আপনার লেখা সেরা প্রেমের কবিতায়।।কনটেস্ট -১২।।শিরোনাম : একটি প্রেমের কবিতা

in আমার বাংলা ব্লগ2 years ago

এই ভালোবাসার মাসে আমার বাংলা ব্লগ খুবই সুন্দর ও প্রাসঙ্গিক একটি কনটেস্ট এর আয়োজন করেছে।এই জন্য প্রথমে আমি ধন্যবাদ জানাই ABB কমুনিটির সমগ্র টিম মেম্বারদের।আমি একটি প্রেমের কবিতা লেখার চেষ্টা করছি।এই কবিতায় এক প্রেমিকের তীব্র আবেদন আছে তার ভালোবাসার মানুষের কাছে।ভালোবাসার জন্য সে শত শত বছর অপেক্ষায় থাকবে একই ভালোবাসা নিয়ে।নিশ্চিত দুঃখভোগ আছে জেনেও প্রেমিক ভালোবাসার জন্য লড়াই করে যাবে।

image.png

Source

যতটুকু ভালোবাসা যায় তাকে
সেই টুকু নিয়ে ওই যুবকের স্পর্ধা ছুঁয়ে
আমি দাঁড়িয়েছি প্রেমের বিস্ফোরণে,
আগ্নেয়গিরির বুকে দাঁড়িয়ে লিখেছি
প্রথম কবিতা প্রেমের নিমন্ত্রণে।
তোমার শাড়ির প্রত্যেকটি ভাঁজে
ভালোবাসা যাতায়াত করে কিছু অভিমান নিয়ে
তুমি অনন্যা মায়াবী রাজ্যের রাজকন্যা,
শুধু ভালোবাসার জন্য আজ হাত পাতলে।
আমি শুনেছি প্রেমের রাজ্যে বসন্ত বারোমাস
সেখানে শীত নেই নেই হঠ্যাৎ বর্ষার আগমন,
আমি সেই বিশ্বাসে তোমাকে ভালোবেসে
ভিজে যাই অকাল বর্ষণে
শুধু তোমার উষ্ণতা আমাকে আজ হতাশ করে।
দীর্ঘ রেললাইন ধরে আমাদের ভালোবাসা
চলে গেছে দূর বহুদূর সীমান্ত পেরিয়ে
তুমি একটা ভালোলাগা তোমাকে ঘিরে,
উৎসব সাজায় নিয়মে অনিয়মে।
তুমি কি ফুল ভালোবাসো গোলাপ নাকি রজনীগন্ধা?
তোমার জন্য জেসমিন ফুলে
ছন্দ আর সুরের শিহরণ জাগে শুধু তুমি তুমি করে।
তুমি হয়তো ভাবছো তোমাকে নিয়ে আর কি লিখব?
তোমাকে তো বলে ফেলেছি জীবনের সব কথা
হয়তো বলা হয়ে গেছে হয়তো বলা হয়নি,
এই বলা না বলার মাঝে তোমাকে আরো কিছু বলার আছে।
একদিন হয়তো চন্দ্রের দেশে
তুমি এক টুকরো জায়গা নেবে বসবাস করবে।
প্রয়োজন ফুরিয়ে যাবে এই নেশার
ভালোবাসা তখন নিলামের বাজারে এক পণ্য,
সেদিনও তোমাকে ভালোবেসে আমি শুধু
লিখবো কবিতা উপন্যাস জানি সেগুলো কেউ পড়বে না।
তখন প্রযুক্তি গ্রাস করে নেবে সভ্যতার এই বৈশিষ্ট্য টুকু
তবুও শুধু আমি ভালোবাসবো তোমায় প্রাচীনতা নিয়ে,
তোমার দুয়ারে আধুনিকতার সকল চিহ্ন কে অস্বীকার করবো
হয়তো তুমি আমায় চিনতে পারবে না,
হয়তো তুমি আমার পরিচয় জানতে চাইবে,
ভালোবাসার শহর মরুভূমির মতো
তোমার কাছে মরীচিকার হয়ে যাবে।
আমি সেই মরীচিকা হয়েই তোমাকে স্পর্শ করবো,
তারপর ফিরবো নিজের আপন ভুবনে।
তুমি ভালো থেকো আর একটু ভালোবাসা নিও।


|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||
break.png
standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
break.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20211106_204814_0000.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

image.png

Sort:  
 2 years ago 

যতটুকু ভালোবাসা যায় তাকে
সেই টুকু নিয়ে ওই যুবকের স্পর্ধা ছুঁয়ে
আমি দাঁড়িয়েছি প্রেমের বিস্ফোরণে,
আগ্নেয়গিরির বুকে দাঁড়িয়ে লিখেছি
প্রথম কবিতা প্রেমের নিমন্ত্রণে।

