়া হয় নাই।তবে আপনার রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে।ডিম দিয়ে এইরকম মোগলাই খেতে অনেক ভালো লাগে। আর বাসায় রান্না করলে অন্যরকম একটা টেস্ট হয়। কারণ হোটেলে যেগুলো পাওয়া যায় এগুলো তেলেভাজা বেশি হয়। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ এরকম একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুব ভালো লাগলো ভাইয়া আপনার কথা শুনে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

মোগলাই কখনো এভাবে বাড়িতে বানিয়ে খাওয়া হয়নি, তবে কোনো উৎসবে বা মেলায় গেলে বেশ খাওয়াতে বন্ধুদের সাথে। বেশ মজাদার একটি খাবার এবং খুব সুন্দর করে তৈরি করেছেন আপনি।

 2 years ago 

ভাইয়া আপনি একদিন বাসায় তৈরি করে খেয়ে দেখবেন খেতে অনেক মজা লাগবে। ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

মোগলাই আমার অনেক অনেক পছন্দ। আমি বাসায় এটি তৈরি করে থাকি। কিন্তু এখন রমজান মাসে খাওয়া হচ্ছে না। হঠাৎ আপনার রেসিপি সামনে দেখে খেতে ইচ্ছে করছে খুব।
ভালো লাগলো আপু আপনার রেসিপি টি। শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে শুনে আমি আনন্দিত হলাম আপু। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মোগলাই পরোটা আমার খুবই পছন্দের একটি খাবার। আপনার মত এভাবে বাসায় কখনো তৈরি করিনি। আপনার রেসিপিটি খুব ভালো লাগলো তবে দোকানের মোগলাই গুলোতে এগুলো ছাড়াও আরেকটি মুচমুচে উপাদান ব্যবহার করে যেটা না দিলে মোগলাই এর সাদটা সেরকম ভাবে পাওয়া যায় না। যাইহোক এভাবে আমিও চেষ্টা করে দেখব একদিন ধন্যবাদ

 2 years ago 

জি ভাইয়া এভাবে আপনি ও বাসায় একদিন তৈরি করে খেয়ে দেখবেন খেতে অনেক ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61409.80
ETH 3358.74
USDT 1.00
SBD 2.49