" আমার নিজের হাতে রান্না করা পাঙ্গাস মাছের ভুনা রেসিপি। " || 10 % Beneficiary to @ shy-fox

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।


আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

IMG_20220227_093847.jpg

সম্পূর্ণ তৈরি মাছের রেসিপি


আজ রোজ সোমবার, প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি রেসিপি নিয়ে। আশা করি আপনাদের সবাই অনেক ভালো লাগবে। মাছ পছন্দ করে না এমন লোক খুব কমই আছে। মাছ বাঙ্গালীদের একটি পছন্দের খাবার। এই জন্য লোকে বলে মাছে ভাতে বাঙালি। আজ আমি আপনাদের মাঝে পাঙ্গাস মাছের রেসিপি শেয়ার করব। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক পাঙ্গাস মাছের রেসিপি।

প্রয়োজনীয় উপকরণ



Picsart_22-02-28_10-58-21-636.png

উপকরণপরিমাণ
পাঙ্গাস মাছআট পিস
তেলপরিমাণ মতো
পেঁয়াজ বাটাপরিমান মতো
মরিচ বাটা১ চা-চামচ
জিরা বাটাপরিমান মতো
হলুদ গুঁড়া১ চা চামচ
লবণস্বাদ মতো
রসুন বাটাপরিমাণ মতো
আদা বাটাপরিমান মতো
দারুচিনিদুটি

রান্না করার প্রক্রিয়া

ধাপ ১

IMG20220226201321.jpg
মাছ গুলো এভাবে পিস পিস করে কেটে নিয়ে ভালো ভাবে ধুয়ে নেই রান্না করার জন্য।

ধাপ ২

IMG20220226203329.jpgIMG20220226203409.jpg
প্রথমে চুলার মধ্যে কড়াই বসিয়ে নেই। কড়াই একটু গরম হয়ে এলে এর মধ্যে পরিমান মতো তেল দিয়ে নেই।

ধাপ ৩

IMG20220226203729.jpgIMG20220226204021.jpg
তেল একটু গরম হয়ে এলে এর মধ্যে সব মশলা গুলো পরিমান মতো দিয়ে নেই। মসলা গুলো দিয়ে দেওয়ার পর নেড়ে দেই। এরপর মসলা গুলো ভালো ভাবে কষিয়ে নেই।

ধাপ ৪

IMG20220226204828.jpgIMG20220226204941.jpg
মাসলা গুলো একটু পোড়া পোড়া হয়ে এলে এর মধ্যে পরিমান মতো একটু পানি দিয়ে নেই। এরপর মাছ গুলো করাই এর মধ্যে দিয়ে নেই। মাছগুলো কড়াই এর মধ্যে দিয়ে দেওয়ার পর ঢাকনা দিয়ে ঢেকে নেই।

ধাপ ৫

IMG20220226204948.jpgIMG20220226210315.jpg
মাছ গুলো ভালো ভাবে কষিয়ে নেওয়ার পর এর মধ্যে পরিমাণ মতো আবার একটু পানি দিয়ে নেই ভালো ভাবে সিদ্ধ হওয়ার জন্য। এরপর নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে নেই। সিদ্ধ না হওয়া পর্যন্ত ঢাকনা দিয়ে ঢেকে রাখবো।

শেষের ধাপ

IMG_20220227_093847.jpg
অবশেষে তৈরি হয়ে এলো আমার নিজের হাতে রান্না করা পাঙ্গাস মাছের রেসিপি। এখন আমি মাছ গুলোকে পরিবেশন করার জন্য নামিয়ে নেই। আশা করি আমার তৈরি করা এই রেসিপিটি আপনাদের সবার অনেক ভালো লাগবে।


আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন।আমি যেন এরকম আরো সুন্দর রেসিপি বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।


কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আপনারা সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

পাঙ্গাস মাছ অনেক কম খাওয়া হয় তবে এ মাছে প্রচুর পরিমাণে চর্বি থাকায় অনেক বেশি মজা লাগে। অনেক সুন্দর ভাবে পাঙ্গাস মাছের রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন।