গভীর চিন্তা ধারা। সেই সাথে দারুন তালমিল আরো অসম্ভব সুন্দর করে তুলেছে কবিতাটি কে। ভালোবাসার আকুল আবেদন এ ফুটে উঠেছে কবিতাটি। ধন্যবাদ দাদা এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য ।সেই সাথে প্রতিযোগিতায় আপনার জন্য শুভেচ্ছা রইল অনেক অনেক।

 2 years ago 

বাহ বাহ বাহ! আপনার কবিতার কোন তুলনা হয় না দাদা, সেটা ভালোবাসার হোক কিন্তু অন্য কোন ইশারর হি হি হি।

আমি শুনেছি প্রেমের রাজ্যে বসন্ত বারোমাস
সেখানে শীত নেই নেই হঠ্যাৎ বর্ষার আগমন,
আমি সেই বিশ্বাসে তোমাকে ভালোবেসে
ভিজে যাই অকাল বর্ষণে।

মন চাইছে শীতের শীতলতা ঠেলে ভিজি ভালোবাসার উষ্ণতায় আপন মনে, বেশ দারুণ ছিলো উপরের লাইনগুলো। ধন্যবাদ চমৎকার আবেগ মেশানো ভালোবাসার আরো একটি কবিতা উপস্থাপন করার জন্য। শুভ কামনা রইল।

 2 years ago 

দাদা,আসলে ভালোবাসলে দুর্ভোগ পোহাতে হয় হাজার কষ্ট হাজার যন্ত্রণা সহ্য করেও ভালোবাসার মানুষটিকে ভালোবেসে যেতে হয়,এটাই ভালবাসার নিয়ম। দাদা, আপনার লেখা কবিতাটি সত্যিই আমার খুব ভালো লেগেছে। ভালোবাসার কবিতাগুলো আপনি অনেক সুন্দর করে লিখেন। একটা কথা জিজ্ঞেস করব দাদা,ভালোবাসার কবিতা ভিতর ভালোবাসার মানুষটিকে না পাওয়ার ভয় কবির মনের মধ্যে রেখেছে। ভালোবাসা তো শুধু ভালবাসায় হয় ভয় কেন?
দাদা,আপনার লেখা কবিতাটি আমার খুবই ভালো লেগেছে। তবে কবিতার এই অংশটি আমার খুবই খুবই ভালো লেগেছে।

দীর্ঘ রেললাইন ধরে আমাদের ভালোবাসা
চলে গেছে দূর বহুদূর সীমান্ত পেরিয়ে
তুমি একটা ভালোলাগা তোমাকে ঘিরে,
উৎসব সাজায় নিয়মে অনিয়মে।

ধন্যবাদ,দাদা।

 2 years ago 

আপনার কবিতাটি অসাধারণ হয়েছে বরাবরই আপনার কবিতা গুলো অনেক সুন্দর হয় দাদা।কবিতার প্রতিটি লাইন এবং শব্দচয়ন পুরোটাই অনেক অর্থপূর্ণ ও ছন্দের মিল রয়েছে।তাই কবিতাটি আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

কবিতা টি আমায় পুরো নির্বাক করে দিয়েছে। গভীর লেখা এবং চিন্তা যা আমার খুব পছন্দের।

ভালোবাসার শহর মরুভূমির মতো
তোমার কাছে মরীচিকার হয়ে যাবে।
আমি সেই মরীচিকা হয়েই তোমাকে স্পর্শ করবো,
তারপর ফিরবো নিজের আপন ভুবনে।

