কেমন ছিল আমার ছেলেবেলা (দ্বিতীয় পর্ব) । 10% for @shy-fox and 5% for @abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা।আমি @bloggershanto । আশি করি সৃষ্টিকর্তার কৃপায় সকলেই খুব ভালো আছেন।আজ আপনাদের সাথে শেয়ার করতে চলেছি কেমন ছিল আমার ছেলেবেলা এর দ্বিতীয় পর্ব।আশা করি আপনাদের ভালো লাগবে।

ছোটবেলায় মাছ ধরার প্রতি আমার অনেক শখ ছিল। মাঝে মধ্যে বিকেল বেলা বড়শি দিয়ে মাছ শিকার করতাম। আমাদের বাড়ির পিছনে একটি বিল রয়েছে। বর্ষাকালে সেই বিলে অনেক মাছ পাওয়া যায়। তাই আমি এবং আমার বন্ধুরা পানি সেচ দিয়ে মাছ ধরতাম।মাছ ধরা আর কাঁদায় শরীর মাখামাখি খেলার মজাই ছিল অন্য রকম।

fishing-gee5889b2c_640.jpg
Source

আমার বড় ভাই আমার থেকে পাঁচ বছরের বড়। একবার আমার বড় ভাই যখন সাইকেল চালাচ্ছিল তখন আমি বায়না ধরেছিলাম আমাকে সাইকেলে উঠিয়ে ছড়ানোর জন্য। অনেক রিকোয়েস্ট করার পর আমার ভাই আমাকে সাইকেলে উঠায়। সাইকেলে উঠিয়ে আমাকে বলেছিল আমি যেন চাকা থেকে আমার পা সবসময় দূরে রাখি। কিন্তু রাস্তা উঁচু নিচু হওয়ার কারণে সাইকেলের ঝাঁকুনিতে আমার পা চাকার ভিতরে চলে যায়। এতে আমার পায়ে অনেক বড় ক্ষতের সৃষ্টি হয় ।

ankle-gd310c5bca_640.jpg
Source

আমি পঞ্চম শ্রেণী পর্যন্ত দূরের একটি স্কুলে পড়েছি। যেটি আমার বাড়ি থেকে ৩-৪ কিলো দূরে ছিল।প্রথম প্রথম আমি হেঁটে হেঁটে স্কুলে যেতাম। আমার যাওয়া আসার কষ্ট হয় দেখে যখন আমি তৃতীয় শ্রেণীতে পড়ি তখন আমার বাবা একটি সাইকেল কিনে দেয়।যদিও তখন সাইকেল চালাতে পারতাম না। তাই পাশের বাড়ির এক বড় ভাই আমাকে দিয়ে স্কুলে পৌঁছে দিত।আস্তে আস্তে আমি সাইকেল চালানো শিখে যাই।তখন আমি নিজে নিজেই সাইকেল দিয়ে যাতায়াত করতাম।

cyclist-g7c5ad90f0_640.jpg
Source

পঞ্চম শ্রেণীতে পড়ার সময় একজন টিউটরের কাছে প্রাইভেট পড়তাম। তখন টিচার কিছু ইংরেজি শব্দার্থ লিখতে দিয়েছিল এবং বলেছিল যে যতগুলো শব্দার্থ ভুল করবে তাকে ততগুলো লাঠির আঘাত সহ্য করতে হবে।তখন লাঠিকে অনেক ভয় পেতাম।আমি ১০ টির মধ্যে ৬ টি পেরেছিলাম। যেহেতু আমার জন্য চারটি লাঠির প্রহার বরাদ্দ হয়েছিল তাই আমি টিচারকে প্রসাব করার অজুহাত দেখিয়ে দৌড়ে বাড়ি চলে এসেছিলাম।

classroom-gaad8144ef_640.jpg
Source

ছেলেবেলা সবার কাছেই স্মৃতি মধুর। মানুষ যত বড় হতে থাকে তত তার জীবন থেকে মিষ্টি মধুর সময় হারিয়ে যেতে থাকে। সত্যি বলতে শৈশবের স্মৃতিগুলো কখনোই ভুলার নয়।আশা করি কেমন ছিল আমার ছেলেবেলা এর দ্বিতীয় পর্বটি আপনাদের ভালো লেগেছে।এর মধ্যে কোন বিষয়টি আপনাদের বেশি ভালো লেগেছে অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানিয়ে দিবেন। আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আপনার প্রথম পর্বটি আমি পড়িনি কিন্তু ছেলেবেলা দ্বিতীয় পর্বটি পড়ে খুবই ভালো লাগে। আপনার মত আমারও একবার সাইকেলের চাকায় পা ঢুকে গিয়েছিল। আমি আমার এক বড় ভাইয়ের সাথে সাইকেলে উঠেছিলাম পরে সাইকেলের চাকা কেটে আমার পা বের করতে হয়েছিল। ইংরেজি স্যারের চারটা শব্দ না পারায় প্লেন করে বের হওয়ার ব্যাপারটি খুবই মজার ছিল।

 2 years ago 

পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

ভাই আপনি অন্যের পোস্টে কমেন্ট করেন না। এরকম কেন ভাই!!!! আপনাকে বারবার বলা হচ্ছে তারপরও আপনার এক্টিভিটিস বাড়াচ্ছেন না। আপনি পোস্ট করেন নিয়মিত এটা ভালো কথা আনুষাঙ্গিক অ্যাক্টিভিটিস আপনাকে বাড়াতে হবে। এরপর থেকে যদি আমি আপনার এক্টিভিটিস এরকম দেখি তাহলে আপনার পোস্ট নমিনেশন দিতে পারব না, দুঃখিত।।

Hi, @bloggershanto,

Thank you for your contribution to the Steem ecosystem.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41