আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা - ২৪ ।। ফেলে আসা জীবনের বন্ধুত্বের স্মৃতি - By @bloggershanto

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামুয়ালাইকুম। আদাব - নমস্কার। আমার ইউজার নেম @bloggershanto । আশা করি সৃষ্টিকর্তার কৃপায় আমার বাংলা ব্লগের সকল সদস্য খুব ভালো এবং সুস্থ আছেন। আজ আপনাদের সাথে শেয়ার করতে চলেছি আমার জীবনে ফেলে আসা বন্ধুত্বের মিষ্টিমধুর কিছু স্মৃতি। তাহলে চলুন দেরি না করে শুরু করা যাক।


friendship-g811ba5ffc_640.jpg
Image Source



জীবনে সুখী হওয়ার জন্য ভালো বন্ধু তৈরি করা খুবই গুরুত্বপূর্ণ। আত্মার মিলবন্ধন এবং পারস্পরিক বিশেষ সম্পর্ক সৃষ্টির উদ্দেশ্যে বন্ধুত্ব গড়ে উঠে। ভালো বন্ধুত্ব তৈরির জন্য সততা, বিশ্বাস, সহমর্মিতা, স্নেহ, ভালোবাসা খুবই জরুরি। আমার জীবনেও এমন কিছু বন্ধু পেয়েছি যারা আমার সুখ দুঃখে সবসময় পাশে থেকেছে । শুভ, রিয়াদ, শিমুল, আশিক এই চার মূর্তি আমার স্কুল জীবনের সবচেয়ে প্রিয় বন্ধু। বন্ধুদের সাথে ঘোরাঘুরি, আড্ডা, খেলাধুলা এবং ফল চুরির অভিজ্ঞতা কখনই ভুলা যাবে না।


young-people-g8557e6a65_640.jpg
Image Source


ক্লাস সিক্সে উঠার পর পহেলা বৈশাখের দিন আমি এবং আমার চার বন্ধু ভেবে পাচ্ছিলাম না এবারের পহেলা বৈশাখ কিভাবে উদযাপন করবো তখন একজন বলল আমাদের সবার কাছেই যেহেতু সাইকেল আছে তাই এবার আমরা সাইকেলে চড়ে ময়মনসিংহ শহর ঘুরে দেখব। তখন সবাই ছোট ছিলাম তাই রাস্তা না মেপেই ৬০ কিলোমিটার রাস্তা পাড়ি দিতে বেড়িয়ে পড়েছিলাম। যাওয়ার সময় ভালো ভাবে পৌঁছাতে পাড়লেও আসার সময় বমি করে সকলের নাজেহাল অবস্থা হয়েছিল।


bike-g20f0a1887_640.jpg
Image Source


আড্ডা দেয়ার জন্য টিফিন পিরিয়ডে আমারা সবাই খাবার নিয়ে স্কুলের ছাদে চলে যেতাম। সেখানে গিয়ে সবাই খাবার ভাগাভাগি করতাম। খাবার ভাগাভাগির একটা নিয়ম ছিল যে যে খাবার আনবে সেই খাবার নিজে খেতে পারবে না অন্য চারজন সেটা ভাগ করে খাবে। খাবার খাওয়ার পর আমরা সবাই খেলাধুলায় মেতে উঠতাম। কানামাছি, গোল্লাছোট, চোর পুলিশ, ফুটবল এবং ক্রিকেট ছিল আমাদের প্রিয় খেলা। সে সময় বৃষ্টির দিনে ফুটবল খেলার মজাই ছিল অন্যরকম। ছোটবেলায় অন্যের গাছ থেকে ফল পাড়ার অভিজ্ঞতা ছিল খুব মজার। আম, জাম, বড়ই, পেয়ারা, লিছু, জলপাই ইত্যাদি পাড়া ছিল আমাদের নিত্যদিনের অভ্যাস।


friends-g3205636ed_640.jpg
Image Source


তো বন্ধুরা এই ছিল আমার জীবনের ফেলে আসা বন্ধুত্বের কিছু স্মৃতি। এসব স্মৃতি কখনোই ভুলা যাবে না। আমার বাংলা ব্লগ এবং @shuvo35 ভাইকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য।


Sort:  
 2 years ago 

প্রত্যেকের জীবনে একটা ভালো বন্ধু খুবই দরকার। কথাই বলেনা? সৎ সঙ্গে স্বর্গবাস অসৎ সঙ্গে সর্বনাশ। একজন ভালো বন্ধু আপনার জীবনকে বদলে দিতে পারে। আবার একজন খারাপ বন্ধুর সংস্পর্শে এসে জীবনটা নিমিষেই সর্বনাশের দিকে ধাবিত করে দিতে পারে। আপনি ছোটবেলার আপনার বন্ধুদের সাথে কাটানোর কিছু স্মৃতি আমাদের সাথে শেয়ার করেছেন। যা পড়ে আমার কাছে খুব ভালো লেগেছে। আমাদের প্রত্যেকের জীবনে এরকম অনেক স্মৃতি জড়িত আছে ছোটবেলায় বন্ধুদের সাথে কাটানোর।এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা ছোটবেলায় বন্ধুদের সাথে কাটানোর অনেক মজার মজার স্মৃতি জানতে পারবো। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে আপনার ছোটবেলার বন্ধুদের সাথে কাটানো স্মৃতি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি ভালো বন্ধু তৈরি করা খুবই গুরুত্বপূর্ণ

 2 years ago 

সাইকেল নিয়ে অতটা পথ হাঁটা সত্যি বেশ কষ্টসাধ‍্য ব‍্যাপার। যার ফলাফল আসার সময় নিজে হাতে পেয়েছেন। টিফিনে এইরকম খাবার ভাগাভাগি করে আমরাও খেয়েছি। তারপর মেতে উঠতাম খেলায়। বেশ মজা হতো। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

ধন্যবাদ আপনাকেও পড়ার জন্য

 2 years ago 

আমার মনে হয় এই ধরণের স্মৃতি আমাদের সকলের এক। স্কুলে টিফিন ভাগ করে খাওয়া, চোরপুলিশ, গোল্লাছুট এসব খেলা আমরাও খেলতাম। ৬০ কিমি সাইকেল চালানো সত্যিই বড্ড বাড়াবাড়ি হয়ে গেছিলো কিন্তু।

 2 years ago 

হ্যা আপনি ঠিক বলেছেন এটা বাড়াবাড়ি হয়ে গেছিল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63632.98
ETH 2727.39
USDT 1.00
SBD 2.58