"ফেলে দেওয়া কার্টুন ও রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি " || 10 % Beneficiary to @ shy-fox

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ২৮ ফাগুন | ১৪২৮ বঙ্গাব্দ | রোজ রবিবার | ১৩ মার্চ ২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা অভিনন্দন।


আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আমরা সবাই অনেক ভালো আছেন। আমি ও মহান আল্লাহ তালার রহমতে অনেক ভালো আছি।

Picsart_22-03-13_16-13-24-049.jpg

সম্পূর্ণ ওয়ালমেট তৈরি


প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি ডাই পোস্ট নিয়ে। আশা করি আমার তৈরি করা এই ওয়ালমেট টি আপনাদের সবার অনেক ভালো লাগবে। ওয়ালমেট তৈরি ও রান্না করতে আমার খুব ভালো লাগে। তাই প্রতিদিন রান্নার পাশাপাশি ওয়ালমেট তৈরি করি। আজ আমি আপনাদের মাঝে নতুন একটি ওয়ালমেট বানানো শেয়ার করব। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেই রঙিন কাগজ ও ফেলে দেওয়া কাটুন দিয়ে সুন্দর একটি ওয়ালমেট।

প্রয়োজনীয় উপকরণ


IMG_20220313_122213.jpg

উপকরণ
আঠা
হলুদ কাগজ
সাদা কাগজ
পেন্সিল
মার্কার
শক্ত কাগজ

ধাপ ১

IMG_20220313_122349.jpgIMG_20220313_122949.jpg
প্রথমে একটি শক্ত কাগজ নেই। এরপর শক্ত কাগজের উপর সাদা কাগজ টি আঠা দিয়ে ভালো ভাবে লাগিয়ে নেই।

ধাপ ২

IMG_20220313_124303.jpgIMG_20220313_125319.jpg
সাদা কাগজের উপর পেন্সিল দিয়ে একটি গাছের ডালের অংশ একে নেই। এরপর একে নেওয়া গাছের ডালের অংশটি মার্কার দিয়ে কালো রং করে নেই।

ধাপ ৩

IMG_20220313_130019.jpgIMG_20220313_130851.jpg
হলুদ কাগজের সাইজ ছোট করে কেটে নিয়ে ত্রিভুজ আকৃতির মতো ভাঁজ করে পেন্সিল দিয়ে পাতা একে নেই। এরপর কাঁচি দিয়ে ফুলের পাপড়ি কেটে নেই।

ধাপ ৪

IMG_20220313_133238.jpgIMG_20220313_134125.jpg
ফুলের পাপড়ি গুলো আঠা দিয়ে ভালো ভাবে লাগিয়ে নেই। এরপর মার্কার দিয়ে ফুলের মাঝে কালো রং করে নেই।

ধাপ ৫

IMG_20220313_142009.jpgIMG_20220313_142726.jpg
মার্কার দিয়ে কালো রং করে নেওয়া গাছের ডালের অংশটির ওপর হলুদ রঙিন কাগজের ফুল গুলো একটি একটি করে আঠা দিয়ে লাগিয়ে নেই।

শেষের ধাপ

IMG_20220313_142726.jpg


অবশেষে তৈরি হয়ে এলো রঙিন কাগজ ও ফেলে দেওয়া কার্টুন দিয়ে সুন্দর একটি ওয়ালমেট। আশা করি আমার তৈরি করা এই ওয়ালমেট টি আপনাদের সবার অনেক ভালো লাগবে।


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

ফেলনা কোন জিনিস দিয়ে আমরা খুব সহজেই বিভিন্ন ধরনের ক্রাফটের কাজ করে ফেলতে পারি। বিশেষত এইসব ফেলনা জিনিসগুলো দিয়ে খুব সুন্দর সুন্দর আইডিয়া তৈরি করা যায়।আর আপনিতো খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন ।রঙিন কাগজের তৈরি এবং কার্টুন পেপারের তৈরি ওয়ালমেট দেখতে দারুন হয়েছে আপু।হলুদ রং দেখতে আমার কাছে খুবই ভালো লাগে ।আর এই হলুদ রঙের কারণেই এ বেশ ফুটে উঠেছে।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু দারুন হয়েছে আপনার সম্পন্ন করা ওয়ালম্যাটটি।আপনার ওয়ালম্যাট এর ফুলগুলো অনেক সুন্দর হয়েছে।ওয়ালম্যাট তৈরি করার পদ্ধতি গুলো ধাপে ধাপে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি তো এক ডালে দুই পাখি মেরেছেন, এক দিক থেকে এটি আর্ট হয়েছে, দ্বিতীয় দিক থেকে আপনি এখানে ক্রাফট এর কাজ করেছেন। আর এই দুটোর সম্বন্বয় এই কাজটি যথাযথ হয়েছে, এবং বেশ সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে রঙিন কাগজ দিয়ে এত সুন্দর একটি ওয়ালমেট বানিয়ে আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকুন সবসময় এই কামনা করি।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি ও ভালো থাকুন এই কামনা করি।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে ফেলে দেওয়া কার্টুন বক্স দিয়ে একটি ওয়ালমেট তৈরি করলেন। আপনার ওয়ালমেট টি আমার কাছে খুবই ভালো লাগলো। আপনি প্রত্যেকটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করে আমাদের মাঝে তুলে ধরেছেন। এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এটাকেই বলে সৃজনশীলতার বহি প্রকাশ।অপ্রয়োজনীয় জিনিসকেও প্রয়োজনীয় করে উপস্থাপন করেছেন আপনি।সুন্দর লাগছে দেখতে ওয়ালম্যাট টি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে ফেলে দেওয়া কার্টুন ও রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু। আপনার ওয়ালমেট তৈরি করার এই পদ্ধতি আমার কাছে অনেক ভালো লেগেছে আপু। ওয়ালমেট তৈরি করার ক্ষেত্রে আপনি খুবই সুন্দর কিছু রঙিন কাগজের ব্যবহার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু আপনার তৈরি ওয়ালমেট এর এই প্রজেক্ট টা আমার কাছে অসাধারন লাগলো। চমৎকার ভাবে আপনি এই প্রজেক্ট টি সম্পন্ন করেছেন। আপনার ধারনার বাহবা দিতেই হয়। খুবই সুন্দর করে বানিয়েছেন আপনি এই জিনিশ টা। ধন্যবাদ এতো সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুব ভালো লাগলো ভাইয়া আপনার কথা শুনে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য। আমার জন্য দোয়া করবেন।

 2 years ago 

কার্টুনগুলো ফেলে না দিয়ে কাজে লাগালেও ভালো। আপনি তার সঠিক ব্যবহার করেছেন। কার্টুন ও রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু। ধাপে ধাপে খুব সুন্দর করে বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপু ❤️

 2 years ago 

গঠন মূলক এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। এভাবে আপনারা আমার পাশে থাকবেন।

 2 years ago 

ফেলে দেয়া কার্টুন ও রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন ।আপনার ওয়ালমেট দেখতে খুবই সুন্দর লাগছে। ওয়ালমেটের কালার কম্বিনেশন টা দারুন ছিল।
শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

ফেলে দেয়া কাটুন এবং রঙিন কাগজ দিয়ে তৈরি করা ওয়ালমেট টি দারুণ হয়েছে আপু। আমার কাছে খুবই ভালো লেগেছে। এই ওয়ালমেটটি ওয়ালে লাগালে দারুণ লাগবে। খুবই সুন্দর ভাবে ফুটেছে ওয়ালমেটটি । আপনার উপস্থাপনাও ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61098.19
ETH 2625.94
USDT 1.00
SBD 2.63