 2 years ago 

আপনাকে স্বাগতম আপু মনি 🥰

 2 years ago 

পাঙ্গাস মাছের ভুনা রেসিপি দেখে লোভ লেগে গেলো। অসম্ভব সুন্দর হয়েছে দেখতে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আর বিশেষ করে এ মাছটা আমার খুবই প্রিয়। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আপনি উপস্থাপন করেছেন। প্রিয় একটি মাছের রেসিপি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

খুব ভালো লাগলো ভাইয়া আপনার কথা শুনে। আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকম আরো সুন্দর রেসিপি বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 2 years ago 

পাঙ্গাস মাছ খেতে আমি অনেক ভালবাসি বিশেষ করে পাঙ্গাস মাছের কাঁটা না থাকায় খেতে বেশ মজাদার লাগে। আপনার উপস্থাপনা টা আমার কাছে বেশ চমৎকার লেগেছে ।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন।

 2 years ago 

পাঙ্গাস মাছ আমার অত্যন্ত প্রিয় একটি মাছ, পাঙ্গাস মাছ আমার ভালোলাগার অন্যতম কারণ হলো মাছের কাঁটা কম এবং বেশ নরম। আর আপনি মাছের পিস গুলোকে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন দেখে মনে হচ্ছে মাংসের পিচ। রান্নার তৈরীর প্রত্যেকটি থাক খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন, শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর করে মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পাঙ্গাস মাছ আগে যদিও খেতে পারতাম না, কিন্তু এখন আমার কাছে খেতে খুবই ভালো লাগে। কারণ প্রায় দিনই এই পাঙ্গাস মাছ খেতে হয় কারণ আমার স্ত্রী এবং ছেলের পাঙ্গাস মাছ খুবই পছন্দের। তো আপনার আজকে পাঙ্গাস মাছ ভুনা রেসিপি টা আমার কাছে খুবই ভালো লেগেছে। আর অনেক লোভনীয় মনে হচ্ছে অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন।

 2 years ago 

পাঙ্গাস মাছ খেতে আমার খুব ভালোই লাগে। কাটা কম ঝটপট খাওয়া যায়।আপনার পাঙ্গাস মাছ ভুনা রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুব মজা হয়েছে।সুন্দর করে ধাপে ধাপে আপনি উপস্থাপন করেছেন। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আপনি ঠিক বলেছেন আপু এই মাছে কাটা কম থাকে চটপট করে খাওয়া যায়। পাঙ্গাস মাছের ভুনা রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়েছে। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পাঙ্গাস মাছগুলো এভাবে ঘন ঘন করে ভুনা করলে খেতে আসলে অনেক ভালো লাগে। আর পাঙ্গাস মাছের অনেক তেল থাকে এজন্য খুব একটা খাওয়া হয় না তবে খেতে খুব একটা খারাপ লাগে না । আপনার রেসিপিটা দেখে ভাল লাগছে মনে হচ্ছে খাবারটি খুব মজাদার হয়েছে কালার দেখে বোঝা যাচ্ছে। খুব সুন্দর করে রেসিপিটি শেয়ার করেছেন ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু এই মাছ ঘন ঘন করে ভুনা করে রান্না করলে অনেক সুস্বাদু লাগে। এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পাঙ্গাস মাছ খেতে ভালোই লাগে ।কারণ এর মধ্যে কাটার পরিমাণ একেবারেই কম ।শুধুমাত্র বড় কাটাটাই থাকে ।আমার কাছে খেতে ভালো লাগে কারণ আমি কাঁটাযুক্ত মাছ খুব কম পছন্দ করি ।আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে রেসিপি তৈরি করেছেন আপু ।আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল ,ভালো থাকুন সুস্থ থাকুন এই কামনা করি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর করে মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

পাংগাস মাছ আমাদের বাসার একটি কমন খাবার। কাটা কম হওয়ায় বাচ্চারা এটা সহজেই পেতে পারে। আর খেতেও খুব একটা খারাপ নয়। আপনারা রান্না দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক ভালোভাবে রান্না করতে পেরেছেন। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

পাঙ্গাস মাছের ভুনা রেসিপি থেকে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59