লেবেল ৩ হতে আমার অর্জন - By @bloggershanto । 10% for @shy-fox and 5% for @abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম। আদাব - নমস্কার।আমি শান্ত চন্দ্র দাস। আমার ইউজার আইডি @bloggershanto। সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ এর সবাই খুব ভালো আছেন।আমি ইতিমধ্যে লেবেল ৩ এর ভাইভা পরীক্ষায়‌ উত্তীর্ণ হয়েছি।আজ আমি লেবেল ৩ থেকে যা যা শিখতে পেরেছি তা আজ আপনাদের সাথে শেয়ার করতে চলেছি।

IMG_20220830_213049.jpg

প্রশ্ন: মার্কডাউন কি?

উত্তর: লেখাকে আকর্ষণীয় বা দৃষ্টিনন্দন এবং সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য বিভিন্ন ধরনের কোড ব্যবহার করাকে মার্কডাউন বলে। আমাদের পোস্ট গুলোকে সুন্দর ভাবে সাজানোর জন্য মার্কডাউন ব্যবহার করা উচিত।

প্রশ্ন: মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ?

উত্তর: মার্কডাউন কোড গুলোর ব্যবহারের মাধ্যমে -
১. পোস্টগুলোকে সুন্দরভাবে উপস্থাপন করতে পারি
২. টেক্সটকে আকর্ষণীয় বা দৃষ্টিনন্দন করতে পারি
৩. নির্দিষ্ট পয়েন্ট গুলোকে হাইলাইট করতে পারি
৪. লেখা বোল্ড বা ইটালিক করতে পারি
৫. হেডিং এর সাইজ বড় করতে পারি
৬. ডানে বা বামে এবং মাঝে ছবি যুক্ত করতে পারি

প্রশ্ন: পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায়?

উত্তর: শুরুতে চারটি স্পেস দিয়ে পুরো কোডটি লিখলে মার্কডাউনের কোডগুলো দৃশ্যমান হয়ে যায়।

প্রশ্ন: নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোড গুলো উল্লেখ করুন।

UserPostsSteem
User110500
User220900

উত্তর: এখানে মার্কডাউনের কোডগুলো উল্লেখ করা হলো
|User|Posts|Steem|
|----|----|----|
|User1|10|500|
|User2|20|900|

প্রশ্ন: সোর্স উল্লেখ করার নিয়ম কি?

উত্তর:[ থার্ড ব্র্যাকেট এর মাঝে Source লিখবো](ফার্স্ট ব্রাকেট এর মাঝে ওয়েবসাইটের লিংক দিব )
Source

প্রশ্ন: বৃহত্তর হতে ক্ষুদ্রতর ক্রমিকভাবে ১ থেকে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

উত্তর: লেখার শুরুতে হ্যাশ চিহ্নের পর স্পেস দিয়ে হেডিং ছোট বড় করা যায়।যত কম হ্যাশ চিহ্ন হবে হেডিংয়ের সাইজ তত বড় হবে। । যেমন:

# বাংলা আমার মাতৃভাষা
## বাংলা আমার মাতৃভাষা
### বাংলা আমার মাতৃভাষা
#### বাংলা আমার মাতৃভাষা
##### বাংলা আমার মাতৃভাষা
###### বাংলা আমার মাতৃভাষা



ফলাফল:

বাংলা আমার মাতৃভাষা

বাংলা আমার মাতৃভাষা

বাংলা আমার মাতৃভাষা

বাংলা আমার মাতৃভাষা

বাংলা আমার মাতৃভাষা
বাংলা আমার মাতৃভাষা

প্রশ্ন:টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোডটি লিখুন।

উত্তর: লেখা গুলোকে সুন্দর ভাবে গুছানোর জন্য টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড প্রয়োজন হয় ।জাস্টিফাই মার্কডাউন কোড হলো:

<div class ="text-justify"> text </div >

প্রশ্ন: কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশি গুরুত্ব দেওয়া উচিত ?

উত্তর : আমাদের কোয়ালিটি পোস্ট তৈরি করার জন্য আমাদের নিজেদের জ্ঞান, অভিজ্ঞতা ও সৃজনশীলতা এই তিনটি বিষয়ের উপর গুরুত্ব দিতে হবে।আমরা যে বিষয়ে পারদর্শী এবং যে বিষয়ে আমরা সৃজনশীলতা দেখাতে পারবো সেই টপিকসের উপর আমাদের কনটেন্ট তৈরি করা উচিত। তাহলেই আমাদের পোস্ট গুলো কোয়ালিটি পোস্ট হিসেবে গণ্য হবে।

প্রশ্ন: ধরুন প্রতি Steem কয়েনের মূল্য $ 0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন?

