" আমার নিজের হাতে রান্না করা ফুলকপি দিয়ে রুই মাছের রেসিপি " || 10 % Beneficiary to @ shy-fox

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম /আদাব

আমার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন।

IMG_20220212_154042~2.jpg

সম্পূর্ণ তৈরি মাছের রেসিপি

আমিও মহান আল্লাহ তায়ালার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি। আজ রোজ শনিবার, প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম। নতুন একটি রেসিপি নিয়ে।


রান্না করতে আমার খুব ভালো লাগে। আশা করি রান্না করতে আপনাদের ও খুব ভালো লাগে। শীতকালীন সবজি দিয়ে তরকারি খেতে অনেক ভালো লাগে। তাই আজ আমি আপনাদের মাঝে শীতকালীন সবজি দিয়ে একটি রেসিপি শেয়ার করব ।আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

আজ আমি আপনাদের মাঝে ফুলকপি দিয়ে রুই মাছের ঝোল রেসিপি শেয়ার করব। তাহলে বন্ধুরা চলুন দেখে নেই আমার নিজের হাতে রান্না করা ফুলকপি দিয়ে রুই মাছের ঝোল রেসিপি ।

প্রয়োজনীয় উপকরণ

Picsart_22-02-12_13-47-07-387.jpg

উপকরণপরিমাণ
ফুলকপি১ টি
রুই মাছহাফ কেজি
পেঁয়াজ বাটাপরিমাণ মতো
মরিচ গুঁড়া১ চা চামচ
জিরা বাটাপরিমাণ মতো
হলুদ গুঁড়া১ চা চামচ
লবণস্বাদ মতো
তেলপরিমাণ মতো
ধনেপাতা কুচিপরিমাণ মতো

রান্না করার প্রক্রিয়া

ধাপ ১

IMG20220212124706.jpg

প্রথমে কড়াই চুলের মধ্যে বসিয়ে দিয়ে একটু গরম করে নেই। এরপর পরিমাণ মতো একটু তেল দিয়ে গরম করে নেই।

ধাপ ২

IMG20220212125048.jpg

IMG20220212125205.jpg

এরপর কড়াই এর মধ্যে পরিমাণ মতো মশলা গুলো একটু একটু করে দিয়ে নেই। এরপর সব মশলা গুলো নেড়ে দেই।

ধাপ ৩

IMG20220212125444.jpg

IMG20220212125709.jpg

মশলা গুলো নেড়ে দিয়ে এর উপর ধনেপাতা কুচি দিয়ে দিবো। এরপর মশলা গুলো একটু পোড়া পোড়া করে নিয়ে অল্প একটু পানি দিয়ে নেই।

ধাপ ৪

IMG20220212125854.jpg

IMG20220212130023.jpg

এরপর মাছ গুলো কড়াই এর মধ্যে দিয়ে দেই। এবং মাছ গুলো ভালো ভাবে নেড়ে দেই। নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে নেই একটু কষিয়ে নেওয়ার জন্য।

ধাপ ৫

IMG20220212131150.jpg

IMG20220212131541.jpg

মাছ গুলো ভালো ভাবে কষিয়ে নেওয়ার পর পরিমাণ মতো একটু পানি দিয়ে নেই। ফুলকপি গুলো মাছের ওপরে দিয়ে একটু নেড়ে দেই। ফুলকপি গুলো দিয়ে দেওয়ার পর ঢাকনা দিয়ে ঢেকে নেই।

ধাপ ৬

IMG20220212134931.jpg

IMG20220212135026.jpg

কড়াই এর মধ্যে পানি গুলো একটু শুকিয়ে এলে আবার একটু পরিমাণ মতো পানি দিয়ে নেই ভালোভাবে কষিয়ে নেওয়ার জন্য। পানি দিয়ে দেওয়ার পর আবার ঢাকনা দিয়ে ঢেকে নেই। এবার সিদ্ধ হওয়ার পর নামিয়ে নেই।

শেষের ধাপ

IMG_20220212_154042~2.jpg

অবশেষে তৈরি হয়ে গেল আমার নিজের হাতে রান্না করা ফুলকপি দিয়ে রুই মাছের ঝোল রেসিপি। আশা করি আপনাদের সবার আমার এই রেসিপি ভালো লাগবে।


কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো সুন্দর রেসিপি বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

আপনারা সবাই ভালো থাকবেন ,সুস্থ থাকবেন। আপনাদের সবাইকে ধন্যবাদ।

Sort:  

জাষ্ট ওয়াও একটি রেসিপি। দেখেই লোভ সামলাতে পারছি নাহ। ফুলকপি দিয়ে রুই মাছের রেসিপিটি খুব ভালো করে রান্না করেছেন দেখছি। রুই মাছ এমনিতেই খেতে অনেক মজাদার এবং টেষ্ট লাগে সঙ্গে আপনি শীতকালীন সবজি ফুলকপি মিশ্রন করেছেন আরো রুপে গুনে লোভনীয় হয়ে উঠেছে রেসিপি টি। ফুলকপি দিয়ে রুই মাছের রেসিপি সম্পর্কে খুব সুন্দর আলোচনা করেছেন। শুভকামনা রইল আপনার জন‍্য।

