পেটুক জামাই।। নাটক রিভিউ।।

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ? আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের সাথে আ. খ. ম. হাসান অভিনীত পেটুক জামাই নাটকটির রিভিউ শেয়ার করব।

IMG_20220921_175250.jpg
ছবি: স্ক্রিনশট এর মাধ্যমে নেওয়া হয়েছে

//নাটকের গুরুত্বপূর্ণ তথ্যাবলী//

নাটকের নামপেটুক জামাই
অভিনয়আ. খ. ম. হাসান, আইরিন তানি
পরিচালকহারুন রুশো
দৈর্ঘ্য৩৭ মিনিট
ভাষাবাংলা



//কাহিনী সারসংক্ষেপ//

নাটকের শুরুতে আমরা দেখতে পাই যে আ. খ. ম. হাসান একটি মাংসের দোকানে যায়। বরাবরের মত সে মাংসের দোকান থেকে অনেক মাংস কিনে। তার মতে মানুষ বেঁচে থাকে ভালো ভালো খাবার খাওয়ার জন্য। বাড়িতে আসার পর তার বউ নদী (আইরিন তানি) তাকে রিকোয়েস্ট করে তার বাবার বাড়ি বেড়াতে যাওয়ার জন্য। অনেক রিকোয়েস্টের পর নদীর জামাই (আ. খ. ম. হাসান) যেতে রাজি হয়।


IMG_20220921_175301.jpg

পরবর্তী দৃশ্যে দেখা যায় নদীর মা একটি মুরগি জবাই করতে যায় কিন্তু নদীর বাবা মুরগি জবাই করতে দেয় না। কারণ দেশি মুরগির দাম অনেক বেশি তিনি চান জামাইকে বয়লার মুরগি খাওয়াতে তাতে সাশ্রয় হবে। বাবার বাড়িতে আসার সময় নদী তার জামাইকে মিষ্টি নেয়ার কথা বলে কিন্তু তার জামাই বিভিন্ন অজুহাত দেখিয়ে মিষ্টি নিতে চায় না এতে নদী রাগ করে বাড়ি আসে। শশুর বাড়িতে আসার পর নদীর জামাই সবার সাথে সুন্দরভাবে কথা বলে। তার শাশুড়ি তাকে ফ্রেশ হয়ে খেতে আসতে বলে। শাশুড়ি মা তার জন্য আস্তা মোরগ রান্না করে। নদীর জামাই খুশিতে তাকে থ্যাংকস (ধন্যবাদ) জানায়। মূর্খ শাশুড়ি ভাবে যে জামাই মুরগির ঠ্যাং(মুরগির পা) চেয়েছে। তাই তিনি জামাইকে একটি মুরগির ঠ্যাং দেয় । জামাই তাকে আবার থ্যাংকস জানায়। শাশুড়ি বুঝতে পারছে না জামাইকে আস্ত মুরগি দেওয়া হল সাথে ঠ্যাং দেওয়া হল তারপরও জামাই আবার কেন ঠ্যাং চাচ্ছে। তাই তিনি জামাইকে ঠ্যাং আনার কথা কথা বলে মেয়ের কাছে যান। নদী এসে জিজ্ঞেস করার পর নদীর জামাই বলে সে শাশুড়িকে ধন্যবাদ জানিয়েছে ঠ্যাং চায় নি। নদী তার বিষয়টা বুঝতে পারে।


IMG_20220921_175315.jpg

IMG_20220921_175325.jpg


পরবর্তী দৃশ্যে দেখা যায় নদীর জামাই বাজারে যায় এবং যে দোকানে যায় সে দোকান খেয়ে খালি করে ফেলে। বাড়িতে আসার পর সে তার শালির বিয়ের কথা চিন্তা করে কারণ বিয়ের সময় সে অনেক মজার মজার খাবার খেতে পারবে। সেই সময় তার শাশুড়ি মাথা ঘুরে পড়ে যায়। জামাই মনে করে অতিরিক্ত রান্না করার ভয়ে শাশুড়ি ভাব ধরেছে। সে শশুর বাড়ী থেকে রাগ করে চলে যেতে চায়। বাড়ির সবাই তাকে অনুরোধ করে না যাওয়ার জন্য কিন্তু সে কারো কথাই শুনে না।যখন তার শশুর হাঁস আনার কথা বলে তখন সে কিছুটা শান্ত হয় এবং হাঁস খেয়ে যাওয়ার কথা বলে।


