" আমার নিজের হাতে রান্না করা আলু দিয়ে মুরগির মাংস রেসিপি " || 10 % Beneficiary to @ shy-fox

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আমার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

IMG20220210220606.jpg

সম্পূর্ণ তৈরি মাংসের রেসিপি

আজ রোজ শুক্রবার, প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি রেসিপি নিয়ে। রান্না করতে আমার খুব ভালো লাগে। তাই আমি আজ আপনাদের মাঝে আলু দিয়ে মুরগির মাংসের রেসিপি শেয়ার করব। আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে। আর দেরি না করে চলুন দেখে নেই মুরগির মাংসের রেসিপি।

প্রয়োজনীয় উপকরণ


IMG_20220210_201620.jpg

উপকরণপরিমাণ
মুরগির মাংসহাফ কেজি
আলুতিনটি
মরিচ বাটাপরিমান মতো
পেঁয়াজপরিমাণ মতো
লবণস্বাদ মতো
হলুদ গুঁড়া১ চা চামচ
তেলপরিমান মতো
জিরা বাটাপরিমাণ মতো
তেজপাতা২টি
এলাচ২ টি
দারুচিনি২ টি
আদা বাটা১ চা চামচ

রান্না করার প্রক্রিয়া

ধাপ ১

IMG20220210202705.jpg

প্রথমে চুলার মধ্যে কড়াই বসিয়ে নেই। এরপর কড়াই টি গরম করে নেই এবং কড়াই এর মধ্যে পরিমাণ মতো একটু তেল দিয়ে নেই।

ধাপ ২

IMG20220210202827.jpg

কড়াই এর মধ্যে তেল দিয়ে দেওয়ার পর তেল গরম হয়ে গেলে সব মসলা গুলো একটু একটু করে দিয়ে নেই।

ধাপ ৩

IMG20220210202923.jpg

মশলা গুলো দিয়ে দেওয়ার পর নেড়ে দেই। এবং এরপর ভালো ভাবে মসলা গুলো একটু পোড়া পোড়া করে নেই।

ধাপ ৪

IMG20220210204901.jpg

IMG20220210205028.jpg

এরপর মসলা গুলো উপর মাংস গুলো দিয়ে দেই। এবং এরপর ভালো ভাবে নেড়ে দেই। মাংস গুলো নেড়ে দেওয়ার পর ঢাকনা দিয়ে ঢেকে নেই। মাংস গুলো কড়াই এর মধ্যে একটু পোড়া পোড়া করে নেই।

ধাপ ৫

IMG20220210211328.jpg

IMG20220210211416.jpg

মাংস গুলো একটু পোড়া পোড়া হয়ে এলে এর মধ্যে পরিমাণ মতো একটু পানি দিয়ে নেই। এবং এরপর আবার ঢাকনা দিয়ে ঢেকে নেই ভালোভাবে কষিয়ে নেওয়ার জন্য।

ধাপ ৬

IMG20220210211632.jpg

IMG20220210211416.jpg

মাংস গুলো ভালো ভাবে কষিয়ে নেওয়ার পর ছোট ছোট করে কেটে নেওয়া আলুর টুকরো গুলো মাংসের ওপর দিয়ে নেই। এবং এরপর ভালোভাবে নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে নেই।

ধাপ ৭

IMG20220210211900.jpg

IMG20220210211416.jpg

মাংস ও আলু কড়াই এর নিচে একটু লেগে গেলে পরিমান মত আবার একটু পানি দিয়ে নেই। এরপর আবার ঢাকনা দিয়ে ঢেকে নেই।ভালো ভাবে সিদ্ধ হওয়ার জন্য। ভালোভাবে সিদ্ধ হয়ে এলে পাত্র মধ্যে নামিয়ে নেই।

শেষের ধাপ

IMG20220210220606.jpg

অবশেষে তৈরি হয়ে এলো আমার নিজের হাতে রান্না করা আলু দিয়ে মুরগির মাংস । আশা করি আমার এই মুরগির মাংসের রেসিপি আপনাদের পছন্দ হবে।


কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আমার জন্য দোয়া করবেন । আমি যেন এরকম আরো সুন্দর রেসিপি বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।ধন্যবাদ আপনাদের সবাইকে।

Sort:  
 3 years ago 

খুব অসাধারণ একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার রেসিপি টা দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। কিন্তু প্রথম ছবিটা যদি আরেকটু ক্লিয়ার হতো তাহলে দেখতে খুব চমৎকার দেখাতো। বিতরের ছবিগুলো খুব অসাধারণ দেখাচ্ছিলো। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আপনার স্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। এরপর থেকে আমি চেষ্টা করবো। আমার জন্য দোয়া করবেন। আপনার জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।

 3 years ago 

খুবই চমতকার রেসিপি। এটি আমার পছন্দের একটি খাবার।উপস্থাপন ছিলো খুবই ভালো।ধন্যবাদ ও শুভকামনা রইলো।

