" মজাদার ঢেঁড়স ভাজি রেসিপি " || ১০ % বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ১৮ বৈশাখ - ১৪২৯ বঙ্গাব্দ - রোজ রবিবার - ১ -মে -২০২২

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

আপনার সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমি ও মহান আল্লাহ তায়ালার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

IMG_20220501_125105.jpg

সম্পূর্ণ তৈরি রেসিপি

প্রতিদিনের মতো আজও আমি আপনাদের মাঝে এসে হাজির হলাম। নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে একটি মজাদার রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের মাঝে ঢেঁড়স ভাজি রেসিপি শেয়ার করব। ঢেঁড়স ভাজি আমার অনেক পছন্দের একটি রেসিপি। আমাদের বাসায় প্রায় সময় ঢেঁড়স ভাজি করে খাওয়া হয়। এই রেসিপিটি তৈরি করতে খুব বেশি উপকরণের প্রয়োজন হয় না। অল্প কিছু উপকরণ দিয়ে দারুন স্বাদের এই রেসিপিটি তৈরি করা যায়। আশা করি আমার তৈরি রেসিপি আপনাদের অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক ঢেঁড়স ভাজি রেসিপি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

প্রয়োজনীয় উপকরণ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ক্রমিক নংউপকরণপরিমাণ
১.ঢেঁড়সপরিমাণ মতো
২.পেঁয়াজ কুচিপরিমাণ মতো
৩.কাঁচা মরিচ৬ টি
৪.লবণস্বাদমতো
৫.তেলপরিমান মতো
৬.হলুদ১ চা চামচ`

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

রান্না করার প্রক্রিয়া

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ১

IMG_20220501_120157.jpgIMG_20220501_123842.jpg
ঢেঁড়স গুলো ভালোভাবে ধুয়ে নিয়ে এভাবে কেটে নেই। এরপর পেঁয়াজ ও মরিচ কুচি কুচি করে কেটে নেই। এরপর রান্না করার জন্য সব মসলা গুলো প্রস্তুত করে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ২

IMG_20220312_153049.jpgIMG_20220314_114617.jpg
এরপর কড়াই চুলোর মধ্যে বসিয়ে নেই। কড়াই চুলোর মধ্যে বসিয়ে দিয়ে পরিমান মতো তেল দিয়ে নেই ।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৩

IMG_20220501_123906.jpgIMG_20220501_123931.jpg
তেল গরম হয়ে এলে কেটে রাখা পেঁয়াজ ও মরিচ কুচি গুলো দিয়ে নেই। এরপর কিছুক্ষন কড়াই এর মধ্যে রেখে দিয়ে পেঁয়াজ ও মরিচ কুচি গুলো ভাজা ভাজা করে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৪

IMG_20220501_123951.jpgIMG_20220501_124027.jpg
কেটে রাখা ঢেঁড়স গুলো কড়াই এর মধ্যে দিয়ে নেই। এরপর পরিমান মতো হলুদ ও স্বাদমতো লবণ দিয়ে নেই। এরপর ভালো ভাবে নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

ধাপ ৫

IMG_20220501_124104.jpgIMG_20220423_104521.jpg
আবার ভালো ভাবে নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে নেই ভালোভাবে সিদ্ধ হওয়ার জন্য। এরপর একটু ভাজা ভাজা হয়ে এলে নামিয়ে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

অবশেষে তৈরি হয়ে এলো ঢেঁড়স ভাজি রেসিপি। আশা করি আমার তৈরি করা এই রেসিপিটি আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

রেসিপিঢেঁড়স ভাজি রেসিপি
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbaqqWL4b5UwttE.png

PFYeKJJHTXryYGBQTWUnYeWqfJHrkmWDR.png

আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP9GV78pPsPPMTWCCQoCf6bgnGyA54cC4bTk7cnYNcfQRvMoDkiUaAdnV8dA5DCb4MPAADReeCn.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

