" সুস্বাদু শিং মাছের ভুনা রেসিপি " || ১০ % বেনিফিসিয়ারি সাইফক্স এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ১৯ আশ্বিন -১৪২৯ বঙ্গাব্দ-রোজ মঙ্গলবার - ৪ অক্টোবর

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

IMG_20221004_150629.jpg

সম্পূর্ণ তৈরি মাছের রেসিপি

প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে খুবই সুস্বাদু ও মজাদার শিং মাছের রেসিপি শেয়ার করব। শিং মাছ আমাদের শরীরের জন্য অনেক উপকারী। আমার কাছে খেতে অনেক ভালো লাগে এই মাছ। কারণ এই মাছে কাটা খুব কম থাকে। অনেকদিন আগে আলু দিয়ে শিং মাছের রেসিপি শেয়ার করেছিলাম তাই আজ ভাবছি আজ শিং মাছের ভুনা রেসিপি শেয়ার করি। এই মাছ আমার পরিবারের সবাই খেতে অনেক পছন্দ করে। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।


প্রয়োজনীয় উপকরণ


IMG_20221004_150236.jpg

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.শিং মাছপরিমাণ মতো
২.পেঁয়াজ বাটাপরিমাণ মতো
৩.মরিচ বাটাপরিমাণ মতো
৪.লবণস্বাদমতো
৫.হলুদ গুঁড়া১ চা চামচ
৬.জিরা গুঁড়া১ চা চামচ
৭.তেলপরিমাণ মতো

রান্না করার প্রক্রিয়া

ধাপ ১

IMG_20220912_183936.jpgIMG_20220919_132148.jpg
প্রথমে কড়াই চুলার মধ্যে বসিয়ে দেই। এরপর কড়াই এর মধ্যে পরিমান মতো তেল দিয়ে নেই।

ধাপ ২

IMG_20221004_144738.jpgIMG_20221004_144752.jpg
তেল গরম করে নিয়ে পরিমাণ মতো সব মশলা গুলো দিয়ে নেই। এরপর মসলা গুলো ভালো ভাবে কষিয়ে নেই।

ধাপ ৩

IMG_20221004_144810.jpgIMG_20221004_144828.jpg
মসলা গুলো ভালো ভাবে কষিয়ে নিয়ে পরিমাণ মতো পানি দিয়ে নেই। এরপর কড়াই এর মধ্যে মাছ গুলো দিয়ে নেই।

ধাপ ৪

IMG_20221004_144842.jpgIMG_20220423_104521.jpg
মাছ গুলো ভালো ভাবে নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দেই। ঢাকনা দিয়ে ঢেকে দেওয়ার পর ভালোভাবে কষিয়ে নেই।

ধাপ ৫

IMG_20221004_144900.jpgIMG_20221004_144953.jpg
মাছ গুলো ভালো ভাবে কষিয়ে নিয়ে একটু নিচে লেগে এলে পরিমাণ মতো আবার পানি দিয়ে নেই। এরপর ভালোভাবে নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে নেই সিদ্ধ হওয়ার জন্য। কিছুক্ষণ কড়াই এর মধ্যে রেখে দিয়ে সিদ্ধ হয়ে এলে নামিয়ে নেই।


অবশেষে তৈরি হয়ে এলো সুস্বাদু শিং মাছের রেসিপি। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

পোস্ট বিবরণ

রেসিপিসুস্বাদু শিং মাছের রেসিপি
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ


IMG-20220927-WA0000.jpg


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

W5LtFUPm6g7111bbdcuxu3bfUg5qaCq8seb5paCtrrT7zPhVA7He5L3ATNWdTk57geSDCJwoZJ8fyUQ4pMUBXLanAJ6HxpDHiRAgXKxxNah3LZ65CaUsTR4qWNkdA8Mbj8KtN1zYZWAvj7zrUUzt3xau9hYcW.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Sort:  
 2 years ago 

আপু শিং মাছ অনেক দিন হলো খাইনি ৷ আপনার শিং মাছের রেসিপি দেখে তো জিভে জল চলে আসলো ৷ শিং মাছের অনেক সুন্দর এবং লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য ৷

