" কার্টুন দিয়ে সুন্দর একটি গিটার তৈরি " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ৬ জ্যৈষ্ঠ - ১৪২৯ বঙ্গাব্দ - রোজ শুক্রবার - ২০ -মে -২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দ

আপনার সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমি ও মহান আল্লাহ তায়ালার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

IMG_20220520_131614.jpg

সম্পূর্ণ তৈরি গিটার

প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি Diy পোস্ট নিয়ে। প্রতিদিন নিত্য নতুন জিনিস তৈরি করতে আমার অনেক ভালো লাগে। তাই আমি প্রতিদিনই কিছু নতুন করার চেষ্টা করি। আজ আমি আপনাদের মাঝে ফেলে দেওয়া কার্টুন দিয়ে সুন্দর একটি গিটার তৈরি করা শেয়ার করবো। আজ শুধু ফেলে দেওয়া কার্টুন দিয়ে গিটার তৈরি করেছি কোন রঙিন কাগজ ব্যবহার করা হয়নি। আমি প্রথমে ভেবেছিলাম আমি গিটারটি তৈরি করতে পারবো না। শেষ পর্যন্ত একটু কষ্ট করে তৈরী করে নিলাম। ফেলে দেওয়া কার্টুন দিয়ে এত সুন্দর গিটার তৈরি করতে অনেক ভালো লাগলো। গিটার তৈরি করতে পেরে মনের ভেতর অদ্ভুত এক আনন্দ খুঁজে পেলাম। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক ফেলে দেওয়া কার্টুন দিয়ে সুন্দর একটি গিটার তৈরি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ক্রমিক নংউপকরণ
১.শক্ত কাটুন
২.পেন্সিল
৩.আঠা
৪.মার্কার
৫.স্কেল
৬.কাঁচি

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

কার্টুন দিয়ে গিটার তৈরি প্রক্রিয়া

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ১

IMG_20220520_123958.jpgIMG_20220520_124017.jpg
প্রথমে একটি শক্ত কাগজ নিয়ে নেই। এরপর শক্ত কাগজের ওপর পেন্সিল দিয়ে চিত্র একে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ২

IMG_20220520_124039.jpgIMG_20220520_124105.jpg
এখন কাঁচি দিয়ে কেটে এভাবে গিটারের দুটি অংশ বানিয়ে নেই। এরপর একটি স্কেল নিয়ে শক্ত কাগজের উপর দুটি দাগ টেনে নেই। এরপর আস্তে আস্তে চিত্রে দেখার মতো করে বানিয়ে নিয়ে কেটে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৩

IMG_20220520_124137.jpgIMG_20220520_124206.jpg
শক্ত কাগজ দুটি লম্বা করে কেটে নেই। এরপর গিটারের প্রথম একটি অংশ নিয়ে কেটে নেওয়া লম্বা শক্ত কাগজ আঠা দিয়ে এভাবে লাগিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৪

IMG_20220520_124219.jpgIMG_20220520_124239.jpg
এখন গিটার এর আরেকটি অংশ উপর দিকে আঠা দিয়ে ভালোভাবে লাগিয়ে নেই। এরপর লম্বা শক্ত কাগজের অংশটি কাঁচি দিয়ে কেটে গিটারের উপরের দিকে লাগিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৫

IMG_20220520_124239.jpgIMG_20220520_124309.jpg
ভালো ভাবে গিটারের সব অংশ গুলো আঠা দিয়ে লাগিয়ে নেওয়ার পর মার্কার দিয়ে পুরো গিটার টি চিত্রে দেখার মত করে সাজিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

অবশেষে তৈরি হয়ে এলো ফেলে দেওয়া কার্টুন দিয়ে সুন্দর একটি গিটার। আশা করি আমার তৈরি করা এই সুন্দর গিটার আপনাদের অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

Diyকার্টুন দিয়ে সুন্দর একটি গিটার
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

