আমার কবিতার খাতা থেকে:তুমি আর আমি।।১২ মে ২০২২।।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা কেমন আছেন?আশা করি ভালো আছেন।সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার কবিতার খাতা থেকে একটি কবিতা আপনাদের সাথে ভাগ করে নিতে চলেছি।আশা রাখছি আপনাদের কিছুটা হলেও ভালো লাগবে।এই কবিতায় সংসার জীবনে ব্যর্থ এক যুগলের উদ্দেশ্যহীন এগিয়ে যাওয়ার কাহিনী প্রতিফলিত হয়েছে।

image.png

Credit:pixabay:https://pixabay.com/photos/sunrise-boat-rowing-boat-nobody-1014712/

সেই কবে থেকে তুমি আর আমি
চলেছি এই পথ ধরে অবিশ্রান্ত
শুধু একটুকু ভরসা পেলে,
নিশ্চিত আরো কয়েক'শ বছর
তোমার হাত ধরে তোমার গন্ধ মেখে
পাড়ি দেবো জীবনের এই দীর্ঘ পথ।
সারাদিন হেঁটে হেঁটে আমার সন্ধ্যা হয়
কোনো সূর্য ডোবা অজানা গাঁয়।
আমাদের ও সংসার হওয়ার কথা ছিলো
ভোরের আলোয় তোমাকে দেখার ইচ্ছে
আর গোধূলির আবিরে তোমাকে রাঙানো,
সব কিছুই হবার কথা ছিলো
কিন্তু হলো না কারণ নিয়তির বিধানে।
তারপর থেকে আমরা হাঁটছি
আমাদের গন্তব্য কোথায়?কি আমাদের প্রাপ্তি?
আসলে কিছু যাত্রার শেষ নেই হয়তো শুরু ও নেই
সেই রকম অভিযানে আমাদের এই ছুটে চলে।
অনেক স্মৃতি অনেকে অভিমান জড়ো করে
আমরাও ও পারতাম একটা কুঁড়ে ঘরে
জীবনের বাকি লেনদেন সেরে নিতে,
কিছুই হলো না এই হেঁটে চলা ছাড়া।



|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20211106_204814_0000.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

Sort:  
 2 years ago 

সেই কবে থেকে তুমি আমি
চলেছি একা পথে
একই সাথে ছিলাম মোরা
একই যাত্রা রথে।

আমাদের ও ঘর হত
হত সুখের সংসার,
একই সাথে সারাটি জীবন
করে দিতাম পার।

অভিমান ভুলে গিয়ে
এসো না আবার ফিরে,,
দুজন মিলে ঘর বাধি
সুখ শান্তির নীড়ে।
♥♥

কি চমৎকার কবিতা দাদা
দারুন লিখেছো,,,
মুগ্ধতার আবেশ যেন
ছুঁয়ে দিয়েছো।♥♥

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 2 years ago 

দাদা, তোমার কবিতার খাতা থেকে নেওয়া প্রত্যেকটা কবিতাই অনেক সুন্দর হয় । আজকের কবিতাটাও তার ব্যতিক্রম নয় । অসাধারণ আরো একটি কবিতা আজ তোমার কাছ থেকে আমরা দেখতে পেলাম। কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আজকের কবিতার টপিকস তুমি আর আমি নিয়ে লেখা সুন্দর কিছু কথা তুমি কবিতার মাধ্যমে তুলে ধরেছো।
কবিতার প্রত্যেকটি লাইনই অসাধারণ বিশেষ করে নিচের এই লাইনগুলো আমার মন ছুঁয়ে গেছে। এই লাইনগুলো আমি অনেকবার পড়েছি এত ভালো লেগেছে ।

তারপর থেকে আমরা হাঁটছি
আমাদের গন্তব্য কোথায়?কি আমাদের প্রাপ্তি?
আসলে কিছু যাত্রার শেষ নেই হয়তো শুরু ও নেই
সেই রকম অভিযানে আমাদের এই ছুটে চলে।

