" পেন্সিল দিয়ে আঁকা টিয়া পাখির চিত্র অংকন " 10 % Beneficiary to @ shy-fox

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।


আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

IMG_20220218_161802~2.jpg

সম্পূর্ণ তৈরি টিয়া পাখির চিত্র অংকন


প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম। নতুন একটি ডাই পোস্ট নিয়ে। তবে আজ আমি আপনাদের মাঝে টিয়া পাখির চিত্র অংকন শেয়ার করব।


ওয়ালমেট তৈরি ও রান্নার পাশাপাশি, চিত্র অঙ্কন করতে আমার খুব ভালো লাগে। এর আগে আমি চিত্র অংকন আপনাদের মাঝে শেয়ার করিনি। তাই আজ আমি আপনাদের মাঝে নতুন রূপে নতুন একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি।তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেই আমার নিজের হাতে আর্ট করা টিয়া পাখির চিত্র অংকন।

প্রয়োজনীয় উপকরণ


সাদা কাগজ
পেন্সিল
রাবার
হার্ডবোর্ড

টিয়া পাখির চিত্র অংকন

ধাপ ১

IMG20220218120010.jpg

টিয়া পাখির চিত্র অঙ্কন করতে প্রথমে আমরা একটি হার্ডবোর্ড, সাদা কাগজ, পেন্সিল ,ও রাবার আঁকার জন্য নিয়ে নেই।

ধাপ ২

IMG20220218120609.jpgIMG_20220218_122423.jpg
সাদা কাগজের উপর পেন্সিল দিয়ে প্রথমে একটি বৃত্তের মতো একে নেই। এরপর এর নিচে একটি লেজ একে নেই।

ধাপ ৩

IMG20220218121133.jpgIMG_20220218_121608.jpg
এরপর পাখির মাথা একে নেওয়ার জন্য একটি বৃত্ত এঁকে নেই। এরপর পাখির পাখা, ঠোঁট ও চোখ পেন্সিল দিয়ে একে নেই।

ধাপ ৪

IMG20220218122149.jpgIMG20220218122347.jpg
আবার একটি টিয়া পাখি চিত্র অংকন করার জন্য, প্রথমে একটি বৃত্তের মতো এঁকে নেই। এরপর টিয়া পাখির লেজ একে নেই।

ধাপ ৫

IMG20220218122633.jpgIMG20220218123037.jpg
টিয়া পাখির মাথা একে নেওয়ার জন্য একটি বৃত্ত এঁকে নেই। এরপর চোখ ও ঠোঁট পেন্সিল দিয়ে একে নেই।

ধাপ ৬

IMG_20220218_123507.jpgIMG20220218123957.jpg
এখন পাখির পাখা একে নেই। এরপর টিয়া পাখি যে গাছের ডালে বসে থাকবে সেটি পেন্সিল দিয়ে একে নেই।

ধাপ ৭

IMG20220218124844.jpgIMG20220218130939.jpg
এখন একটি গাছ একে নেই। এরপর গাছের ডাল একে নেওয়ার পর পেন্সিল দিয়ে অনেক গুলো পাতা একে নেই।

ধাপ ৮

IMG20220218133746.jpgIMG20220218140528.jpg
গাছের পাতা গুলো ভালো ভাবে পেন্সিল দিয়ে গারো করে একে নেই। এরপর গাছ ও টিয়া পাখির উপর পেন্সিল দিয়ে হালকা একটু রং করে নেই।

শেষের ধাপ

IMG_20220218_161802~2.jpg

অবশেষে গাছ ও টিয়া পাখি দুটি পেন্সিল দিয়ে রং করে নেওয়ার পর তৈরি হয়ে যাবে টিয়া পাখির চিত্র অংকন।আশা করি আমার টিয়া পাখির চিত্র অংকন টি আপনাদের সবার পছন্দ হবে।


আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো সুন্দর চিত্র অংকন করে আপনাদের মাঝে শেয়ার করতে পারি। আমার এই চিত্র অংকন টি কেমন হয়েছে অবশ্যই আপনারা কমেন্টের মাধ্যমে জানাবেন।


কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন ।আপনারা সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

খুব সুন্দর টিয়া পাখির ছবি এঁকেছেন তো দিদি। আসলে এরকম টিয়া পাখির ছবি অঙ্কন করতে আমরা মনে হয় ছোটবেলা থেকেই খুব পছন্দ করি। আর সেই জন্য কাজের ফিনিশিং গুলো এত সুন্দর হয়। কিছু কিছু ছবি থাকে যেগুলো রং না করলেও অনেক সুন্দর লাগে দেখতে। আপনার কাজটা ঠিক তেমনই হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার কথা শুনে আমার খুব ভালো লাগলো। আমার জন্য দোয়া করবেন।

