আমার কয়েকটি ফোটোগ্রাফি ।।১৬ ই নভেম্বর ,মঙ্গলবার।।

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো, বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।সবাইকে শুভেচ্ছা জানিয়ে আজকে আমি আমার পোস্ট লেখা শুরু করছি। বন্ধুরা আমি আপনাদের সঙ্গে আমার দু-তিনটি ফটোগ্রাফি শেয়ার করবো।এই ছবি গুলো আমি তুলেছিলাম পশ্চিমবঙ্গের একটি গ্রাম সুন্দর গ্রাম থেকে।

বাংলার আনাচে কানাচে ছড়িয়ে আছে অপার সৌন্দর্য্য এর উপাদান।এই সব খুঁজে বের করাই একজন প্রকৃতি প্রেমিকের কাজ এবং সে গুলোকে ক্যামেরার মাধ্যমে সংরক্ষণ করা ও একটি আনন্দদায়ক কাজ।সে রকম কিছু প্রাকৃতিক সৌন্দর্যের কয়েকটি উপাদান আমি আজকে ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করছি।

আশা করি আপনাদের ভালো লাগবে।আর আপনাদের ভালো লাগলেই আমার এই ক্ষুদ্র প্রয়াস সফল হবে।তবে বন্ধুরা আর দেরি না চলুন দেখে আসি আমার ফোটোগ্রাফি গুলো।


_DSC0444.JPG


BoC- linet.png


গাছের পাতায় পোকা
স্থান :হুগলি
নিকন ক্যামেরার মাধ্যমে ধারণ করা

_DSC0582.JPG


মেলাস্টমস
স্থান:বেড়াবেরিয়া
নিকন ক্যামেরার মাধ্যমে ধারণ করা

_DSC0380.JPG

_DSC0377.JPG


শাপলা রূপে মোহিত
স্থান:ব্যারাকপুর
নিকন ক্যামেরার মাধ্যমে ধারণ করা


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20211106_204814_0000.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

image.png

Sort:  
 3 years ago 

জি দাদা,বাংলার আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে আছে অপার সৌন্দর্য।একজন ফটোগ্রাফার হিসেবে আপনি এই সৌন্দর্যের খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন।প্রকৃতির প্রেমি সব সময় চাই প্রকৃতির সৌন্দর্য সুরক্ষণ করে রাখতে নিজের কাছে।
দাদা, আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুব ভালো লেগেছে।তবে শাপলার ফুলের ফটোগ্রাফি টা আমার ভালো লেগেছে। ধন্যবাদ দাদা এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

রঙিন শাপলার ছবি খুব সুন্দর করে তুলেছেন দাদা,এর পাশাপাশি মেলাস্টমস এর ছবি দেখে আমি অবাক,সবুজ পাতার উপরে সাদা পাতা আবার ফুলও আছে। খুব সুন্দর লাগতেছে এটি। খুব ভালো লেগেছে সবগুলো ছবি। ধন্যবাদ দাদা।

Hi @blacks,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Please consider to approve our witness 👇

Come and visit Italy Community

 3 years ago 

শাপলা ফুলের ছবিগুলো আমার কাছে অনেক বেশি সুন্দর লেগেছে। আসলে এই রঙের শাপলা আমি দেখেছি বলে আমার তো মনে পরছে না। রংটা একেবারেই ইউনিক লেগেছে আমার কাছে। আর গাছের পাতায় পোকাটা খেয়াল না করলে একেবারে যেনো বুঝাই যাচ্ছে না। কারণ গাছের পাতার মত রঙ পোকাটির।আর আপনি এতো সুন্দর ছবি তুলতে পারেন কি আর বলবো, জাস্ট মারাত্মক।

 3 years ago 

হ্যাঁ, সুন্দর প্রকৃতির ফটোগ্রাফি সবসময় আমাকে খুশি করে। আমিও একজন প্রকৃতি প্রেমী এবং এই প্রকৃতিতে থাকা সুন্দর ছবি তুলতে সবসময় আমার সময় নিই।
শেয়ার এবং আমাদের বিনোদনের জন্য আপনাকে ধন্যবাদ.

 3 years ago 

প্রত্যেকটি ছবিই অসাধারণ দক্ষতার সঙ্গে ক্যামেরাবন্দি করা।প্রত্যেকটি ছবিই বাধিয়ে রাখার মতো।পোকার আক্রমনে নুয়ে পড়া ডাল, মাঠের ঝিলে ফুটন্ত সুন্দর শাপলা ফুল।শাপলা ফুল আমার কাছে খুবই ভালো লাগে।তাছাড়া দ্বিতীয় চিত্রের ফুলটি আমার কাছে কিছুটা ভিন্নধর্মী লেগেছে।বিশেষ করে সবুজের মধ্যে সাদা পাতার সংমিশ্রণ দারুণভাবে ফুটে উঠেছে।ধন্যবাদ দাদা।

 3 years ago 

দাদা তোমার ফটোগ্রাফির
হয়না তুলনা
আলোকচিত্রের ভুবনে তুমি
নতুন মোহনা।।


শাপলা রূপে মোহিত আমি
তুলেছ গাছে পোকা
ফটোগ্রাফি পারিনা আমি
আসলে অনেক বোকা


 3 years ago 

অসাধারণ

ঠিকই বলেছেন ভাইয়া বাংলার সৌন্দর্য শুধু পাহাড় পর্বত ও ঝর্ণানার মধ্যে সীমাবদ্ধ নয় বরং এর আনাচে কানাচেও লুকিয়ে রয়েছে। খুবই চমৎকার কিছু ছবি তুলেছেন ভাইয়া। দ্বিতীয় ছবিটা বেশি ভালো লেগেছে। যেমন সুন্দর ফুলটা ঠিক তেমনি দারুণভাবে আপনি ছবিটি তুলেছেন। শুভকামনা রইল।

 3 years ago 

ফটোগ্রাফি গুলো দেখে যে কেউ মুগ্ধ হবে দাদা।অসম্ভব সুন্দর ছিল শাপলা ফুলের ফটোগ্রাফি। মনকে জাগ্রত করলো আপনার ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ। ❤️❤️

 3 years ago 

শাপলা ফুলের ফটোগ্রাফিগুলো অসম্ভব সুন্দর হয়েছে দাদা। শাপলা ফুল কেন জানি আমার খুবই ভালো লাগে। মনে হয় যেন প্রকৃতির অপরূপ সৃষ্টি শাপলা ফুল। নদীতে ভাসমান শাপলা ফুল দেখলে হৃদয় জুড়িয়ে যায়। দারুন এই ফটোগ্রাফিগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি দাদা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57184.88
ETH 3097.33
USDT 1.00
SBD 2.41