প্রকৃতির কোলে আজকে একটু সময় কাটানো।।০৬ জুন ২০২২।।

in আমার বাংলা ব্লগ2 years ago
IMG_20220605_181956.jpg

ফটোটি তোলা হয়েছে oneplus ফোন দিয়ে


হ্যালো বন্ধুরা,কেমন আছেন?আশা করি ভালো আছেন এবং সুস্থ আছেন।সবাইকে শুভেচ্ছা জানিয়ে আজকে আমি আমার পোস্ট লেখা শুরু করছি।বন্ধুরা আপনারা সবাই জানেন যে আমি একটু কোলাহল মুক্ত পরিবেশ পসন্দ করি।সবুজের প্রতি আমার একটা তীব্র ভালোবাসা আছে।সবুজের ভাষা আমি বুঝি কিনা ঠিক বলতে পারবো না।কিন্তু এটা নিশ্চিত ভাবে বলতে পারি আমি তাদের ভাষা গভীর ভাবে অনুভব করি।

মন ভালো কিংবা খারাপ যাই থাকুক আমি ছুটে যাই প্রকৃতির সান্নিধ্যে।প্রকৃতির নির্মল হাওয়া আমাকে দেয় নতুন উদ্যম আর সুন্দর ও গভীর ভাবে ভাবার শক্তি ও মনোযোগ।পরিবার থেকে কোনোদিন দিন ও bike কেনার অনুমতি পাইনি।অনেক হাত পায়ে ধরে ও রাজি করাতে পারিনি।তাদের বিশ্বাস bike অর্থাৎ মোটর সাইকেল হলো এক প্রকার মরণ সাইকেল।


IMG_20220605_182007.jpg

IMG_20220605_182002.jpg

IMG_20220605_182000.jpg

তাই কখনোই bike কিনে দিতে চাইনি।কিন্তু ঈশ্বরের অশেষ কৃপায় একদিন মজা করেই bike না হলে tuition এ যেতে পারি না ,জীবন অতিষ্ট বলতেই bike কিনে দিতে রাজি হয়ে গেল।তারপর আর কোনো সমস্যা নেই।মজাই মজা।তবে শর্ত ছিলো bike নিয়ে highway তে যাওয়া যাবে না।আমি অবশ্য bike নিয়ে গ্রাম্য পরিবেশে ঘুরতে পসন্দ করি।


IMG_20220605_182748.jpg

IMG_20220605_182738.jpg

2017 সালে প্রথম bike কেনা।তারপর bike নিয়ে অনেক নতুন নতুন জায়গা আবিষ্কার করেছি।এক সময় প্রায় প্রতিদিন bike নিয়ে ফোটোগ্রাফি করতে বেরিয়ে যেতাম নতুন নতুন সুন্দর জায়গায়।

কেন জানিনা গ্রাম্য পরিবেশ আমার ভীষণ ভীষণ ভালো লাগে।অনেক দিন প্রকৃতির কাছে যাওয়া হয়না।কাজের চাপ সাথে পরীক্ষার চাপ।সব মিলিয়ে আমি একটা চাপে ছিলাম।এই সপ্তাহে মোটামুটি একটু ফ্রী হয়েছি।তাই আজকে দুপুরে আমার খুব কাছের দুই বন্ধুরা ঘুরতে যেতে বললো।আমি ও দেখলাম যাওয়াই যায়।মনটা ও একটু ফ্রেশ হয়ে যাবে প্রকৃতির ছোঁয়ায়।তাই বিকেল সাড়ে পাঁচ টার দিকে বেরিয়ে পড়লাম।


IMG_20220605_182809.jpg

IMG_20220605_182757.jpg

আজকে একটু কাছাকাছি গেলাম।নীলগঞ্জ এ ,যেখানে ওয়েস্ট বেঙ্গল স্টেট উনিভার্সিটি অবস্থিত।এই জায়গাটি সবুজে ঘেরা এক সুন্দর প্রাকৃতিক পরিবেশ।আজকে ভীষণ হাওয়া দিচ্ছিলো।আমরা সিঙ্গারা চপ পিঁয়াজি কোল্ড ড্রিংকস কিনে একটা লেক এর পাশে গিয়ে দাঁড়ালাম।

দেখতে দেখতে অনেকটা সময় কেটে গেল।আমাদের মতো আরো অনেকে এখানে এসো কেউ বসে কেউ দাঁড়িয়ে গল্প করছে।সত্যি অনেক ভালো জায়গা এটা।



|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20211106_204814_0000.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

Sort:  
 2 years ago 

প্রকৃতির মাঝে থাকতে আমার কাছে খুব ভালো লাগে। আপনি একদম ঠিক বলেছেন আসলে প্রকৃতির মাঝে যদি কিছু সময় হাঁটা যায় তাহলে মনের ভেতর একটি প্রশান্তি পাওয়া যায়। আসলে চারদিকে যদি সবুজ থাকে তাহলে সেগুলো দেখলে অনেক বেশি ভালো লাগে। আপনি প্রকৃতির মাঝে থেকে আমাদের জন্য খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো আসলেই বেশ সুন্দর লাগছে