 2 years ago 

আপু খুব সুন্দর টিয়া পাখিওর ছবি এঁকেছেন। আমার কাছে মাঝে মাঝে কালারীন ছবির চেয়ে শুধু পেন্সিলের আঁকা ছবি খুবই ভালো লাগে।আপনার আঁকা পাখির ছবিটাও বেশ ভালো হয়েছে।সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুব ভালো লাগলো আপু আপনার কথা শুনে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমার জন্য দোয়া করবেন।আমি যেন এরকম আরো সুন্দর আর্ট করে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

আপু আপনার পাখির চিত্র অংকন আমার খুবই ভালো লেগেছে। এরকম একটা চিত্র আমি দেখেছিলাম আমার রং এর বক্সের উপরে আকা ছিল। খুব ইচ্ছা হতো এরকম চিত্র দেখে নিজেও আঁকতে কিন্তু আসলে তখন আকতে পারতাম না। তবে আজ আপনার আকা ছবিটা দেখে সেই সময়ের কথাটা মনে পড়ে গেল।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য ও অনুপ্রেরণা দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো সুন্দর আর্ট করে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 2 years ago 

পেন্সিল দিয়ে টিয়া পাখির আর গাছের অনেক সুন্দর একটি চিত্রাংকন করলেন। দেখতে তো একেবারে সত্যিকারে টিয়ে পাখির এর মতই পুরো চিত্রাংকন করলেন। আপনার চিত্রাংকন টি আমার কাছে একেবারে অসাধারণ লাগলো দেখে। উপস্থাপনাটা অনেক সুন্দরভাবে গুছিয়ে করলেন দেখতে চাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার অসাধারণ কথা শুনে আমার খুব ভালো লাগলো আপু। আমার মনে হচ্ছে আমার আর্ট টি সত্যিই অনেক সুন্দর হয়েছে। এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পেন্সিল দিয়ে খুব সুন্দর করে নিখুঁত ভাবে, টিয়া পাখি গাছের ডালে বসে থাকার চিত্র আপনি আমাদের সাথে উপস্থাপন করেছেন ।আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার সুস্বাস্থ্য কামনা করি সব সময়।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে। এতো সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন। আপনি ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 2 years ago 

পেন্সিল দিয়ে আঁকা টিয়া পাখির চিত্র অংকন করেছেন আপু। আপনার অঙ্কন করা এই টিয়া পাখিটি দেখে মনে হচ্ছে যেন এটি সত্তিকারের কোন দুটি টিয়া পাখি গাছের ডালে বসে আছে। ছবিটি অংকন করার প্রত্যেকটি ধাপ খুবই সুন্দরভাবে আপনি আমাদের মাঝে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুব ভালো লাগলো ভাইয়া আপনার কথা শুনে। আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো সুন্দর আর্ট করে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 2 years ago 

পেন্সিল দিয়ে খুবই সুন্দ একটি টিয়া পাখির চিত্র অংকন করেছেন দারুন হয়েছে আপনার অংকন টি খুব সুন্দর করে প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমার জন্য দোয়া করবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুব সুন্দর একটি ড্রইং করেছেন আপু। বিশেষ করে টিয়া পাখি দুটি দেখতে অনেক সুন্দর লাগছে। খুব সুন্দর ভাবে দুটি টিয়া পাখি বসে আছে। খুবই ভালো লাগছে দেখতে। খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য অনেক শুভকামনা রইল🤗🤗

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য। আমার মনে হচ্ছে পেন্সিল দিয়ে টিয়া পাখি আট টি অনেক সুন্দর হয়েছে। আমার জন্য দোয়া করবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

গাছের ডালে বসে থাকা দুটি টিয়া পাখির দারুন চিত্র অঙ্কন করেছেন 👌👌 সত্যি আপনার অংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম 🤩ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন 👌👌শুভেচ্ছা রইল🌹🌹

 2 years ago 

আপনার কথা শুনে আমার খুব ভালো লাগলো ভাইয়া। এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ‌। আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো সুন্দর আট করে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 2 years ago 

পেন্সিলে আঁকা টিয়া পাখির চিত্রটি আমার কাছে অসাধারন লেগেছে। আপনার অঙ্কিত গাছের ডালে বসে থাকা টিয়া পাখি দেখতে বেশ দারুন। আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য। খুব ভালো লাগলো ভাইয়া আপনার কথা শুনে। আমার জন্য দোয়া করবেন। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59