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

শিং মাছের মজাদার রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে শিং মাছের রেসিপি উপস্থাপন করেন। এই শিং মাছের রেসিপি খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ঠিকই বলেছেন আপু শিং মাছ আমাদের শরীরের জন্য অনেক উপকারী। শিং মাছের কাটা না থাকার কারণে আমার কাছেও খেতে অনেক ভালো লাগে। আপনার শিং মাছ ভুনা রেসিপিটি অনেক লোভনীয় হয়েছে। তরকারির কালার টা দেখতে বেশ সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ শেয়ার করার জন্য অনেক লোভনীয় একটি শিং মাছ রান্না রেসিপি।

 2 years ago 

অনেক ভালো লাগলো ভাইয়া আপনার কথা শুনে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু আপনার শিং মাছের রেসিপিটি খুবই চমৎকার হয়েছে । আমার কাছে বেশ ভালো লেগেছে । আপনি ঠিকই বলেছেন শিং মাছ আমাদের শরীরের জন্য খুবই উপকারী ।এটি খেলে সবারই উপকার হয় । তাই আমাদের সকলের বেশি বেশি পাওয়া উচিত । আপনি খুব সুন্দর করে শিং মাছের ভুনা করেছেন । কালারটা চমৎকার এসেছে । দেখতে বেশ লোভনীয় লাগছে । ধাপগুলো বেশ ভাল ছিল ।খুব সহজে আপনার রান্নার প্রণালী বোঝা যাচ্ছে । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আপনার কাছে আমার তৈরি রেসিপি ভালো লেগেছে শুনে খুশি হলাম আপু

 2 years ago (edited)

শিং মাছের প্রচুর পরিমাণে আমিষ থাকে যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। দেশীয় শিং মাছ হলে খেতে খুবই সুস্বাদু লাগে আমার কাছে। শিং মাসে যদি আলু দেয়া হয় তাহলে আরো টেস্ট লাগে। আপনি খুবই লোভনীয় একটা রেসিপি শেয়ার করেছেন।

 2 years ago 

জি ভাইয়া আলু দিয়ে শিং মাছ খেতে অনেক মজা লাগে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু আপনি ঠিক বলেছেন শিং মাছ আমাদের শরীরের জন্য অনেক উপকারী। বিশেষ করে শিং মাছের পাতলা ঝোলটা। আপনার শিং মাছের ভুনা রেসিপিটা দারুণ হয়েছে। কালারটা অনেক ভালো এসেছে। পাশাপাশি ধাপ গুলো অনেক ভালো ছিল। আপনাকে অনেক ধন্যবাদ সুস্বাদু শিং মাছ ভুনা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

শিং মাছের ভুনা রেসিপি আমার কাছে অনেক ভালো লাগে আপু।

 2 years ago 

শিং মাছের ভুনা রেসিপি সত্যি অনেক সুস্বাদু আপু ৷ আর শিং মাছ আমাদের শরীরে জন্য অনেক উপকারে আছে ৷ আর আপনি তো বেশ চমৎকার করে ঝোল করেছেন ৷ তবে আপু যদি কিছু আলু বা অন্যান্য দিতেন তাহলে বেশি ভালো তো ৷
যা হোক ভালো ছিল ৷

 2 years ago 

আলু দিয়ে এর আগে শিং মাছের রেসিপি তৈরি করেছি ভাইয়া তাই আজ ভাবলাম শুধু ভুনা করি।

 2 years ago 

আমার কাছে ছোট সাইজের শিং মাছ ভুনা খেতে বেশি ভালো লাগে। বড় শিং মাছ ভুনা আমার বেশি ভালো লাগে না। তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে আপনি ছোট শিং মাছের ভুনা করেছেন। তবে আমি শিং মাছ ভুনা করার সময় একটু ছোট করে কেটে নেই। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতেও বেশ দারুন হয়েছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

শিং মাছ আমাদের শরীরের জন্য অনেক উপকারী।

আসলে শিং মাছের প্রচুর পরিমাণে পুষ্টিগুণ রয়েছে। বিশেষ করে যাদের শরীরের রক্তশূন্যতা দেখা যায় ডাক্তার তাদেরকে বেশি বেশি করে শিং মাছ খাবার পরামর্শ প্রদান করে।

আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকারভাবে সুস্বাদু শিং মাছ ভুনা করার একটা রেসিপি শেয়ার করেছেন আপু। অনেকদিন পর শিং মাছের রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66