আমার কবিতার খাতা থেকে:

in আমার বাংলা ব্লগ6 days ago

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন?আশা করি ভালো আছেন এবং সুস্থ আছেন।সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমি আমার পোস্ট লেখা শুরু করছি।আজকে আমি একটা কবিতা লিখতে চলেছি এই কবিতায় আমি চিন্তার প্রতিফলন ঘটিয়ে জীবনের সূক্ষ্ম দুঃখবোধ ও চিরন্তন সুখের একটা ভারসাম্যের আভাস দিতে চেষ্টা করেছি এই কবিতার মাধ্যমে।আশা করি আপনাদের ভালো লাগবে।আর কবিতা লেখার চেষ্টা এটা সেটা আসলে কবিতার কাছাকাছি কারণ সত্যিকারের কবিতা লেখা সহজ কিছু নয়।জীবনের এই যে মৌলিক একটা সমস্যা সেটা হলো একঘেয়েমি।কিছুদিন পর একই জিনিসের পুনরাবৃত্তি আমাদের একঘেয়ে করে তোলে তার প্রভাব পড়ে আমাদের মনে ও অতি অবশ্যই শরীরে ও।

image.png

Image created by OpenAI



বৃষ্টিতে একটু মিষ্টি গন্ধ নিয়ে আমি মাতাল হয়ে ফিরছি
দারুণ হতাশায় কেটেছে সারাটা বিকেল,
নিরুপমার ফেরার রাস্তায় আমার সংসার সাজে
সবাই আমাকে পাগল ভেবে
হাসি,আমি সব উপেক্ষা করে এগিয়ে যাই।
ভালোবাসার রঙমিছিলে তুমি কোথায়?
রাগ করে কি করলে এই শহরের রাজপথে?
তোমার মত হাজারো রমণী এই জঙ্গলে
বাঁচার কোনো মানে না পেয়ে উন্মাদ হয়ে বাঁচে।
আমি দেখেছি আমার সবচেয়ে খারাপ দিক গুলো
বাঁচার প্রত্যেকটি মুহুর্ত কে করেছি অবহেলা,
আমি অবিচল থেকে তোমাকে দিয়েছি বার্তা
তুমি নিষ্পাপ হয়ে বঞ্চিত করেছো অনেক ভালোবাসার পূজারী কে।
আমি আকাশের মতো হয়ে দেখছি
তুমি চেয়েছো সমুদ্রের মতো অতল গভীরতা,
আমার একান্ত দ্বীপ টা আমি বিক্রি করবো
আমার ভীষণ সময় আর টাকার দরকার
আমি একটা প্রশান্ত মহাসাগর কিনে গভীরতা মাপবো।
আমার এই পাগলামির মাঝেই আমার ভালবাসা,
না বুঝলে ও ছুঁয়ে যাবে এই প্রেমের হাওয়া।


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20211106_204814_0000.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

Sort:  

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



Hi @blacks,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 5 days ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন দাদা। আপনার কবিতা গুলো পড়ে আমার খুবই ভালো লাগে। আজকের কবিতাটি অসাধারণ ছিল। কবিতার ভাষাগুলোও ছিল খুবই সুন্দর।

 5 days ago 

আপনার সাথে আমি সহমত একঘেয়েমি বিষয়টার সবকিছুতেই খারাপ। কোন কিছু একঘেয়েমি ভালো লাগেনা। সবকিছুর একটু পরিবর্তন থাকার দরকার রয়েছে। যাইহোক দাদা, আপনি প্রতিনিয়ত খুবই চমৎকার কবিতা লিখে যাচ্ছেন আজকের কবিতাটি অসম্ভব সুন্দর হয়েছে। এত সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 days ago 

দাদা আজকের কবিতাটা তো একটু বেশিই রোমান্টিক লাগছে যেহেতু বৃষ্টির সাথে তুলনা করেছেন তাই কবিতার রোমান্টিক ভাব আরো বেড়ে গিয়েছে। লাইনগুলো ভালো লেগেছে সুন্দর লিখেছেন আপনার জন্য শুভকামনা রইল দাদা।

 5 days ago 

জীবনের কোন কিছুতেই একঘেয়েমি কে প্রশ্রয় দেয়া ঠিক নয়।এই একঘেয়েমি জীবনটাকে দূর্বিষহ করে তোলে।আর তাইতো একঘেয়েমি কাটাতে দাদা আপনি প্রতিনিয়ত ভিন্ন ভিন্ন বিষয়ের উপর কবিতা লিখে চলেছেন।আপনার কবিতার গভীরতা বোঝার সামর্থ্য আমার আসলে নেই।অনেক গভীর হয় আপনার কবিতার ভাষা।কবিতাটি সুন্দর লিখেছেন।কিছু লাইনের অর্থ বুঝতে পারলেও আবার যেনো বুঝতে পারিনা।এমনটা হয় আমার।আপনি খুব অর্থপূর্ণ কবিতা লিখেন এটা খুব সত্যি। ধন্যবাদ দাদা।ভালো থাকবেন সব সময়। 💕

 5 days ago 

দাদা আপনার কবিতার খাতা থেকে নতুন আরেকটি কবিতা আমাদের উপহার দিলেন। কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। কবিতার ভাষাগুলো ছিল অসাধারণ। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 days ago 

ভালোবাসা এমনই ভাই, যার জন্য সব কিছু ছাড়তে পারে মানুষ আবার সবকিছুই করতে পারে মানুষ।

দারুণ উপভোগ করলাম কবিতাটি।

 5 days ago 

ভালোবাসার মধ্যে একটু পাগলামি না থাকলে হয় না। সেই পাগলামি গুলো কিন্তু ভালোবাসার মানুষ খুব পছন্দ করে থাকে। এতে করে একে অপরের প্রতি ভালোবাসা আরও বেড়ে যায়। যাইহোক বরাবরের মতো আজকেও বেশ অর্থবহ একটি কবিতা শেয়ার করেছেন দাদা। কবিতাটি পড়ে ভীষণ ভালো লাগলো। যাইহোক এতো সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 4 days ago 

আমি আকাশের মতো হয়ে দেখছি
তুমি চেয়েছো সমুদ্রের মতো অতল গভীরতা,

কিন্তু আপনি যদি সমুদ্রের মতো গভীর হতেন তারা হয়তো তখন আকাশ খুজত। ব‍্যাপার টা এমন আমরা যেটা চেষ্টা করি তারা সবসময় সেটার বিপরীত কিছু খোঁজে হা হা। দারুণ ছিল আপনার কবিতা টা দাদা। অসাধারণ লিখেছেন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.028
BTC 65435.53
ETH 3559.74
USDT 1.00
SBD 2.48