আমার কবিতার খাতা থেকে :আমার ভীষণ দুঃখের দরকার

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)
image.png

Source

মাঝে মাঝে মনে হয় মরে যাই
এক নিষ্ঠুর ভয়াবহ অন্ধকার
আমাকে ঘিরে ধরে গভীর রাতে।
আমার ভীষণ দুঃখের দরকার পড়ে
এই মধ্য রাতের বিভ্রান্তিতে।
আমি এতটাই কপর্দকশূন্য
যে আমার মজুদে দুঃখ ও নেই!
আমি রাস্তায় বেরিয়ে যাই
একটুকু দুঃখ ধার চাই।
আমাকে কেউ একটু দুঃখ ধার দেবেন?
আমি একজন দুঃখী হতে চাই।
আমার কবিতারা আমাকে
দিয়েছে নির্বাসন শব্দেরা বিরুদ্ধগামী,
আমার ফেরার জন্য একটা জবরদস্ত
নতুন নির্ভীক কবিতা চাই।
দুঃখ পারে আমাকে পোড়াতে
খাঁটি হবে হৃদয় ,
একটি জীবন্ত কবিতা চাই,
আমি আবার কবিতা নিয়ে
একটি ছোট সংসার চাই।

ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

image.png

Sort:  
 3 years ago 

চমৎকার লেখা

সুখে কোনোদিন হৃদয়ের খাটি হয় না। দুঃখে সবসময় হৃদয় খাঁটি হয়। আপনার লেখাগুলো আমি এখন প্রায় পড়ার চেষ্টা করছি কারণ আপনি অনেক ভাল লিখেন এবং আপনার লেখা দেখে অনেক কিছু লিখার শক্তি পাই। আমি আমি আবার লেখালেখি করতে বেশি পছন্দ করে অন্য কিছুর চেয়ে।

 3 years ago 

দাদা সত্যিই আপনি খুবই সুন্দর কবিতা লেখেন আপনার কবিতাগুলো পড়ে আমার খুবই ভালো লাগে। আপনি এই কবিতার মাধ্যমে সুখ দুঃখের বিষয় গুলো সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলেই সুখে থাকলে মানুষ দুঃখের দিনগুলো ভুলে যায়। সুখের মাধ্যমে কষ্টগুলো দূর হয়।তবে কষ্টের সময় নিজেকে চেনা যায়।সাথে নিজের আপন মানুষদেরও চেনা যায়।

 3 years ago 

দুঃখ আছেই বলে সুখের মূল্য আছে।ভালো বলেছেন আপনি।অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

দাদার কবিতাগুলো এতটাই ধারালো ও গভীরতা বহন করে।যা মাঝে মাঝে বোঝার অসাধ্য হয়ে পড়ে আমার কাছে।বারবার পড়ে ও মনে হয় কোনো কিছু বুঝতে পারার ক্ষমতা হারিয়েছি আমি।তবুও যেটুকু বুঝেছি --এই কবিতায় দুঃখকে সঙ্গী হিসেবে প্রাধান্য দেওয়া হয়েছে।কারণ ঘাত -প্রতিঘাতের মধ্যে দিয়ে মানুষকে দুঃখই নতুন করে নতুন পথে চলার শক্তি দিতে পারে।যা সুখের মাধ্যমে করা সম্ভব নয়, তা দুঃখের মাধ্যমে করা সম্ভব।কারণ দুঃখ মানুষকে স্বচ্ছতার পথ দেখায় ও খাঁটি মানুষ হতে সাহায্য করে।তাই সবার জীবনে দুঃখটা বেশি থাকলেই নিজের জীবন ও অন্যের জীবন সম্পর্কে গভীরভাবে জ্ঞান লাভ করা যায় বলে আমি মনে করি।কবিতাটি অসাধারণ।ধন্যবাদ দাদা।

 3 years ago 

সঠিক বলেছ তুমি।দুঃখ আমাদের কাছে অনেক পথ খুলে দেয়।।আমাদের সঠিক পথ বেছে নিতে হবে।ধন্যবাদ তোমাকে।

 3 years ago 

"দুঃখ পারে আমাকে পোড়াতে
খাঁটি হবে হৃদয় ,
একটি জীবন্ত কবিতা চাই,
আমি আবার কবিতা নিয়ে
একটি ছোট সংসার চাই।" যথার্থ ভাই ।

 3 years ago 

অসংখ্য শুভেচ্ছা নেবেন।

 3 years ago 

অসাধারণ ছিলো কবিতাটা।

আসলেই দাদা আমারও কেন জানি মাঝে মধ্যে মোড়ে যেতে ইচ্ছে করে।মনে হয় আমি ব্যার্থ আমার দ্বারা কিছু হবে না।

 3 years ago 

এটা আসবেই।কিন্তু আমাদের শক্ত হয়ে আবার এগিয়ে যেতে হবে ধন্যবাদ

 3 years ago 

দাদা,খুবই খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি।আপনার কবিতাটি পড়ে সত্যিই আমি মুগ্ধ হয়ে গেলাম। কবিতার প্রতিটি অংশ মন কে ছোঁয়ে দেয়। দাদা আপনার কবিতায় এই অংশটি আমার খুব ভালো লেগেছে।

মাঝে মাঝে মনে হয় মরে যাই
এক নিষ্ঠুর ভয়াবহ অন্ধকার
আমাকে ঘিরে ধরে গভীর রাতে।
আমার ভীষণ দুঃখের দরকার পড়ে
এই মধ্য রাতের বিভ্রান্তিতে"
ধন্যবাদ দাদা,এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন 💐💐

 3 years ago 

কবিতাটি পড়ার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সুখ ও দুঃখ একই মুদ্রার এপিঠ-ওপিঠ । প্রত্যেকটি মানুষের জীবনের সুখ এবং দুঃখ ঘুরিয়ে-ফিরিয়ে আসতে থাকে। সুখের পরে দুঃখ এবং দুঃখের পরে সুখ এর মাধ্যমে কিছু কিছু নতুন অভিজ্ঞতা হয়ে থাকে যা জীবনকে নিয়ে আবার নতুন করে ভাবতে শেখায়।

দারুন ছিল দাদা কবিতা ।

 3 years ago 

দুঃখ পারে আমাকে পোড়াতে
খাঁটি হবে হৃদয় ,
একটি জীবন্ত কবিতা চাই,
আমি আবার কবিতা নিয়ে
একটি ছোট সংসার চাই।

আপনার কবিতার এই পংক্তি গুলো একদম চিরসত্য।আসলে কোনকিছুতে সাফল্য পেতে অবশ্যই কঠোর পরিশ্রম করতে হয়।যেমন দুঃখ ছাড়া সুখ আসেনা।
অনেক সুন্দর হয়েছে ভাই আপনার কবিতা।ধন্যবাদ।

 3 years ago 

এতো গভীর ছিলো প্রতিটি লাইন দাদা।আমি মুগ্ধ হয়েছি কবিতা টি পড়ে।

"দুঃখ পারে আমাকে পোড়াতে
খাঁটি হবে হৃদয় ,
একটি জীবন্ত কবিতা চাই,
আমি আবার কবিতা নিয়ে
একটি ছোট সংসার চাই।"

মন ছুয়ে গেলো দাদা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64269.96
ETH 3483.54
USDT 1.00
SBD 2.53