 2 years ago 

সব কিছুই হবার কথা ছিলো
কিন্তু হলো না কারণ নিয়তির বিধানে।

সবার মন চায় প্রিয় জনের হাত ধরে দীর্ঘদিন এ জীবন পাড়ি দিতে কিন্তু নিয়তির বিধানে এমন যখন তার ডাক আসে সে চলে যায়। তবে ভালোবাসার মানুষের প্রতি ভালবাসা কখনো ফুরায় না। ভালোবাসার নেই কোন শেষ। অফুরন্ত ভালোবাসা মনের মধ্যে তৈরি হয়,মন চায় প্রিয়জনকে জনম জনম ধরে দিতে থাকি।

 2 years ago 

সেই কবে থেকে তুমি আর আমি
চলেছি এই পথ ধরে অবিশ্রান্ত
শুধু একটুকু ভরসা পেলে,
নিশ্চিত আরো কয়েক'শ বছর
তোমার হাত ধরে তোমার গন্ধ মেখে
পাড়ি দেবো জীবনের এই দীর্ঘ পথ।

দাদা আপনার কবিতা যখন পড়ি তখন অসাধারণ এক ভালো লাগা কাজ করে। কারণ আপনি খুব সহজেই আপনার মনের অনুভূতি গুলো মনের চাওয়া পাওয়া গুলো কবিতার মাধ্যমে প্রকাশ করেন। সাবলীল ভাবে সব কিছু কবিতার মাধ্যমে প্রকাশ করা বিষয়টা আমার খুবই ভালো লাগে। এছাড়াও আপনার কবিতার শব্দ উচ্চারণ খুব সুন্দর। আপনার মনের অভিব্যক্তিগুলো পূর্ণ হোক এই কামনা করি।

 2 years ago 

নিশ্চিত আরো কয়েক'শ বছর
তোমার হাত ধরে তোমার গন্ধ মেখে
পাড়ি দেবো জীবনের এই দীর্ঘ পথ।

দাদা আজকে আপনার কবিতাটি পড়ে সত্যি মুগ্ধ হয়ে গেলাম, এত সুন্দর কবিতা লিখেছেন, ভালোবাসার মানুষটিকে নিয়ে আপনার অনুভূতির শেষ নেই। সত্যিই এই কবিতাটি পড়ে আমার খুবই ভাল লাগল। আসলে ভালোবাসা মানুষকে নিয়ে হাজার বছর পথ চলা যায়।

 2 years ago 

আজকের কবিতাটি আমার কাছে খুব ভালো লেগেছে,খুব সহজ ভাষায় লিখেছেন। ভালো ছিলো

সেই কবে থেকে তুমি আর আমি
চলেছি এই পথ ধরে অবিশ্রান্ত
শুধু একটুকু ভরসা পেলে,
নিশ্চিত আরো কয়েক'শ বছর
তোমার হাত ধরে তোমার গন্ধ মেখে
পাড়ি দেবো জীবনের এই দীর্ঘ পথ।

ধন্যবাদ দাদা।

Hi @blacks,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 

অনেক স্মৃতি অনেকে অভিমান জড়ো করে
আমরাও ও পারতাম একটা কুঁড়ে ঘরে
জীবনের বাকি লেনদেন সেরে নিতে,
কিছুই হলো না এই হেঁটে চলা ছাড়া।

একটা বিদ্রোহী হওয়ার ভাব উঠেও উঠলো না, কিছু অভিমান জাগ্রত হতে গিয়েও আর হলো না। তবে ভালোবাসাটা ঠিক তার সঠিক অবস্থান খুঁজে পেয়েছে এবং স্মৃতিগুলোকে নিয়ে জীবনকে মানিয়ে নেয়ার একটা প্রয়াস দেখতে পেয়েছি। বরাবরের মতোই দারুণ লিখেছেন দাদা।

 2 years ago 

এমন ভারী কথা বোঝা কঠিন আমার জন্য, তাই কবিতা পড়ি আর বোঝার চেষ্টা করি প্রেক্ষাপট নিয়ে ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57531.86
ETH 3051.26
USDT 1.00
SBD 2.29