 3 years ago 

আলু আর মুরগি দিয়ে খুব সুন্দর করে একটা রেসিপি শেয়ার করেছেন। খুব ভালো লাগলো দেখে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে বর্ণনা করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো অনেক সুন্দর রেসিপি বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 3 years ago 

YpihifdXP4WNbGMdjw7e3DuhJWBvCw4SfuLZsrnJYHEpsqZFkiGGNCQHtEX2L5ZiTiNvJnrYf5ptbbz7XQpt33kWQRSNgVxZsAKiRxdRZ1poKFEjeRkbBSbVQVqJZonbjg3fKAQRPTgxxyQUNvFkUQTMQnQVvWYKpsPJZd7JfghT.gif

আপনি খুবই সুন্দর ভাবে আলু এবং মুরগির মাংস রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার এই রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল খেতে। আপনার এই রেসিপিটি রং ও অনেক সুন্দর হয়েছে। আলু দিয়ে মুরগির মাংস রান্নার প্রতিটি ধাপ আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

YpihifdXP4WNbGMdjw7e3DuhJWBvCw4SfuLZsrnJYHEpsqZFkiGGNCQHtEX2L5ZiTiNvJnrYf5ptbbz7XQpt33kWQRSNgVxZsAKiRxdRZ1poKFEjeRkbBSbVQVqJZonbjg3fKAQRPTgxxyQUNvFkUQTMQnQVvWYKpsPJZd7JfghT.gif

 3 years ago 

আপনার কথা শুনে আমার খুব ভালো লাগলো ভাইয়া। আমার জন্য দোয়া করবেন। আর আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

সত্যি বলতে আপু আলুর সাথে মুরগির মাংস কিন্তু দারুণভাবে জমে ওঠে। আমার অনেক ভালো লাগে খেতে।সত্যিই প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় হ্য় তাহলে সুন্দর লাগে খেতে। বারবার খেতে মন বলে। আপনি অনেক সুন্দর ভাবে রান্না করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত ভালো মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন। আপনার জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।

 3 years ago 

আলু দিয়ে মুরগির মাংস অনেক দিন খাওয়া হয়না।আসলে বাসায় মুরগি আনলেও আলু দেইনা রান্নার মধ্যে পরিবারের অনেকে পছন্দ করেন না এমন।তবে এই রেসিপিটা আমার অনেক পছন্দের।এর স্বাদ টা বেশ দারুন।আপনি খুব গুছিয়ে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনার কথা শুনে আমার খুব ভালো লাগলো ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া আমার পক্ষ থেকে।

 3 years ago 

আপনি তো নিজের হাতে অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করলেন। আপনার তৈরি করা মুরগির মাংস দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আমার কাছে পুরো রেসিপি টা দেখতে অসাধারণ লেগেছে। কিন্তু প্রথমে দেওয়ার ছবিটা যদি আরো একটু ক্লিয়ার হতো তাহলে আরো আকর্ষণীয় দেখাতো। এমনিতে আপনি রেসিপি টা অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে কথাটি বলার জন্য এর পর থেকে আমি চেষ্টা করবো। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমার জন্য দোয়া করবেন। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 3 years ago 

আলু দিয়ে মুরগির মাংস রেসিপি। 😋😋😋
আমার কাছে খুবই সুস্বাদু লাগে।।
মাঝে মাঝে বাড়িতে তৈরি করে খাওয়া হয়।।
দেখে লোভ সামলাতে পারছি না।।
মনে হচ্ছে এখনি খেতে বসে যাই।।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো সুন্দর রেসিপি বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 3 years ago 

আলু দিয়ে মুরগির মাংস রেসিপি তৈরি দারুন হয়েছে আপু।অনেক মজাদার একটি রেসিপি তৈরি করে আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক মজাদার একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আলু দিয়ে মুরগির মাংস খেতে আমি অনেক পছন্দ করি। ধন্যবাদ আপনাকে দারুন একটি রেসিপি শেয়ার করার।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার কথা শুনে আমার খুব ভালো লাগলো। আমার জন্য দোয়া করবেন।

 3 years ago 

আপু , রেসিপিটি দেখে খুবই খাওয়ার ইচ্ছে হচ্ছে মনে হচ্ছে আপনার বাসায় গিয়ে একটু খেয়ে আসি। তবে সেটা তো হচ্ছে না তাই আপনার রেসিপিটি দেখে কোন এক সময় তৈরি করে খাব। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। দাওয়াত রইল আপনার একদিন সময় করে আমাদের বাসায় আসবেন। আমার জন্য দোয়া করবেন। আমি যেন এরকম আরো সুন্দর রেসিপি বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61986.20
ETH 2421.27
USDT 1.00
SBD 2.63