কয়েকটি গাছের ফটোগ্রাফি ।[benificiary ১০% @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

প্রথমে সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি ।আজকে আমি আপনাদের সাথে কয়েকটি ফটোগ্রাফি ভাগ করে নেবে ।এগুলো আমি তুলেছিলাম প্রকৃতি সম্পর্কিত ছবি তোলার অংশ হিসেবে ।এই ছবি গুলোর মাঝে আপনারা খুঁজে পাবেন কলাগাছ ।যে গাছে কলার মোচা ও কলা দুই আছে ।আমি একটি ডুমুর গাছের ছবি ও শেয়ার করেছি ।কোথায় আছে "কিরে ,আজকাল তুই একদম ডুমুরের ফুল হয়ে গিয়েছিস।"এই কথার মানে হলো তোকে একদমই দেখা যাচ্ছে না ।কারণ ডুমুরের ফুল ও কখনো দেখা যায় না ।তাই এই ঘটনাকে ভিত্তি করেই এই বাগধারার সৃষ্টি হয়েছে ।ডুমুর একটি উৎকৃষ্ট মানের সবজি ।যেটা ভিটামিন ও খনিজ উপাদানে সম্মৃদ্ধ ।ডুমুরের অনেক বাঙালি খাবারের রেসিপি আছে ।প্রত্যেকটি রেসিপি অনেক বেশি সুস্বাদু ও জনপ্রিয় বাঙালি সমাজে ।আমি ব্যক্তিগত ভাবে ডুমুরের পিটালি খেতে খুব ভালোবাসি ।আশা করি এই রেসিপি টি আমি আপনাদের সাথে একদিন শেয়ার করে নিতে পারবো ।



কলাগাছে কলা ধরেছে

DSC_0064.JPG
DSC_0067.JPG

BoC_LineBreak.png
ডুমুরের ফল

DSC_0058.JPG
DSC_0061.JPG

BoC_LineBreak.png
কচুরিপানার ফুল

DSC_0035.JPG
DSC_0034.JPG

BoC_LineBreak.png
এছাড়া আমি শেয়ার করেছি কচুরিপানার ফুল ।কচুরিপানা যতই বিরক্তিকর বস্তু হোক না কেন ,এটার ফুল দেখতে অনেক অনেক সুন্দর ।পার্পল কালারের এই ফুল বাস্তবিক পক্ষে অনেক বেশি আকর্ষণীয় ।আমার এখনো মনে আছে শৈশবে আমার গ্রামের বাড়িতে আমি এই কচুরিপানা দিয়ে অনেক কিছু বানাতাম ।সেই গুলো বানাতে বানাতে কত সময় যে পেরিয়ে যেত ।সত্যি বড় সুন্দর ছিল সেই সব দিন গুলি ।অতীত বড় হাতছানি দিয়ে ডাকে আমাকে ।ফিরে যেতে চাই তবে ফেরার কোনো পথ নেই ।

আমার এই সব ছবি তোলার ভেন্যু ছিল একটি সবুজে ঘেরা গ্রাম ।গ্রামটির নাম তালাবান্ধা ।নামটা সত্যি অদ্ভুত ও সুন্দর ।এই নামের পিছনে সত্যি কোনো বিশেষ কারণ বা গল্প আছে ।সেটা অবশ্য এখনো আমার জানা সম্ভব হয়নি ।এই গ্রামের একটি সুন্দর নির্জন রাস্তার পাশেরই একটি ছোট বাগান ।আর সেই বাগানেই এই গাছ গুলো খুঁজে পাই ।আরও অনেক গাছ ছিল যেমন কাঁঠাল আমি ইত্যাদি ।তবে এই গ্রামের মানুষ খুব বন্ধু সুলভ ।তাদের ব্যবহার অনেক বেশি সুন্দর ছিল ।