ফেলে দেওয়া কার্টুন দিয়ে সুন্দর একটি গিটার তৈরি তৈরি করেছেন আপু মনি, আপনার গিটারটি আমার খুবই ভালো লেগেছে, গিটারটি দেখতে খুবই চমৎকার হয়েছে, সত্যি কোনো জিনিস কষ্ট করে তৈরি করলে মনে ভিতর অন্য রকম একটি আনন্দ কাজ করে, যাই হোক আপনার উপস্থাপনাটা কিন্তু খুবই সুন্দর ছিলো শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া কোন জিনিস কষ্ট করে তৈরি করলে মনের ভেতর অদ্ভুত আনন্দ আছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কার্টুন দিয়ে খুব সুন্দর একটি গিটার তৈরি করেছেন। আপনার গিটার তৈরি করা আইডিয়া আমার অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে গিটারটি তৈরি করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি গিটার আমার জন্য উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ আপু আপনি দেখছি কার্টুন ব্যবহার করে দারুন একটি গিটার তৈরি করেছেন। গিটার টি দেখতে একদম আসল লিটারের মতোই লাগছে। সত্যি আপনার হাতের কাজ খুবই নিখুঁত। খুবই ভালো লাগলো আপনার এই DIY প্রজেক্টটি। ধন্যবাদ আপু এত সুন্দর একটি DIY আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমার পোস্ট আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 2 years ago 

বাহ সুন্দর হয়েছে গিটার টি।গিটার থেকে কি সাউন্ড হয় আপু😁।দারুন লাগছে দেখতে,একদম ছোট বাচ্চাদের জন্য পারফেক্ট হয়েছে।তৈরীর ধাপ গুলও অনেক সুন্দর ছিল।😍

 2 years ago 

জি ভাইয়া হতে পারে যদি আপনি চান, ঠিক বলেছেন ভাইয়া ছোট বাচ্চাদের জন্য পারফেক্ট। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

কার্টুন ব্যবহার করে আপনি অনেক চমৎকার একটি গিটার তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার তৈরীকৃত এই গিটার খুবই চমৎকার দেখাচ্ছে যেটা দেখে আমি মুগ্ধ। চমৎকার ভাবে আমাদের মাঝে শুরু থেকে শেষ পর্যন্ত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে আমাকে আনন্দ দেওয়ার জন্য।

 2 years ago 

আপনিতো দেখছি কার্টুন দিয়ে সুন্দর একটি গিটার তৈরি করে ফেলেছেন। গিটার টি দেখতে সত্যিই অনেক অনেক সুন্দর হয়েছে। আপনি কোন প্রকার রঙিন কাগজ ব্যবহার না করেই শুধুমাত্র কার্টুনের মাধ্যমে এত সুন্দর একটি গিটার তৈরি করেছেন তা সত্যিই প্রশংসনীয়। এত সুন্দর একটি গিটার আপনি কিভাবে তৈরি করেছেন তাঁর প্রতিটি ধাপ দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার কথা শুনে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি গিটার বানিয়েছেন। আপনার গিটারটি দেখতে সত্তিকারের গিটারের মতোই মনে হচ্ছে। একদম গিটারের অংশবিশেষ গুলো আপনি ধাপে ধাপে বানিয়ে দেখিয়েছেন। আপনার উপস্থাপনা ও বেশ ভালো ছিল আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গিটার বানিয়ে দেখানোর জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

কার্টুন দিয়ে সুন্দর একটি গিটার তৈরি করেছেন দারুন হয়েছে। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

আসলে এই মিউজিক্যাল ইনস্ট্রুমেন্ট নিয়ে আমার একটা দুর্বলতা আছে আগে থেকেই। তাই এই কাজ গুলো যে করে তার প্রতি ভেতর থেকে একটা রেসপেক্ট কাজ করে। খুব মিষ্টি কাজ ছিল আপু। অনেক দূর এগিয়ে যান।

 2 years ago 

শুনে অনেক ভালো লাগলো ভাইয়া আপনার কথা শুনে।

 2 years ago 

কার্টুন দিয়ে যে এত সুন্দর গিটার তৈরি করা যায় সেটা আমার জানা ছিল না। জাস্ট অসাধারণ হয়েছে। ধাপগুলো খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54960.01
ETH 2314.51
USDT 1.00
SBD 2.32