" আলু দিয়ে সুস্বাদু পাঙ্গাস মাছের ঝোল রেসিপি " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ৩০ বৈশাখ - ১৪২৯ বঙ্গাব্দ - রোজ শনিবার - ১৪ -মে -২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দ

আপনার সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমি ও মহান আল্লাহ তায়ালার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

Picsart_22-05-14_13-44-36-575.jpg

সম্পূর্ণ তৈরি মাছের রেসিপি

প্রতিদিনের মতো আজও আমি আপনাদের মাঝে এসে হাজির হলাম। নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে একটি মজাদার রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের মাঝে আলু দিয়ে পাঙ্গাস মাছের ঝোল রেসিপি শেয়ার করব। পাঙ্গাস মাছের কাটা না থাকায় এই মাছ আমার অনেক পছন্দের। বাঙালিরা মাছে ভাতে বাঙ্গালী তাই এদের মাছ প্রধান। আশা করি আমার এই মাছের ঝোল তৈরি রেসিপি আপনাদের অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক পাঙ্গাস মাছের ঝোল রেসিপি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.পাঙ্গাস মাছ৬ পিস
২.আলু৩ টি
৪.পেঁয়াজ বাটাপরিমান মতো
৫.মরিচ গুঁড়া২ চা চামচ
৬.হলুদ১চা চামচ
৭.লবণস্বাদমতো
৮.তেলপরিমাণ মতো
৯.জিরা বাটা১ চা চামচ
১০.রসুন বাটা১ চা চামচ
১১.আদা বাটা১ চা চামচ
১২.তেজপাতা২ টি

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

রান্না করার প্রক্রিয়া

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ১

IMG_20220514_125123.jpgIMG_20220514_125149.jpg
প্রথমে তিনটি আলু এভাবে ছোট করে কেটে নেই। এরপর মাছ গুলো ভালোভাবে ধুয়ে রেখে দেই রান্না করার জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ২

IMG_20220312_153049.jpgIMG_20220314_114617.jpg
এরপর কড়াই চুলোর মধ্যে বসিয়ে নেই। এরপর পরিমাণ মতো তেল দিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৩

IMG_20220514_125209.jpgIMG_20220514_125228.jpg
কড়াই এর মধ্যে সব মশলা গুলো একটু একটু করে দিয়ে নেই। এরপর ভালোভাবে নেড়ে দেই‌।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৪

IMG_20220514_125243.jpgIMG_20220514_125306.jpg
মসলা গুলো ভালো করে কষিয়ে নিয়ে ধুয়ে রাখা মাছ গুলো দিয়ে নেই। এরপর ভালোভাবে নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৫

IMG_20220514_125324.jpgIMG_20220514_125341.jpg
মাছ গুলো ভালোভাবে কষিয়ে নেওয়ার জন্য পরিমাণ মতো পানি দিয়ে নেই। এরপর কেটে রাখা আলু গুলো মাছের ওপর দিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৬

IMG_20220514_125358.jpgIMG_20220423_104521.jpg
মাছ ও আলু ভালো করে কষিয়ে নেওয়ার পর আবার পরিমাণ মতো একটু পানি দিয়ে নেই ভালোভাবে সিদ্ধ হওয়ার জন্য। এরপর ঢাকনা দিয়ে ঢেকে নেই। এরপর সিদ্ধ হয়ে এলে নামিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

অবশেষে তৈরি হয়ে এলো আলু দিয়ে সুস্বাদু পাঙ্গাস মাছের ঝোল রেসিপি। আশা করি আমার তৈরি করা এই রেসিপিটি আপনাদের অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

রেসিপিআলু দিয়ে পাঙ্গাস মাছের ঝোল
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

আপনি আলু দিয়ে সুস্বাদু পাঙ্গাস মাছের ঝোল রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

পাঙ্গাস মাছ ভাজি খেতে অনেক ভাল লাগে। আমি ভাজিই বেশি পছন্দ করি। তরকারি যে খাই না তা নয়। তরকারি রান্না করলেও অনেক ভাল লাগে। আলু দিয়ে অনেক মজা করে রান্নাটি করেছেন দেখে বুঝা যাচ্ছে। খেতেও নিশ্চয় অনেক ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেয়ার জন্য