IMG_20220921_175336.jpg
IMG_20220921_175347.jpg


//ব্যক্তিগত মতামত//

নাটকটিতে আ. খ. ম. হাসান এবং আইরিন তানি দুজনেই খুব ভালো অভিনয় করেছেন। নাটকের কাহিনী, লোকেশন এবং সাউন্ড কোয়ালিটি ভালো ছিল।সব মিলিয়ে নাটকে আমার কাছে দারুন লেগেছে। আপনারা যারা এখনো নাটকটি দেখেননি নিচের লিংক থেকে নাটকটি দেখে নিতে পারেন আর যারা দেখেছেন তাদের কাছে নাটকটি কেমন লেগেছে অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানিয়ে দিবেন।



ব্যক্তিগত রেটিং: ৮/১০

//নাটকের লিংক//


Sort:  
 2 years ago 

ভাইয়া পেটুক জামাই নাটকটি অবশ্য আমার দেখা হয়নি। তবে আপনার রিভিউ পোস্টটি পড়ে বুঝতে পারলাম নাটকটি খুবই মজার এবং হাসির। আমি অবশ্যই নাটকটি সময় করে দেখে নেব। আপনি খুব সুন্দর করে নাটকের প্রতিটি বিষয় তুলে ধরেছেন। আপনি কি অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মজার নাটক আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আ. খ. ম. হাসান মানেই মজার নাটক।হ্যা অবশ্যই সময় বের করে দেখে নেবেন।

 2 years ago 

এই নাটকটি দেখা হয়নি তবে আপনার রিভিউ পড়ে মনে হচ্ছে যে অনেক হাসির নাটক। তবে একটি বিষয় লক্ষ রাখবেন আপনার দাঁড়ি কমা যেন ঠিক থাকে।

 2 years ago 

সুন্দর পরামর্শের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

আ. খ. ম. হাসান এবং আইরিন তানি অভিনীত এই নাটকটা আমি দেখেছি। তবে এই নাটকের কিছু কিছু অংশ মাঝে মাঝে ফেসবুকে দেয়া হয়েছে এবং সেটা দেখেই ইউটিউবে নাটকটা দেখেছি। আমার কাছে বেশ হাসির নাটক মনে হয়েছে। তবে আ. খ. ম. হাসান এর পুরনো নাটকগুলো আরো বেশি সুন্দর ছিল। যেহেতু আমি নাটকটা দেখেছি সুতরাং আপনার রিভিউ টা মোটামুটি আমার জানা। চমৎকার উপস্থাপনা ছিল আপনার।

 2 years ago 

আপনি নাটকটি দেখে জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

পেটুক জামাই নাটকটি আমি দেখিনি কিন্তু রিভিউ পড়ে মনে হচ্ছে বেশ মজার। খুব হাসি পাচ্ছিলো রিভিউ পড়ে। তাই আমি সময় সুযোগ করে অবশ্যই নাটকটি একবার দেখে নেব।

 2 years ago 

হ্যা সত্যি বলেছেন খুবই মজার একটি নাটক।

 2 years ago 

এই নাটক টি এখনো দেখিনি আমি। তবে আপনার রিভিউ পরে মনে হচ্ছে ভালোই হাসির। আর এমন হাসির নাটক আমার খুবই পছন্দের। তাই এই নাটক টি আমি শিগ্রই দেখবো।

 2 years ago 

নাটকটি দেখবেন শুনে অনেক ভালো লাগলো।

 2 years ago 

এই নাটকটি আমি আগে দেখিনি ভাইয়া। ‌ তবে আপনার নাটকের রিভিউ দেখে ইচ্ছে করছে নাটকটি একবার দেখার। নাটকটি অনেক হাস্যকর। আমি সময় সুযোগ বুঝে একবার দেখার চেষ্টা করব ভাইয়া ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন নাটকটি অনেক হাস্যকর। অনেক মজা পেয়েছি দেখে।

 2 years ago 

আপনারা রিভিউ গুলো এমনভাবে দেন যে একদম স্পয়লার করে দেন।এবং পুরো গল্প টা তুলে ধরেন।রিভিউ এর ক্ষেত্রে জাস্ট মূল থিমটাকে কেন্দ্র করে লিখতে হয় যেনো গল্পটা স্পয়লার হয়ে না যায়।যাইহোক ভালো লিখেছেন ধন্যবাদ।

 2 years ago 

মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

Hi, @bloggershanto,

Thank you for your contribution to the Steem ecosystem.

Your post was picked for curation by @rex-sumon.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63618.84
ETH 2623.39
USDT 1.00
SBD 2.78