আমার শেষ বাংলাদেশ ভ্রমণ -তখনো পৃথিবী রোগগ্রস্ত হয়নি ।

in আমার বাংলা ব্লগ3 years ago

সালটা ২০১৯ ।তখনো পৃথিবী অসুস্থ হয়নি।করোনার মারণ কামড় বসেনি ধরিত্রী মাতার শরীরে।এই সময়ে গিয়েছিলাম বাংলাদেশ ভ্রমণ এ।তখন খুব সম্ভবত জুন মাস চলছিল।শেষ বাংলাদেশ এ গিয়েছিলাম ২ বছর আগে।অনেক দিন পর আবার বাংলাদেশ এ যাচ্ছি তাই একটা অন্য রকমের উত্তেজনা কাজ করছিল।দারুন একটা ভালো লাগা কাজ করছিল।যাই হোক পৌঁছে গেলাম বাংলাদেশ।এই দেশ ও ওই দেশ কোনো ইমিগ্রেশনে বেশি সময় লাগেনি সব প্রক্রিয়া সারতে।অনেক সুন্দর ভাবে বেশ আনন্দ ও মজা করে পৌঁছে গেলাম খুলনায়।খুব ভোরে রওনা দিয়েছিলাম তাই সকাল সাড়ে ১১ টাই পৌঁছে গেলাম খুলনায়।এক আত্মীয় অনেকদিন আগেই তার বাড়িতে যাওয়ার জন্য বলে আসছিল।তাই এবার তার বাড়িতেই উঠলাম।বাংলাদেশের মানুষের আতিথেয়তা নিয়ে নতুন করে বিশেষ কিছু বলার নেই।পৃথিবীর যেকোনো মানুষ এই বাংলাদেশের মানুষের আদর যত্নে অভিভূত হয়ে যায়।



গ্রাম্য জীবনযাত্রা

_DSC0136.JPG
_DSC0139.JPG
_DSC0137.JPG



খুলনার কাছেই আমার এক বন্ধুর বাড়ি।আমি বাংলাদেশ এ এসেছি শুনেই সে আমাকে নিতে চলে এলো।আমি তার গ্রামের বাড়ি গেলাম বেড়াতে।সেখানে গিয়ে আমি যে আপ্যায়ন পেলাম তার কোনো তুলনা নেই।আমার বন্ধুর বাড়িতে গিয়ে আমার মনে হলো ঘরের ছেলে ঘরেই ফিরেছে।সত্যি কি সুন্দর ব্যবহার তাদের।একদিন বিকেলে নদীর পাশে বেড়াতে গিয়েছিলাম।সেখানে দেখলাম একদল লোক নৌকা নিয়ে বরযাত্রী যাচ্চে।গ্রামে এই দৃশ্য প্রায় দেখা যায়।কিন্তু অনেক দিন শহরে থাকার কারণে এই সব দৃশ্য থেকে আমি বঞ্চিত ছিলাম।সত্যি নদীর পাশে গড়ে উঠা জনপদ ও তাদের জীবনযাত্রার মধ্যে একটা আলাদা ব্যাপার আছে।একটি লোককে নদীতে স্নান করতে দেখলাম।এটা সত্যি আমাকে নস্টালজিক করে তুলেছিল।সত্যি দিনটি আমি অনেক সুন্দর ভাবে কাটিয়েছিলাম।

_DSC0135.JPG
_DSC0138.JPG
_DSC0140.JPG
_DSC0141.JPG
DeviceLensLocationDateCategory
Nikon D5600VR lens 70-300mmBelay12.06.2019Life

Support @amarbanglablog by Delegation your Steem Power

100 SP250 SP500 SP1000 SP2000 SP


smallamar.png


Beauty of Creativity. Beauty in your mind.Take it out and let it go.Creativity and Hard working.Discord- https://discord.gg/RX86Cc4FnA
Sort:  
 3 years ago 

দাদা এখন বাংলাদেশে?বাংলাদেশে যাওয়ার কথা শুনলেই মনটা কেমন করে।বাংলাদেশের মানুষ ও প্রকৃতির মাঝে এক অন্যরকম অনুভূতি জাগে।বাংলাদেশ ভ্রমণ ভালো কাটুক।শুভকামনা রইলো।

 3 years ago 

না ,এটা আগের।সব দিক দিয়েই ভালো বাংলাদেশ।।

 3 years ago 

হ্যাঁ ঠিক।ধন্যবাদ দাদা।

 3 years ago 

আসলে দাদা আমাদের এই দুই বাংলার মানুষের সব কিছুতেই অনেক মিল। যার ফলে আপনি যেখানেই যান ঘরের মানুষের মতই মনে হবে।

 3 years ago 

রাজনৈতিক স্বার্থে আলাদা।তাছাড়া দুই পারের লোক দের অরিজিন তো একই।।

 3 years ago 

দুই বাংলার মধ্যে শুধুমাত্র মাঝখানে একটি বর্ডারে রয়েছে বাকি দুই বাংলার মধ্যে সবকিছুই এক।

 3 years ago 

একদম সঠিক বলেন।এরা একে অন্যের পরিপূরক।।ধন্যবাদ।।

 3 years ago 

জি ভাই।

 3 years ago 

অনেক সুন্দর আনন্দঘন মুহুর্ত। সত্যি সময় টা এখন খারাপ যাচ্ছে। আশা করি সুদিন আসবে। আবার ও আনন্দঘন মুহুর্ত পূর্বের মত কাটানো যাবে।

 3 years ago 

সেটাই।সবাই সুস্থ ও ভালো থাকুক।।

 3 years ago 

ভাইয়া আপনার পোষ্ট দেখে
ছোট বেলায় স্মৃতি মনে
পরে
গেলে
এভাবে আমরা গোসল করতাম
নদীতে
শেয়ার করার জন্য
ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

একদম।এইসব স্মৃতি বড় মধুর ।আবার এই গুলোই ফিরে না পাওয়ার দুঃখ ভোগ হয়।

আশা করছি আপনি এই ভ্রমণ খুবই উপভোগ করেছে। আমিও দিন গুনছি কবে আবার বেরিয়ে পরব।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58474.85
ETH 2500.10
USDT 1.00
SBD 2.39