এই লাইনগুলো একেবারেই মন ছুয়ে গেলো। তবে প্রতিটি লাইন এ ছিল অসংখ্য ব্যাখ্যা।

 2 years ago 

কবিতাটির গভীরতা অফুরন্ত।মনের অনেক ভাবনার মিশেল দিয়ে লেখা প্রতিটি বাক্য।যেখানে ভালোবাসার মানুষটির জন্যই সকল ভাবনা কাজ করে।

আমি শুনেছি প্রেমের রাজ্যে বসন্ত বারোমাস
সেখানে শীত নেই নেই হঠ্যাৎ বর্ষার আগমন,
আমি সেই বিশ্বাসে তোমাকে ভালোবেসে
ভিজে যাই অকাল বর্ষণে

কবিতার প্রতিটি লাইন আমার কাছে খুব ভালো লেগেছে তবে এই লাইনগুলো বেশি ভালো লেগেছে।ধন্যবাদ ও শুভকামনা রইলো দাদা।

 2 years ago 

হয়তো তুমি আমায় চিনতে পারবে না,
হয়তো তুমি আমার পরিচয় জানতে চাইবে,
ভালোবাসার শহর মরুভূমির মতো
তোমার কাছে মরীচিকার হয়ে যাবে।
আমি সেই মরীচিকা হয়েই তোমাকে স্পর্শ করবো,
তারপর ফিরবো নিজের আপন ভুবনে।
তুমি ভালো থেকো আর একটু ভালোবাসা নিও।

বরাবরের মতো দাদা আজকের কবিতাটা অনেক সুন্দর হয়েছে। কবিতাটি পড়ে আমার মন ছুয়ে গেল। বিশেষ করে কবিতার এই লাইন গুলো পড়ে আমি প্রেমের মাঝে হারিয়ে গেলাম। সত্যি অনেক সুন্দর লিখছেন দাদা। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দাদা, কনটেস্টের জন্য ভালোবাসা দিবসের উপলক্ষে দারুন একটি কবিতা লিখেছেন। পুরো কবিতাটাই সুন্দর। পুরোটাতো আর কপি করা যাবে না।এজন্য বেশি ভালো লেগেছে ওতটুকু কপি করলাম।

তোমার শাড়ির প্রত্যেকটি ভাঁজে
ভালোবাসা যাতায়াত করে কিছু অভিমান নিয়ে
তুমি অনন্যা মায়াবী রাজ্যের রাজকন্যা,
শুধু ভালোবাসার জন্য আজ হাত পাতলে।
আমি শুনেছি প্রেমের রাজ্যে বসন্ত বারোমাস
সেখানে শীত নেই নেই হঠ্যাৎ বর্ষার আগমন,
আমি সেই বিশ্বাসে তোমাকে ভালোবেসে
ভিজে যাই অকাল বর্ষণে
শুধু তোমার উষ্ণতা আমাকে আজ হতাশ করে

ধন্যবাদ

 2 years ago 

তোমার শাড়ির প্রত্যেকটি ভাঁজে
ভালোবাসা যাতায়াত করে কিছু অভিমান নিয়ে
তুমি অনন্যা মায়াবী রাজ্যের রাজকন্যা

অনেক সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন দাদা। দাদা আপনার কবিতা যখন পড়ি তখনই আমি মুগ্ধ হয়ে যাই। অসাধারণ একটি কবিতা আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন আজকে। শাড়ির ভাঁজে খোঁজা ভালোবাসার অভিমান অনেক সুন্দর কথা লিখেছেন দাদা। আপনার লেখা প্রতিটি লাইন আমার ভালো লেগেছে। অনেক সুন্দর একটি কবিতা আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি দাদা।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আমি শুনেছি প্রেমের রাজ্যে বসন্ত বারোমাস
সেখানে শীত নেই নেই হঠ্যাৎ বর্ষার আগমন,
আমি সেই বিশ্বাসে তোমাকে ভালোবেসে
ভিজে যাই অকাল বর্ষণে

দাদা, আপনি অসাধারণ লিখেছেন। আপনার কবিতা পড়ে পুরো মুগ্ধ হয়ে গেলাম। আপনার কবিতার প্রতিটি কথা অসাধারণ। ভালোবাসার কবিতা আমার অনেক ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ অসাধারণ একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

Coin Marketplace

STEEM 0.35
TRX 0.12
JST 0.040
BTC 70753.86
ETH 3589.34
USDT 1.00
SBD 4.75