ওয়াও!! আপু ঢেঁড়স ভাজি বরাবরের মত আমার খুবই পছন্দের হয়ে থাকে।আপনার ঢেঁড়স ভাজি দেখে মন চাচ্ছে একটু খেয়ে নি।আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে ঢেঁড়স ভাজি রেসিপি তৈরি করেছেন দেখে একদম লোভনীয় মনে হচ্ছে, ঢেঁড়স ভাজি আমার অনেক প্রিয় একটি খাবার, ঢেঁড়স ভাজি দিয়ে আমি প্রথমে এক প্যাকেট ভাত খেয়ে ফেলাই, আপনার প্রেজেন্টেশন অনেক সুন্দর ছিল, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

মজাদার ঢেঁড়স ভাজির রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। এভাবে রান্না করে খেতে অনেক মজা লাগে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

সত্যি এভাবে রান্না করে খেতে অনেক মজা লাগে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ঢেঁড়সের মৌসুমে আমার বাসাতেও প্রায় প্রত্যেক দিন ঢেঁড়স ভাজি থাকবেই। আর এই ঢেঁড়স ভাজি আমার খুবই পছন্দের। গরম ভাতের সাথে ঢেঁড়স ভাজি মেখে খেতে বেশ ভালোই লাগে 😋
আপনার আজকের উপস্থাপন করার ঢেঁড়স ভাজি রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে বেশ মজার হয়েছে। খুবই সুন্দর ভাবে রেসিপিটি আপনি উপস্থাপন এবং পরিবেশন করেছেন। ধন্যবাদ।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেকদিন থেকেই আমি মনে মনে ঢেঁড়স ভাজি খাওয়ার জন্য পরিকল্পনা করছিলাম কিন্তু সুযোগ হচ্ছিল না। কিন্তু আজকে আপনার ঢেঁড়স ভাজির রেসিপি দেখে আমি তো আর লোভ সামলাতে পারছিনা আমি অবশ্যই আজ কালকের মধ্যে এই রেসিপিটি করে খাব। কারণ ঢেঁড়স ভাজি আর মসুর ডাল দিয়ে আমার ভাত খেতে অনেক বেশি ভালো লাগে।

 2 years ago 

শুনে অনেক ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করে আমাকে আনন্দ দেওয়ার জন্য।

 2 years ago 

ঢেঁড়স ভাজি আমার খুবই পছন্দ। গরম ভাত দিয়ে ঢেঁড়স ভাজি খেতে খুবই মজা লাগে। আপনি আজ খুব চমৎকারভাবে ঢেঁড়স ভাজি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার রেসিপিটি খুবই‌ সুস্বাদু হয়েছে বলে মনে হচ্ছে। এমনিতেও ঢেঁড়স খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার রেসিপিটি আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য আপু। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

ঢেঁড়স খুব প্রিয় একটি সবজি এবং এটি রান্না চাইতে ভাজি করলে বেশি মজা লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর ও যথাযথ বর্ণনার মাধ্যমে রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঢেঁড়স ভাজি খেতে আমি অনেক পছন্দ করি। ঢেঁড়স ভাজি খেতে আমার অনেক ভালো লাগে। গরম ভাতের সাথে ঢেঁড়স ভাজি খেতে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে ঢেঁড়স ভাজি রেসিপি উপস্থাপন করেছেন। মজার রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

খুব ভালো লাগলো ভাইয়া আপনার কথা শুনে। আমার জন্য দোয়া করবেন ধন্যবাদ

 2 years ago 

ঢেঁড়স ভাজি আমার অনেক প্রিয়। এইতো কিছুদিন আগে আমিও ঢেঁড়স ভাজি রেসিপি শেয়ার করেছিলাম।আপনার তৈরি ঢেঁড়স ভাজি দেখে মনে হচ্ছে খেতে আরো অনেক বেশি সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ভাবে ঢেঁড়স ভাজি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এই ঢেঁড়স ভাজি খেতে সত্যি অনেক ভালো লাগে ভাইয়া। আমার অনেক পছন্দের একটি রেসিপি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60791.78
ETH 2917.83
USDT 1.00
SBD 2.34