একটি বর্ষণমুখর বিকেল বেলায় ঘুরে এলাম উন্মুক্ত পরিবেশে ।

in আমার বাংলা ব্লগ3 years ago

| | ভাষা হোক উন্মুক্ত -আমি বাংলায় কথা বলি | |

DSC_0056.JPG

ন্ধু সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি ।আশা করি ভালো আছেন সুস্থ আছেন ।আজকে আমি আমার বন্ধুর সাথে কাটানো একটি সুন্দর বৃষ্টিস্নান বিকেল এর ভালো লাগা আপনাদের সাথে ভাগ করে নেবো ।জীবন একটি ভ্রমণ যা আমাদের সবারই কোনো না কোনো ভাবে শেষ করতে হবে ।একটাই জীবন ।মৃত্যুর পরে কিছু আছে কি নেই সেটা বিশ্বাসের বিষয় ।সেই বিশ্বাসকে বুকে ধারণ করে চলুন আপনাদের সাথে পরিচয় করিয়ে দি আমার এই বন্ধুর।


DSC_0009.JPG

DSC_0057.JPG

আমার এই বন্ধুর নাম অরুনাভ বক্শি ।ছেলেটি চমৎকার ।সুন্দর পারিবারিক শিক্ষায় শিক্ষিত।প্রাতিষ্ঠানিক অর্জন তার অবশ্যই আছে ।কিন্তু সেটা সবার ই আছে এই অদৃশ্য প্রতিযোগিতার বাজারে ।এক জনের থেকে আরেক জনের এই এগিয়ে যাওয়া নামক বোকা লড়াইয়ে সে বিমুখ ।জীবনকে ওষ্ঠাগত করে অনুকরণকে হাতিয়ার করে কি অর্জন হচ্ছে আর আসলেই বা তাতে কতটা লাভবান হয় ব্যাক্তি জাতি ও দেশ সেটা নিয়ে আমি ও সন্দিহান ।তবে আমার এই বন্ধুটি সৃজনশীলতা কে খুবই পসন্দ করে ।নিজের ভালোলাগা বিষয়গুলো সে নিজের মতো করে উপস্থাপন করে যাতে থাকে অনেক বেশি প্রাণ ও স্বকীয়তা ।



DSC_0058.JPG

DSC_0007.JPG


অনেক দিন ধরে বন্ধুটি আমাকে বলছিলো কোথাও বেড়িয়ে আসার জন্য ।এই বর্ষার মধ্যে কোথাও তেমন ঘুরতে যাওয়া হয় না ।তার উপর করোনা একটি আলাদা সমস্যা হয়ে দাঁড়িয়েছে ।যাই হোক বন্ধু অনেক দিন ধরে বলছে তাই ঠিক করলাম কোথাও গ্রাম্য পরিবেশে সবুজের মাঝে ঘুরে আসবো ।বন্ধুটি ফটোগ্রাফি করতে খুব পাষণ্ড করে তাই সঙ্গে ক্যামেরাটি ও নিলাম ।আমরা সেদিন গেছিলাম সেদিন আকাশটা সকাল থেকেই অন্ধকার ।মাঝে মধ্যে বৃষ্টি ও পড়ছিলো ।তবুও আমরা বেড়িয়ে পড়লাম আমাদের গন্তব্য রুদ্রপুর এ ।ইটা একটি গ্রাম ।আদর্শ গ্রাম বলতে যেটা বোঝায় সেই রকম গ্রাম ।তো আমরা একটি ফাঁকা জায়গায় গেলাম যেখানে মাঠগুলো জলে ভর্তি হয়ে বিলে পরিণত হয়েছে ।
DSC_0008.JPG


আমরা যখন সেখানে পৌঁছলাম তখন ও গুড়ি গুড়ি বৃষ্টি পড়ছিলো ।আমি ছাতা মাথায় দিয়েই বন্ধুটির কয়েকটি ছবি তুলে দিলাম ।এখানে তার কয়েকটি শেয়ার করলাম ।ছবিগুলো তে কোনো রকম এডিট করা হয়নি এর অরিজিনালিটি রক্ষা করার জন্য ।

ধন্যবাদ

Support @amarbanglablog by Delegation your Steem Power

100 SP250 SP500 SP1000 SP2000 SP


Beauty of Creativity. Beauty in your mind.Take it out and let it go.Creativity and Hard working.Discord- https://discord.gg/RX86Cc4FnA

Sort:  
 3 years ago 

মনে হচ্ছে গ্রামীন সেই চেনা পরিবেশ ঘুরে আসলাম, চমৎকার পরিবেশ সাথে চমৎকার কিছু ফটোগ্রাফি। সব মিলিয়ে বেশ বেশ দাদা। ধন্যবাদ

 3 years ago 

বাহ কত সুন্দর পরিবেশ! এই সুন্দর পরিবেশে নৌকায় করে ভ্রমণ করার মজাই আলাদা ।দেখে মনে হচ্ছে আপনি আর আপনার বন্ধু খুবই উপভোগ করেছেন দিনটি।

 3 years ago 

মনকে ভালো করার জন্য ঘরাঘুরির প্রয়োজন।উন্মুক্ত পরিবেশে ঘুরলে মন ভালো হয়ে যায়। জায়গাটি অনেক সুন্দর।

 3 years ago 

খুব ভালো লিখেছেন দাদা। আপনার বন্ধু যে বর্তমান যুগের এই প্রতিযোগিতা পছন্দ করে না এটা শুনে ভালো লাগল। এবং আপনি বন্ধুর ইচ্ছার জন‍্য তার সাথে ঘুরতে গিয়েছে এজন্য
আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

ফটোগ্রাফি গুলো অনেক হয়েছে ভাই আমার কাছে সব ফটোগ্রাফি অনেক ভালো লাগছে আপনার জন্য শুভকামনা রইলো 🥀

নৌকা ভ্রমণ আমার খুবই প্রিয়।ধন্যবাদ শেয়ার করার জন্য। ছবি গুলো দারুন হয়েছে

ছবি গুলো ফ্রেমে বন্দি করেছে খুব যত্ন আহকারে ভাই। অনেক সুন্দর লাগছে।

 3 years ago 

দাদা কাছের বন্ধুর সাথে সময় কাটানো আসলেই খুব চমৎকার একটা ব্যাপার। আর যদি পরিবেশটা সুন্দর হয়।তাহলে তো সোনায় সোহাগা। বরাবরের মতো আপনার ছবি গুলো সুন্দর হয়েছে। আপনার পোস্ট গুলো দেখলে একটা জিনিস পরিষ্কার বোঝা যায় যে আপনি গ্রামবাংলা কে কতটা ভালোবাসেন।আপনার জন্য মন থেকে ভালোবাসা রইলো দাদা।

 3 years ago 

এই মন চায় উদাস হয়ে, হারিয়ে যাই এই রকম সুন্দর পরিবেশে। সুন্দর হয়েছে ছবি গুলো ভাইয়া। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

খুব সুন্দর পরিবেশে সময় কাটিয়েছো। এরকম পরিবেশে সময় কাটালে মনটা আরো বেশি সতেজ হয়ে যায়। ধন্যবাদ তোমাকে আমাদের সাথে ভাগ করে নেবার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61153.73
ETH 3403.85
USDT 1.00
SBD 2.51