লতা

DSC_0065.JPG

smallamar.png


Support @amarbanglablog by Delegation your Steem Power

100 SP250 SP500 SP1000 SP2000 SP


Beauty of Creativity. Beauty in your mind.Take it out and let it go.Creativity and Hard working.Discord- https://discord.gg/RX86Cc4FnA

Sort:  
 3 years ago 

মন্তপ বেনার দেহ পুণ্য পোস্টিংন্যা
বুয়াহ পিসাং কেরেন বাঙ্গেট,
সায়া সুকা সেকালি দেঙ্গান পোস্টিংআন এবং
তেরিমাকাসিহ ইয়া, সালাম বুয়াত কেলুরগা
❤️

 3 years ago 

didn't get it .

 3 years ago 

কচুরিপানা ফুল এর ছবি অসাধারণ হয়েছে। খুবই স্নিগ্ধ ছবি । ভালো থাকুন।

 3 years ago 

হ্যাঁ ,কচুরিপানার ফুল আমার কাছে খুব ভালো লাগে ।ধন্যবাদ আপনাকে।

ফটোগ্রাফিক গুলো অনেক সুন্দর হয়েছে দাদা

 3 years ago 

অনেক অনেক শুভেচ্ছা নেবেন ।আর এই ভাবেই পাশে থাকবেন ।

 3 years ago 

অনেকদিন হল শহরে কলা গাছ দেখি না। গ্রামে যেতে হবে। আপনার ফটোগ্রাফি গুলো আমার অনেক ভাল লেগেছে।

 3 years ago 

মাঝে মধ্যে একটু গ্রাম ঘুরে আসলে মনটা ফ্রেশ হয় ।কারণ সেখানে সবুজ অনেক বেশি ।ধন্যবাদ আপনাকে ।।

 3 years ago 

ফটোগ্রাফিগুলি দারুণ দাদা।এমনিতেই কিছুদিন ধরে
ডুমুর খেতে মন চাইছিল আর ডুমুরের ছবিগুলি দেখে আরও দ্বিগুণ বেড়ে গেল ডুমুর খাওয়ার আগ্রহটা।
ধন্যবাদ দাদা।

 3 years ago 

ঠিক বলেছে ।ডুমুর খেতে খুব ভালো লাগে ।ধন্যবাদ তোমাকে ।।

 3 years ago 

সব গুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে ।আমার কাছে বেশি ভালো লেগেছে ডুমুরের ছবি গুলো ।ধন্যবাদ ভাই আপনাকে ।

 3 years ago 

মাঝে মধ্যে ডুমুরের সন্ধান পেলে চিংড়ি দিয়ে রান্না করে খাবেন ,খুব ভালো লাগবে ।ধন্যবাদ আপনাকে ।।

ছবিগুলো খুবই সুন্দর হয়েছে 🥰🥰আমার কাছে সবগুলো ছবিই ভালো লেগেছে.

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ।।

 3 years ago 

ডুমুরের ফলের দৃশ্যগুলো বেশী ভালো লেগেছে আমার কাছে, আর বাকীগুলো নিয়েও কোন কথা হবে না কারন বরাবরই আপনি ভালো ফটোগ্রাফি করেন। ধন্যবাদ চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 3 years ago 

গাছে ডুমুর দেখতে সত্যি খুব ভালো লাগে ।আর এটা রান্না করে খেতে তো অনেক বেশি সুস্বাদু ।ধন্যবাদ আপনাকে ।।

 3 years ago 

ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। ডুমুরের ছবিটি বেশি ভালো লাগছে। ধন্যবাদ এরকম ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক অনেক শুভেচ্ছা নেবেন ।।

 3 years ago 

ধন্যবাদ।

 3 years ago 

ফটোগ্রাফিগুলো আসাধারণ হয়েছে ভাই।চোখ জুড়ে গেল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ।ভালো থাকবেন ।।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.029
BTC 67563.69
ETH 3470.63
USDT 1.00
SBD 2.68