 2 years ago 

আমার কাছে ভুনা খেতে অনেক ভালো লাগে ভাইয়া। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমি পাঙ্গাস মাছ খেতে পছন্দ করি না। কিন্তু অনেক শুনেছি যে পাঙ্গাস মাছ খেতে খুবই সুস্বাদু। আপনি অনেক সুন্দর ভাবে আলু দিয়ে পাঙ্গাস মাছের রেসিপি তৈরি করেছেন যা দেখে মনে হচ্ছে আসলেই খেতে খুবই সুস্বাদু। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু আমাদের মাঝে পাঙ্গাস মাছের এত সুন্দর একটি রেসিপি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনি একদিন বাসায় তৈরি করে খেয়ে দেখবেন ভাইয়া খেতে অনেক সুস্বাদু লাগবে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

যদিও পাঙ্গাস মাছ আমি বেশি খাই না। তবে আলু দিয়ে পাঙ্গাস মাছের রেসিপি এটি বেশ ভালো লাগছে আমার কাছে। সেই সাথে আপনার উপস্থাপন অনেক ভাল ছিল। সুন্দর করে সবকিছু বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাই আপনি বাসায় একদিন খেয়ে দেখবেন খেতে অনেক সুস্বাদু লাগে। ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আলু দিয়ে পাঙ্গাস মাছের ঝোল রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আমি বাসায় মাঝে মাঝে মাছ দিয়ে ঝোল রান্না করে। এইভাবে মাছ দিয়ে ঝোল রান্না করলে খেতে খুবই সুস্বাদু লাগে। এবং আমাদের বাসার সবাই খুব পছন্দ করে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু আলু দিয়ে পাঙ্গাস মাছের ঝোল রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

জি আপু খেতে অনেক সুস্বাদু লাগে। আমার কাছে খেতে অনেক মজা লাগে। ধন্যবাদ আপু আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

রেসিপিটি দেখতে খুব লোভনীয় মনে হচ্ছে যদিও আমি পাঙ্গাস মাছ খুব একটা খাই না। তবে একেবারে যে খাই না তাও না মাঝেমধ্যে এক পিস সর্বোচ্চ খেতে পারি। যাই হোক খুবই চমৎকার ও লোভনীয় রেসিপি শেয়ার করেছেন দেখে তো লোভ সামলানো মুশকিল। বেশ ভালো লেগেছে প্রতিটি ধাপ খুব চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমি তেমন পাঙ্গাস মাছ খাই না তবে আপনার পাঙ্গাস মাছের রেসিপি দেখে খুবই ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে পাঙ্গাস মাছ রেসিপি তৈরি করেছেন এবং আমাদের মাঝে বিস্তারিতভাবে তুলে ধরেছেন। এত সুন্দর একটি পাঙ্গাস মাছের রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি বাসায় একদিন পাঙ্গাস মাছ রেসিপি তৈরি করে খেয়ে দেখবেন খেতে অনেক মজা লাগে। ধন্যবাদ আপনাকে আমার পোস্ট টি দেখার জন্য।

 2 years ago 

পাঙ্গাস মাছ যদিও আমার তেমন ফেভারিট না ।মাঝেমধ্যে খাওয়া হয় তবে ভাজি করে বেশি খাওয়া হয়। আপনি আলু দিয়ে খুব সুন্দর ভাবে ভোনা করেছেন। রেসিপিটি খেতে খুব সুস্বাদু হবে দেখেই বোঝা যাচ্ছে। সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল ভাইয়া।

 2 years ago 

এখন পর্যন্ত পাঙ্গাস মাছ দিয়ে ভুনা খেয়েছি আর ভাজি খেয়েছি। তবে আলু দিয়ে কখনো খাওয়া হয়নি। বেশ সুস্বাদু রেসিপি মনে হচ্ছে। অবশ্য পাঙ্গাস মাছ আমার খুবই পছন্দের একটি মাছ। যেহেতু কাঁটা নাই সেহেতু এটি বেষ্ট মাছ।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া এই মাছের কাঁটা কম থাকার কারণে আমার কাছেও খেতে অনেক ভালো লাগে।

 2 years ago 

পাঙ্গাস মাছ খেতে আমার খুব বেশি একটা ভালো লাগতো না। কিন্তু আমার বাংলা ব্লগে এসে সবার এতো সুস্বাদু পাঙ্গাস মাছের রান্না রেসিপি দেখে খাওয়াটা আমি শিখেই গেলাম। আপনার তৈরি আলু দিয়ে সুস্বাদু পাঙ্গাস মাছের ঝোল রেসিপি দেখে বুঝতে পারছে খেতে হয়তো অনেক অনেক স্বাদ হয়েছে। আপনার রন্ধনপ্রণালী টা খুব সুন্দর ভাবে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57258.35
ETH 3065.68
USDT 1.00
SBD 2.33