[কেমন ছিল আমার ছেলেবেলা] {তৃতীয় পর্ব}

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা।আমি শান্ত চন্দ্র দাস। আমার ইউজার আইডি @bloggershanto। কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।আজ আমি শেয়ার করব কেমন ছিল আমার ছেলেবেলা এর তৃতীয় পর্ব। আশা করি পূর্বের পর্ব গুলোর মতো এই পর্বটি ও আপনাদের বেশ ভালো লাগবে।

ছোটবেলায় টিভিতে প্রচুর খেলা দেখতাম। আমার প্রিয় খেলা ছিল ক্রিকেট আর ফুটবল। বিশেষ করে টিভিতে যখন বাংলাদেশের ক্রিকেট খেলা হতো তখন আমি পুরো খেলাটি দেখতাম।টি টুয়েন্টি, ওয়ান ডে এমনকি টেষ্ট খেলাও বাদ দিতাম না। ছোটবেলায় পড়াশোনার প্রতি অনেক ফাঁকিবাজ ছিলাম। সন্ধ্যায় ছিল পড়ার টাইম তাই তখন মা খেলা দেখতে দিত না। তাই আমি রুমের দরজা ভালোভাবে আটকে, টিভির সাউন্ড কমিয়ে খেলা দেখতাম আর জোরে জোরে পড়তাম যাতে মা সন্দেহ না করতে পারে।

international-g45da71076_640.jpg
Image Source

আবার যখন বুঝতে পারতাম কেউ রুমে আসবে তখন তাড়াহুড়ো করে টিভি বন্ধ করে পড়ায় বসে যেতাম। সন্ধ্যায় মায়ের রান্না শেষ হলেই ক্ষুদা লাগার অভিনয় করতাম কারণ খাবার সময় টিভি দেখতে নিষেধ করত না।খেলার সময় খাবার খেতে আমার ঘন্টা দুয়েক লেগে যেত। আমার প্রিয় খেলোয়াড় ছিল তামিম ইকবাল।যেদিন তামিম ইকবাল ভালো স্কোর করত সেদিন আমার খুব ভালো লাগত।

cricket-g28f300015_640.jpg
Image Source

ফুটবল খেলার কথা বলতে গেলে প্রথমে আসবে ব্রাজিলের নাম। ছোটবেলায় যখন খেলা বুঝতাম না তখন থেকেই ব্রাজিল সাপোর্ট করি। সেই সময় যারা ব্রাজিল সাপোর্ট করত তারা বলত ব্রাজিল খুব ভালো খেলে এবং তারা সর্বোচ্চ বার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে। তাই ছোটবেলা থেকেই ব্রাজিলের প্রতি অন্যরকম একটা ভালোবাসা কাজ করে। চেষ্টা করতাম ব্রাজিলের সব খেলা দেখার জন্য।

brazil-g1a9eee396_640.jpg

Image Source

বেশিরভাগ সময় ব্রাজিলের খেলা হত রাতে বা ভোর রাতে। তখন উঠার জন্য মায়ের মোবাইলে এলার্ম দিয়ে বালিশের নিচে রাখতাম আর অনেক বেশি পানি পান করতাম যাতে উঠার জন্য চাপ দুই দিক দিয়ে আসে। ব্রাজিল যেদিন খারাপ খেলত তারপর দুই তিনদিন বন্ধুদের সামনে যেতাম না। টিম হিসেবে ব্রাজিলকে সাপোর্ট করলেও খেলোয়াড় হিসেবে মেসি আমার প্রিয়। মেসির খেলার ধরণ অন্যসব খেলোয়াড়ের থেকে আলাদা। মেসির জাদুকরী গোল, কিক এবং পাস দেখে আমি মুগ্ধ হয়ে যাই।

messi-gf9f762048_640.jpg
Image Source

তো বন্ধুরা কেমন ছিল আমার ছেলেবেলা এর তৃতীয় পর্বটি আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানিয়ে দিবেন।আর কোন বিষয়টি আপনার সাথে মিল আছে তা জানতে ভুলবেন না। ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

আপনার সাথে আমার বেশ মিল ।আমারও প্রিয় খেলা ক্রিকেট।আর আমিও ব্রাজিলের সাপোর্টার।ক্রিকেট খেলা আমরা ভাই বোন সবাই বসে একসাথে খেলা দেখতাম।মাঝে মাঝে মনে হয় ছোট বেলা কত না মজা ছিল।এখনকার বাচ্চাদের মত এত কম্পিটিশন ছিল না।আনন্দময় ছিল জীবন।

 2 years ago 

জেনে ভালো লাগলো যে আমার সাথে ছেলেবেলার অনেক মিল রয়েছে। কমেন্ট করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59471.57
ETH 2618.20
USDT 1.00
SBD 2.40