নাটক রিভিউ ।। যৌতুক পরিবহন - জামিল হোসেন, ইমু শিকদার ।।

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা। আশা করি সৃষ্টিকর্তার কৃপায় আমার বাংলা ব্লগের সকল সদস্য খুবই আছেন। আমিও সৃষ্টিকর্তার কৃপায় ভালো আছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করতে চলেছি বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেতা জামিল হোসেন অভিনীত যৌতুক পরিবহন নাটকের রিভিউ। আশা করি রিভিউটি আপনাদের খুব ভালো লাগবে। তাহলে দেরি না করে চলুন শুরু করা যাক।

IMG_20221126_153949.jpg
ছবি: স্কিনশটের মাধ্যমে নেয়া হয়েছে

নাটকের গুরুত্বপূর্ণ তথ্যাবলী:

নাটকের নামযৌতুক পরিবহন
পরিচালকমোঃ কায়কোবাদ
অভিনয়জামিল হোসেন, ইমু শিকদার
দৈর্ঘ্য৩৮ মিনিট
ধরণসামাজিক
ভাষাবাংলা
মুক্তির তারিখ১৩/১০/২০২২

কাহিনী সংক্ষেপ:

নাটকের শুরুতে আমরা দেখতে পাই আজাদ(জামিল হোসেন) খুব খুশি মনে একটি ভ্যানে করে তার নতুন বউ এবং একটি নতুন মোটর বাইক নিয়ে বাসায় যাচ্ছে। শশুর বাড়ি থেকে আজাদ মোটর বাইক পেয়ে অনেক খুশি হয়েছে। সে সকলের সাথে মোটর বাইকের অনেক প্রশংসা করে থাকে।

IMG_20221126_153958.jpg

একদিন আজাদ তার বউকে নিয়ে ঘুরতে বের হয় তখন তার এক ছাত্রী তার বউয়ের সামনে তাকে (আজাদকে) পছন্দের কথা বলে। এতে আজাদের বউ রাগ করে ফেলে। সেই মেয়েটি (আজাদের ছাত্রী) আজাদের জীবনে বিপর্যয় নামানোর জন্য আজাদের এক বন্ধুর সাথে কথা বলে বিনিময়ে মেয়েটি তাকে (আজাদের বন্ধুকে) ভালোবাসবে বলে জানায়।

IMG_20221126_154008.jpg

তাই আজাদের সেই বন্ধুটি সবাইকে ঢেকে বলে যে আজাদ যৌতুক নিয়েছে তাই তাকে(আজাদকে) সবাই যৌতুক পরিবহন বলে ডাকতে বলে। এরপর সেই বন্ধুটি যৌতুক পরিবহন লিখে সব জায়গায় লাগিয়ে দেয়। ফলে আজাদ মানসিক চাপে ভুগতে থাকে এবং শিক্ষক হওয়ার কারণে অনেক লজ্জায় পড়ে যায়। তাই সে বাইক নিয়ে শশুর বাড়ি যায় বাইক ফিরিয়ে দেয়ার জন্য।

IMG_20221126_154022.jpg

তার শশুর সব শুনে নিজে বিষয়টি সমাধান করার জন্য আজাদের গ্ৰামে আসেন। তিনি সকলকে উদ্দেশ্য করে বলেন আজাদ কোন যৌতুক দাবি করেনি তিনি নিজের ইচ্ছায় প্রীতি উপহার হিসেবে বাইকটি আজাদকে দিয়েছেন। এটা শুনে সবাই তাদের ভুল বুঝতে পারে।

IMG_20221126_154036.jpg

ব্যক্তিগত মতামত:

যৌতুক পরিবহন নাটকটি ব্যাক্তিগত ভাবে আমার কাছে খুব ভালো লেগেছে। নাটকটিতে জামিল হোসেন যদিও যৌতুক প্রথাকে সমর্থন করেন না তারপরও তিনি যৌতুক প্রথার নিষ্ঠুরতার স্বীকার হয়েছেন। নাটকটি যারা দেখেছেন আপনারা মন্তব্যের মাধ্যমে জানাবেন নাটকটি আপনাদের কাছে কেমন লেগেছে আর যারা এখনো দেখেননি তারা নিচের লিংক থেকে নাটকটি দেখে নিতে পারেন।

ব্যাক্তিগত রেটিং: ৮/১০

নাটকের লিংক:

Sort:  
 2 years ago 

ভাইয়া আমি নাটকটা আগে দেখিনি।তবে আপনার রিভিউ পড়ে বেশ ভালো লাগলো। যৌতুক নিয়ে বাস্তবসম্মত একটি নাটক আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। খুব ভালো লেগেছে নাটকটির রিভিউ, আমি সময় পেলে অবশ্যই নাটক টি একবার দেখে নেব।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আমার এই নাটকটি আগে দেখা হয়নি। কিন্তু আপনার রিভিউটি পড়ে মনে হয় না নাটকটি আমার আর দেখতে হবে। আপনি খুব সুন্দরভাবে ও গুছিয়ে রিভিউটি করেছেন।রিভিউটি আমার কাছে অনেক ভালো লেগেছে।এত সুন্দর একটি রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনি পুরো রিভিউ পোস্টটি অনেক ভালোভাবে পড়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
নাটক রিভিউ পড়তে আমার খুব ভাল লাগে। সময়ের জন্য সব নাটক দেখা হয় না। রিভিউ পড়ে খুব বেশি ভাল লাগলে দেখে নেই। আপনার যৌতুক পরিবহন নাটকের রিভিউ খুব সুন্দর হয়েছে। জামিল যদিও রম্য অভিনেতা কিন্তু শিক্ষনীয় নাটকে কাজ করে। ধন্যবাদ ভাইয়া।
 2 years ago 

ইদানিং জামিল হোসেন খুব ভালো ভালো নাটকে অভিনয় করেছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63632.98
ETH 2727.39
USDT 1.00
SBD 2.58