" রঙিন কাগজের তৈরি সুন্দর ওয়ালমেট " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ২১ বৈশাখ - ১৪২৯ বঙ্গাব্দ - রোজ বুধবার - ৪ -মে -২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

আপনার সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমি ও মহান আল্লাহ তায়ালার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

IMG_20220504_144346.jpg

সম্পূর্ণ তৈরি ওয়ালমেট

প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি ডাই পোস্ট নিয়ে। কালকেও আমি নতুন একটি ওয়ালমেট বানিয়ে আপনাদের মাঝে উপস্থাপন করেছিলাম। কাগজের ওয়ালমেট তৈরি করতে আমার খুব ভালো লাগে। ওয়ালমেট বানিয়ে ঘরের দেয়ালে ঝুলিয়ে রাখলে ঘরের সৌন্দর্য আরো বৃদ্ধি পায়। তাই আজ আমি আপনাদের মাঝে রঙিন কাগজ ব্যবহার করে সুন্দর একটি ওয়ালমেট শেয়ার করব। আশা করি আমার তৈরি করা এই ওয়ালমেট টি আপনাদের সবার অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক রঙিন কাগজের সুন্দর একটি ওয়ালমেট।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ক্রমিক নংউপকরণ
১.নীল কাগজ
২.সবুজ কাগজ
৩.পেন্সিল
৪.আঠা
৫.কাঁচি

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

ওয়ালমেট তৈরির প্রক্রিয়া

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ১

IMG_20220504_143424.jpgIMG_20220504_143443.jpg
হলুদ কাগজের সাইজ এভাবে লম্বা করে কেটে নেই। এরপর হলুদ কাগজটি রোল বানিয়ে নেই মোট আটটি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ২

IMG_20220504_143515.jpgIMG_20220504_143613.jpg
রোল করে পেচিয়ে নেওয়া হলুদ কাগজ গুলো প্রথমে চারটি আঠা দিয়ে লাগিয়ে নেই। এরপর আবার চারটি নিয়ে দুদিকে লাগিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৩

IMG_20220504_143714.jpgIMG_20220504_143732.jpg
সবুজ রঙিন কাগজ আবার সাইজ মতো কেটে নেই পাতা বানিয়ে নেওয়ার জন্য। এরপর সবুজ কাগজের উপর পেন্সিল দিয়ে পাতা একে কাঁচি দিয়ে কেটে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৪

IMG_20220504_143500.jpgIMG_20220504_143654.jpg
নীল কাগজের সাইজ ছোট করে কেটে নিয়ে ত্রিভুজ আকৃতির মতো ভাঁজ করে পাতা একে নেই। এরপর কাঁচি দিয়ে কেটে অনেক গুলো ফুল বানিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৫

IMG_20220504_143749.jpgIMG_20220504_143827.jpg
রোল করে পেচিয়ে নেওয়া সবুজ কাগজের উপর পাতা গুলো আঠা দিয়ে এভাবে লাগিয়ে নেই। এরপর নীল রঙিন কাগজের ফুল গুলো সবুজ কাগজের উপর ভালোভাবে লাগিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

অবশেষে তৈরি হয়ে এলো রঙিন কাগজের সুন্দর ওয়ালমেট। আশা করি আমার তৈরি করা এই ওয়ালমেট আপনাদের অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

Diyরঙিন কাগজের তৈরি সুন্দর ওয়ালমেট
ছবি তোলার মাধ্যমেRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

Sort:  
 2 years ago 

ওয়াও আপু আপনিতো অনেক গুণবতী একজন নারী অসম্ভব সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করে ফেলেছেন যা সত্যিই প্রশংসনীয়, আমার কাছে আপনার ওয়ালমেট টি বেশ ভালো লেগেছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত কষ্ট করে এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার কথা শুনে অনেক আনন্দ পেলাম আপু। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার বানানো এই ওয়ালমেট টিতে যেটি সবচেয়ে বেশী ভালো লাগলো তা হচ্ছে এর কালার কম্বিনেশন। খুব সুন্দর কালার কম্বিনেশন এর কারণে এই ওয়ালমেট টিকে অনেক বেশী আকর্ষণীয় লাগছে। চমৎকার এই ওয়ালমেট টি কীভাবে তৈরী করেছেন তা খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বাহ আপু আপনি দেখছি দারুন একটি ওয়ালমেট তৈরি করেছেন। হলুদ এবং নীল রঙের কাগজ ব্যবহার করার কারণে ওয়ালমেটটি আরো বেশি ফুটে উঠেছে। এই ওয়ালমেটটি দেয়ালে ঝুলিয়ে রাখলে দেখতে সত্যি খুবই সুন্দর লাগবে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমি আপনার ওয়ালমেট দেখার সাথে সাথে মন স্থির করলাম কয়েকদিনের মধ্যেই এত সুন্দর ওয়ালমেট তৈরি করে আপনাদেরকে দেখাবো। কারন আপনাদের দেখাদেখি সামনের দিকে আমিও এগিয়ে যেতে চাই।

 2 years ago 

শুভ কামনা রইল ভাইয়া আপনি সামনের দিকে এগিয়ে যান। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। আপনার ওয়ালমেট দেখতে আমার খুবই ভালো লাগলো। সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুবই চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন তাও আবার রঙিন কাগজ ব্যবহার করে। অনেক অনেক সুন্দর হয়েছে আপনার এই তৈরি করা ওয়ালমেটটি। আপনি খুবই যত্ন সহকারে ও নিখুঁতভাবে ওয়ালমেট তৈরি করতে সক্ষম হয়েছেন। এতো সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার কথা শুনে। এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু রঙ্গিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। দেখতে সত্যিই অসম্ভব সুন্দর লাগছে। এগুলো করতে একটু সময় লাগে আপনি খুব সুন্দর করে ধৈর্য সহকারে কাজটি সম্পন্ন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার তৈরি করা ওয়ালমেট টি থেকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

এই ওয়ালমেট তৈরি করতে একটু তো সময় লেগেছিল। ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন। দেখে খুব ভালো লাগলো। সত্যি খুবই অসাধারণ হয়েছে । ফুল গুলো তৈরি দুর্দান্ত হয়েছে। এত অসাধারণ পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ওয়ালমেট তৈরির আইডিয়া তে দেখে ভীষণ ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন। দেখে এত অসাধারণ ওয়ালমেট দেখে আমার খুবই ভালো লেগেছে। অবশ্যই আপনার পোস্টগুলো খুব দুর্দান্ত হয়ে থাকে। সুন্দর পোস্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য। অনেক ভালো লাগলো আপনার কথা শুনে।

 2 years ago 

আপু মাঝে মাঝে অবাক হয়ে যাই কিভাবে এত ধৈর্য নিয়ে এই কাজগুলো করেন। যেহেতু আমরাও এই কাজগুলো করেছি বা এর কতটুকু ধৈর্য নিয়ে করতে হয় আমরা বুঝি। তারপর আবার গতকালকেও আপনি একটা ডাই করে শেয়ার করেছেন, আবার আজকেও একটি তৈরি করে শেয়ার করলেন অনেক ধৈর্যের অধিকারী আপনি তাতে বোঝা যায়। অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56554.08
ETH 2343.73
USDT 1.00
SBD 2.41