 2 years ago 

আপনার ওয়াও কথাটি শুনে আমার খুব ভালো লাগলো ভাইয়া। আমার মনে হচ্ছে সত্যি আমার রান্না টি অনেক ভালো হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। এতো সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুব সুন্দর লাগছে তো আপনার রুই মাছের তরকারিটি। আসলে শীত কালীন সময়ে ফুলকপিটা খুবই মজাদার একটি সবজি এই সবজি দিয়ে যে কোন মাছ রান্না করলে ভালো লাগে আমিও তো অনেক মাছ ফুলকপি দিয়ে খাই। আরতো মাত্র কয়েকটা দিন খাওয়া যাবে পরে আর ভালো লাগেনা। আপনার রেসিপিটা খুব ভালো হয়েছে আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো অনেক রেসিপি বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 2 years ago (edited)

বাহ! খুবই সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন, দেখে তো লোভ লেগে গেলো। রুই মাছ দিয়ে ফুলকপি এ ধরনের রেসিপি দিয়ে গরম গরম ভাত খেলে শুধু খেতেই মন চায়। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এতো সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার বাহ কথাটি শুনে আমার খুব ভালো লাগলো ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। এতো সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন।

 2 years ago 

ফুলকপি দিয়ে রুই মাছের তরকারিটা খুব মজাদার স্বাদের হয়। আপনার রেসিপির কালারটাও বেশ সুন্দর হয়েছে।নিশ্চয়ই অনেক মজাদার স্বাদের হবে। ধাপে ধাপে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। এত সুন্দর মন্তব্য করার জন্য । তরকারি টি আসলেই অনেক সুন্দর খেতে হয়েছে। আমার জন্য দোয়া করবেন আপু। আমি যেন এরকম আরো সুন্দর রেসিপি বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 2 years ago 

মাছের মধ্যে রুই হলো সব থেকে বেশি সুস্বাদু এই মাছ ভাজা আমার কাছে খেতে বেশি ভালো লাগে। আমার বাবা বাসাই এই মাছ আনলেই আমি আগে ভাজিটাই খাই।আর রান্নার স্বাদ তো আলাদা অসম্ভব ভালো লাগে।আপনার রেসিপিটা দারুন হয়েছে খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

জি ভাইয়া রুই মাছ অনেক সুস্বাদু খেতে হয়। আপনার কথা শুনে আমার খুব ভালো লাগলো ভাইয়া। আমার জন্য দোয়া করবেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 
আপু আমার অনেক পছন্দের একটা রেসিপি আপনি শেয়ার করেছেন। ফুলকপি দিয়ে রুই মাছের তরকারি একবার খেলে বারবার খেতে ইচ্ছা করে। শীতকাল আসলে আমার প্রায় সময় এই তরকারি রান্না করা হয়। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।
 2 years ago 

জি আপু রুই মাছের তরকারি একবার খেলে বারবার খেতে ইচ্ছে করে। শীতকালীন এই তরকারি টি অনেক সুস্বাদু হয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। এতো সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসাধারণ আপু। আপনি খুব সুন্দর করে ফুলকপি দিয়ে রুই মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। খুব ভালো লাগলো দেখে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে তুলে ধরেছেন।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার কথা শুনে আমার খুব ভালো লাগলো ভাইয়া। আমার জন্য দোয়া করবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এটি আমার খুব পছন্দের একটি রেসিপি।
দেখতেও বেশ সুন্দর লাগছে। উপস্থাপনা আপনি অনেক সুন্দরভাবে করেছেন। যা দেখে যে কেউ এটি তৈরি করে ফেলতে পারবে।

ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল আপু

 2 years ago 

আপনার কথা টি শুনে আমি আনন্দিত হলাম আপু। খুব ভালো লাগলো আপু আপনার কথা শুনে। আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো সুন্দর রেসিপি বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ফুলকপি দিয়ে রুই মাছ খেতে আমার কাছে খুবই লাগে। এটা খেতে খুবই সুস্বাদু হয়। সবজি দিয়ে মাছ রান্না করলে খেতে খুবই মজাদার হয়। আপনার রেসেপি টি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো সুন্দর রেসিপি বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 2 years ago 

আপু আপনার নিজের হাতে রান্না করা ফুলকপি দিয়ে রুই মাছের রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে আপু অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

আপনার কথা শুনে আমার খুব ভালো লাগলো ভাইয়া। দাওয়াত রইলো আপনার ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60340.89
ETH 2615.66
USDT 1.00
SBD 2.56