" পেঁপে দিয়ে মজাদার ব্রিগেড মাছের রেসিপি " || ১০ % বেনিফিসিয়ারি সাইফক্স এর জন্য

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম / আদাব

আজ ৬ আশ্বিন -১৪২৯ বঙ্গাব্দ-রোজ বুধবার - ২১ সেপ্টেম্বর

মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

আপনারা সবাই কেমন আছেন। আশা করি মহান আল্লাহ তায়ালার রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

IMG_20220921_162805.jpg

সম্পূর্ণ তৈরি মাছের রেসিপি

প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে এসে হাজির হলাম নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে পেঁপে দিয়ে ব্রিগেড মাছের রেসিপি শেয়ার করবো। যে কোনো সবজি দিয়ে এই মাছের রেসিপি খেতে অনেক মজা লাগে। পেঁপে ভাজি করে খেতে অনেক ভালো লাগে। তাই আজ ভাবলাম আপনাদের মাঝে মাছ দিয়ে পেঁপে সুস্বাদু রেসিপি তৈরি করি। আমরা মাছে ভাতে বাঙালি তাই আমাদের মাছ প্রধান। আমি সব সময় রান্না করার চেষ্টা করি। আমার রেসিপি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পেরে অনেক ভালো লাগলো। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। তাহলে বন্ধুরা আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক পেঁপে দিয়ে ব্রিগেড মাছের সুস্বাদু রেসিপি।


প্রয়োজনীয় উপকরণ


ক্রমিক নংউপকরণপরিমাণ
১.ব্রিগেড মাছপরিমাণ মতো
২.পেঁপেপরিমাণ মতো
৩.পেঁয়াজ বাটাপরিমাণ মতো
৪.মরিচ বাটাপরিমাণ মতো
৫.লবণস্বাদমতো
৬.হলুদ গুঁড়া১ চা চামচ
৭.জিরা বাটাপরিমাণ মতো
৮.তেলপরিমাণ মতো

রান্না করার প্রক্রিয়া

ধাপ ১

IMG_20220921_173600.jpgIMG_20220921_173623.jpg
প্রথমে আমি পেঁপে গুলো ভালো ভাবে কেটে নিয়ে ধুয়ে নেই। এরপর মাছ গুলো ভালো ভাবে ধুয়ে নেই রান্না করার জন্য।

ধাপ ২

IMG_20220921_173645.jpgIMG_20220921_174853.jpg
পরিষ্কার একটি কড়াই চুলোর মধ্যে বসিয়ে দেই । এরপর কড়াই এর মধ্যে পরিমান মতো তেল দিয়ে নেই। তেল গরম করে নিয়ে সব মসলা গুলো দিয়ে ভালো ভাবে নেড়ে দেই।

ধাপ ৩

IMG_20220921_174910.jpgIMG_20220315_185208.jpg
মসলা গুলো ভালো ভাবে কষিয়ে নিয়ে পরিমাণ মতো পানি দিয়ে নেই। এরপর মাছ গুলো দিয়ে নেই। মাছ গুলো দিয়ে দেওয়ার পর ভালোভাবে নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে নেই।

ধাপ ৪

IMG_20220921_174958.jpgIMG_20220921_175015.jpg
মাছ গুলো ভালোভাবে কষিয়ে নিয়ে আলাদা করে বাটিতে রেখে দেই। এরপর কেটে রাখা পেঁপে গুলো কড়াই এর মধ্যে দিয়ে নেই। পেঁপে গুলো দিয়ে দেওয়ার পর ভালো ভাবে নেড়ে দেই।

ধাপ ৫

IMG_20220921_175031.jpgIMG_20220921_175046.jpg
পেঁপে গুলো সিদ্ধ করে নেওয়ার জন্য পরিমাণ মতো পানি দিয়ে নেই। এরপর মাছ গুলো আবার কড়াই এর মধ্যে দিয়ে দেই। এরপর ভালো ভাবে সিদ্ধ হয়ে এলে পাত্রের মধ্যে নামিয়ে নেই।


অবশেষে তৈরি হয়ে এলো পেঁপে দিয়ে ব্রিগেড মাছের রেসিপি। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে আপনারা আপনাদের মহা মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।


পোস্ট বিবরণ
রেসিপিপেঁপে দিয়ে ব্রিগেড মাছের রেসিপি
ছবি তোলার মাধ্যমRealme c1
ফটোগ্রাফার@bobitabobi
লোকেশনবাংলাদেশ
আমার পরিচয়


আমি মোছাঃ ববিতা আক্তার বিথী। আমার ইউজার নেম @bobitabobi। আমি পেশায় একজন ছাত্রী। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। এই বাংলায় জন্মগ্রহণ করে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। আমার ভালো লাগে বাংলায় কথা বলতে। এই বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। আমার জন্য দোয়া করবেন এবং আমার পাশে থাকবে। আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে এসে উপস্থিত হতে পারি। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu (1).gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

ঠিকই বলেছেন আপু মাছ হচ্ছে বাঙালির প্রধান খাবার। যে কোন সবজি রান্না করতে মাছের খুবই প্রয়োজন। মাছ না দিলে সবজির কোনো স্বাদই থাকে না। ব্রিগেড মাছ দিয়ে যে কোন ধরনের সবজি রান্না করলে খেতে বেশ ভালো লাগে। আপনার রেসিপিটা অনেক লোভনীয় ছিল। এগিয়ে যান শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি আপু মাছ না দিলে সবজির কোন স্বাদ থাকে না। ধন্যবাদ আপনাকে আমার জন্য দোয়া করবেন

 2 years ago 

পেঁপে আমাদের শরীরের জন্য অনেক উপকারী একটি সবজি। পেপে আমাদের শরীর ঠান্ডা করে। পেঁপে ভর্তা, রান্না ,ভাজি সব রকম আমার খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর করে ব্রিগেড মাছ দিয়ে পেঁপে রান্না করেছেন। দেখে মনে হচ্ছে খুব মজা হয়েছে।

 2 years ago 

জি আপু পেঁপে আমাদের শরীরের জন্য অনেক উপকারী একটি সবজি। এবং আমার অনেক পছন্দের। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago (edited)

পেঁপে রান্না করার চেয়ে ভাজি করে খেতে আমার কাছে বেশি ভালো লাগে। তবে মাছ দিয়ে রান্না করা রেসিপিটি দেখতে লোভনীয় লাগছে। রান্নার ধাপ গুলো চমৎকারভাবে শেয়ার করেছেন আপনি। সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

পেপে আমাদের শরীর এর জন্য অনেক উপকারী। এটি আমাদের কোষ্ঠকাঠিন্য দূর করতে কাজ করে। পেপের রেসিপি গুলো আমার খুবই পছন্দের। তবে ব্রিগেড মাছের সাথে কখনো খাওয়া হয়নি। তবে আমি আপনার এই রেসিপিটি ট্রাই করবো কখনো কেউ ব্রিগেট মাছ কিনলে।

 2 years ago 

জি ভাইয়া অবশ্যই আপনি বাসায় তৈরি করার চেষ্টা করবেন। ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59403.33
ETH 2607.28
USDT 1.00
SBD 2.38