উত্তর :Steem কয়েনের মূল্য যদি $0.50 হয় এবং আমি যদি একটি পোস্টে $7 ভোট দেই তাহলে $7 এর 50% অর্থাৎ 3.5$ সমমূল্যের এসপি কিউরেশন রেওয়ার্ড পাব।

প্রশ্ন: সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি ?

উত্তর: কিউরেশন রেওয়ার্ড পাওয়ার জন্য আমাদের কোন কোয়ালিটি পোস্টে ৫ মিনিট পর থেকে ৬ দিন ১২ ঘন্টা এর মধ্যে ভোট দিতে হবে। আমাদের ভোট দেয়ার পর যদি সেই পোস্টে বড় ভোট পরে তাহলেই আমারা সর্বোচ্চ রেওয়ার্ড পাব। আমারা যদি ৫ মিনিটের আগে ভোট দিতে চাই তাহলে কিছু পরিমাণ রেওয়ার্ড হারাতে হবে।

প্রশ্ন:নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @heroism কে ডেলিগেশন করলে বেশি আর্ন হবে?

উত্তর: নিজে কিউরেশন করার চাইতে @heroism কে এসপি ডেলিগেশন করলে বেশি আর্ন হবে। কারণ প্রথম অবস্থায় আমাদের পর্যাপ্ত এসপি থাকে না। তাছাড়া আমাদের প্রতিদিন কোয়ালিটি পোস্ট খুঁজে বের করা সম্ভব নয়। ডেলিগেশন করার পরে যদি কোন পোস্টে বড় ভোট দেয়ার আগে যদি @heroism ভোট দেয় তাহলে আমারা বেশি সুবিধা পাবো।

@abb-school এর লেবেল ৩ এর সম্মানিত শিক্ষক এবং মডারেটরদের কাছ থেকে যতটুকু শিখেছি চেষ্টা করেছি আপনাদের সাথে শেয়ার করার জন্য। আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। আমার লেখায় কোন ভুলত্রুটি হয়ে থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানিয়ে দিবেন।
@alsarzilsiam ভাইকে ধন্যবাদ সুন্দর ভাবে গাইড করার জন্য।

Sort:  
 2 years ago 

আপনি চমৎকার ভাবে প্রত্যেকটি প্রশ্নের সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করেছেন। আপনার পরবর্তী লেবেলের জন্য শুভকামনা রইল ভাই।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ভাইয়া আপনার পোস্টটি পড়ে বুঝতে পেরেছি আপনি লেভেল 03 সম্পর্কে খুব ভালো আইডিয়া নিতে পেরেছেন। লেবেল তিন এর টপিক গুলো আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ লেবেল 03 এর মার্কডাউন আমাদের লেখার সৌন্দর্য বৃদ্ধি করতে সহায়তা করে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

লেবেল ৩ সত্যিই অনেক গুরুত্বপূর্ণ ছিল। অনেক কিছু শিখতে পেরেছি

 2 years ago 

এবিবি স্কুল লেভেল-৩ এ আপনি খুবই সুন্দর ভাবে সবগুলো পড়া আয়ত্ত করতে পেরেছেন। এবং আজকে খুবই সুন্দর ভাবে লিখিত পরীক্ষা দিয়েছেন। পরবর্তী লেভেল গুলোর জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে। পোস্টটি পড়ার জন্য

 2 years ago 

আপনি চমৎকারভাবে লেভেল ৩ এর প্রতিটা প্রশ্নের উত্তর দিয়েছেন। লেভেল ৩ এর প্রত্যেকটি প্রশ্ন আপনি অনেক সুন্দর ভাবে বুঝেশুনে পরীক্ষা দিয়েছেন তা আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পেলাম। পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পোস্টটি সময় নিয়ে পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনার পোষ্টটি পড়ে খুবই ভালো লাগলো। আপনি লেভেল-০৩ হতে ভালে জ্ঞান অর্জন করেছেন। আগামী লেভেল গুলোর জন্য শুভকামনা রইল..🌹

 2 years ago 

আপনার জন্য ও শুভকামনা রইল ভাই

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59705.02
ETH 2619.44
USDT 1.00
SBD 2.39