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 2 years ago 

দাদা একদম সঠিক বলেছেন সবুজ প্রকৃতির মাঝে কিছুক্ষণ কাটিয়ে আসতে পারলে মনের মধ্যে একটা প্রশান্তি চলে আসে। দাদা মন ভালো থাক কিংবা মন্দ থাক আমার কাছে যে কোন অবস্থাতেই প্রকৃতির কাছে সময় কাটাতে খুব ভালো লাগে। ওয়েস্ট বেঙ্গল স্টেট উনিভার্সিটির চারদিকের পরিবেশ আমার কাছে খুব ভালো লেগেছে। বিশ্বাস করে বড় পুকুরের পাশে কালারফুল বিল্ডিংগুলো ফটোগ্রাফির সুন্দরের মাত্রা বাড়িয়ে দিয়েছে। ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার মা , ছোট বেলা থেকেই একটা জিনিস খুবই অপছন্দ করত । সেটা হচ্ছে বাইক , কেন অপছন্দ করত তার অনেকগুলো কারণ ছিল । যেহেতু আমার বড় ভাইয়ের বাইক ছিল আর তার খুব গুরুতর অ্যাক্সিডেন্ট গুলো আমার মা খুব কাছ থেকে দেখেছিল । তাই কোনভাবেই চাইত না যে , আমি বাইক চালাই বা কিনি । তবে পরবর্তীতে আমি টুকটাক চালাতে শেখেছি তাও পরিপক্ক নয় । তবে নিত্যনতুন বাইক দেখলে আমার ভালোই লাগে । ভাই বেশ ভালই ছিল আপনার ফটোগ্রাফি এবং আপনার মুহূর্তটি । নীলগঞ্জ জায়গাটি আসলেই সুন্দর ।

ভালোবাসা রইল ।।

 2 years ago 

দাদা গ্রাম্য পরিবেশ আমারও খুব ভালো লাগে মনটাকে ফ্রেশ করার জন্য আমিও মাঝে মাঝে ছুটে যাই গ্রামের সবুজ পরিবেশের কাছে I সেখানে যাওয়ার পরে প্রকৃতির সাথে মিশে যাই কিছুটা সময়ের জন্য I পৃথিবীর সব কিছু ভুলে যাই I মাঝে মাঝে আমাদের নিজেদের হালকা করার জন্য আমাদের সবাইকে প্রকৃতির সান্নিধ্যে যাওয়া উচিত I
যাইহোক ,দাদা তোমার ফটোগ্রাফি গুলো কিন্তু সত্যি খুব সুন্দর হয়েছে I
আমাকেও বাড়ি থেকে মোটরসাইকেল কেনা নিয়ে তুমি যে সমস্যার শিকার হয়েছে সেই সমস্যার শিকার হতে হয়েছে I আমাদের বাড়ি থেকেও এই মোটর সাইকেলকে মরন সাইকেল বলে তাই আমাদের এখন পর্যন্ত বাইক কিনে দেওয়া হয়নি I যাইহোক গ্রামের সবুজ প্রকৃতি উপভোগ করার জন্য মাঝে মাঝে আমি আমার একটি প্রিয় দাদার সাথে বাইকে করে ঘুরতে চলে যাই একটু অবসর সময় পেলেইI

 2 years ago 

দাদা আপনি আজকে প্রকৃতির কোলে অনেক সুন্দর সময় কাটিয়েছেন। দেখে অনেক ভালো লাগলো। সাথে চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার অনুভূতি পড়ে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

 2 years ago 

দাদা আপনি সত্যি বলেছেন প্রকৃতির ডাকে সাড়া দিতে কার না মন চায়। আর আপনি প্রকৃতিকে ভালোবাসেন এবং প্রকৃতির মাঝে ছুটে যান সেটা অনেক ভালো করেই জানি। তবে বাইক নিয়ে আপনার খুব আফসোস ছিল। আর পরিবারের সবাই জানত বাইক হচ্ছে একটা মরণফাঁদ। দাদা আমিও বিশ্বাস করতাম না, কিন্তু যেদিন হুট করে অ্যাক্সিডেন্ট করে ফেললাম সেদিন বুঝতে পারলাম বাইক আসলে মরণফাঁদ।ওয়েস্ট বেঙ্গল স্টেট উনিভার্সিটি লেকের ফটোগ্রাফি গুলো আমার হৃদয় ছুঁয়ে গেছে। দেখেই বোঝা যাচ্ছে মনোরম মৃষ্টি বাতাস ছিল। নিশ্চয়ই ওখানে যেয়ে ও মনে মনে আমাদের জন্য কবিতার কল্পনায় ছিলেন। আমাদেরকে এত সুন্দর পরিবেশে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য, আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম দাদা।

 2 years ago 

আসলে বাইকে চরতে কার না ভালে লাগে।আমার ও বাইক বেশ পছন্দ। প্রকৃতির সান্নিধ্যে যেতে বার বার মন চায়।শত মন খারাপের থাকলে প্রকৃতি কাছে গেলে মন ভালো ভালো হয়ে যায়।ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

দাদা, কেন জানিনা আজকাল আমিও কোলাহল অ্যাভয়েড করে চলি। শান্ত পরিবেশ খুঁজে চলি খালি। আপনার মত আমি বাইক চালাতে পারলে আমিও হয়তো এভাবেই যখন তখন চলে যেতাম ,যেখানে প্রকৃতি হাতছানি দেয় ।

Hi @blacks,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 69047.36
ETH 3739.58
USDT 1.00
SBD 3.66