আমার কবিতার খাতা থেকে: নিঃশব্দ রাত।।০৫ মার্চ ২০২৪

in আমার বাংলা ব্লগ4 months ago

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন?আশা করি ভালো আছেন এবং সুস্থ আছেন।সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমি আমার পোস্ট লেখা শুরু করছি।আজকে আমি একটি কবিতা লিখতে চলেছি।এই কবিতায় ফুটে উঠেছে জীবনের চরম কিছু সত্যি।যে সত্যি সব কিছুর উপরে।একজন কবি তার চিন্তা মননে ফুটিয়ে তোলে কল্পনা কিংবা বাস্তবতাকে অনেক সুন্দর ভাবে।মাঝে মাঝে বাস্তবতা কল্পনার থেকে ও সুন্দর হয়।আসুন আজকের কবিতাটা একটু পড়ে নি।আমি কবি নই।তবু ও কিছু লেখার চেষ্টা অব্যাহত আছে।

image.png

Image taken from freepik.com


সময়ের প্রতিদ্বন্দ্বিতায় একটা আওয়াজ
যে যায় সে আসলেই একবারে চলে যায়?
ভীষণ দমবন্ধ একটা বাতাবরণে
আমি নিঃশব্দ গান শুনি অন্তরে অন্তরে।
তোমাকে ছাড়া চলবে না একটা দিন
তবুও আমরা গোল বাধায় অনিয়ম,
তুমি কি ভয়হীন অভিমানী নাকি আরো আগমনী
তোমার জন্যই শেষমেশ এতো কবিতা লিখি।
বৈশাখের রোদের অপেক্ষায় একটা বটগাছ
তোমার অপেক্ষায় আমি একটা আস্ত মানুষ।
অনেক রাতের অভিমান আমার দেওয়া অপমান
শেষের শুরুতে সব ভালোবাসার মোহনায় আসে,
আমি আসি তোমার নিভৃতে একটা শান্তির ছায়ায়।
জানি তোমার চোখের পাতায় আমি আছি
আমার দারুণ গভীরতায় তোমাকে ছোঁয়া দি,
তারপর ঘুম আসে আসে হাসির মুক্তধারা।
ভালোবেসে তোমাকে দিলাম একটা গোলাপ
আমার রক্তস্নাত একটা শুদ্ধ গোলাপ।

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20211106_204814_0000.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

Sort:  
 4 months ago 

আপনি ঠিকই বলেছেন দাদা,কেবলমাত্র একজন কবি করেন যে কোন কল্পনাকে বাস্তবিকভাবে রূপদান করতে পারে। আপনি কবি না হলেও আপনার দেখা কবিতা গুলি মধ্যে অনেক ভাব লুকায়িত থাকে। আপনার কবিতার খাতা থেকে "নিঃশব্দ রাত" কবিতাটি আপনি আজকে আমাদের মাঝে তুলে ধরেছেন যেটি আমার কাছে সত্যিই অনেক ভালো লেগেছে। ধন্যবাদ জানাই দাদা এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 4 months ago 

এই ব্যস্তময় জীবনে মানুষের জীবনে অনেক কিছু আসে যায়। অনেক প্রিয় মানুষের আসা যাওয়া। আবার হঠাৎ কোথাও হারিয়ে যাওয়া। এই যে আসা-যাওয়ার মধ্যে অনেক কিছু স্মৃতি জড়িয়ে থাকে ভালো-মন্দ। যখন প্রিয় মানুষের অনুপস্থিতিতে স্মৃতি গুলো মনে পড়ে মনে হয় যে এই পৃথিবীতে নিস্তব্ধতা চলে এসেছে। এই নিঃশব্দ রাতের খুব সুন্দর অনুভূতি আপনি কবিতার মাধ্যমে প্রকাশ করলেন। আপনার লেখা কবিতার প্রতিটি লাইন পড়ে খুব ভালো লেগেছে।

 4 months ago 

দাদা আপনি প্রতিদিন খুবই চমৎকার কবিতা লিখে থাকেন। আপনার লেখা কবিতা গুলো পড়ে ভীষণ ভালো লাগে। কবিতা হলো মনের একটা বড় আর্ট যেটা সবার মাঝে থাকে না। আপনার কবিতার প্রত্যেকটা লাইন পড়ে ভীষণ ভালো লাগলো কবিতার মধ্যে অনেক কিছু আপনি বোঝাতে চেয়েছেন। কবিতার মধ্যে ভাব গাম্ভীর্য না থাকলে হয় না। আর সেই ভাব গাম্ভীর্য টা সব সময় কবিতার মধ্যে তুলে ধরেন আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

জীবনের চরম কিছু সত্য এবং কবিতার চিন্তাভাবনা তার কবিদের মাধ্যমে ফুটিয়ে তুলে। আপনি অসাধারণ একটি কবিতা লিখেছেন। এই কবিতার ভাষা আমার খুবই ভালো লেগেছে। এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ দাদা।

Posted using SteemPro Mobile

 4 months ago 

প্রতিনিয়ত আপনি দারুন দারুন সব কবিতা নানা বিষয় নিয়ে লিখে চলেছেন দাদা।আপনার কবিতা অন্য রকমের ভালো লাগা এনে দেয় মনে।প্রিয় মানুষটির জন্য কতো ভাবেই না আমরা অপেক্ষা করি।মানুষটিকে ভেবে কতোই না রাত কেটে যায় নিঃশব্দে। এরপরেও কিন্তু মানুষটি মনের মধ্যে ই বাস করে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বাস্তবতা নিয়ে লেখা কবিতাগুলি বরাবরই আমার কাছে বেশি ভালো লাগে।আর দাদা তোমার লেখা কবিতা তো অসাধারণ।ভালোবাসার মানুষকে নিয়ে আমরা কত আজগুবি চিন্তা করি,শেষমেশ সেই অপেক্ষা ও ভাবনার অবসান হয়।ধন্যবাদ দাদা।

 4 months ago 

এই পবিত্র ভালোবাসা শেষ না হোক, অবিরাম থাকুক আত্মার আত্মিক বন্ধন, এমনটাই প্রত্যাশা ব্যক্ত করি ভক্ত হিসেবে।

দারুন লিখেছেন ভাই কবিতাটি।

 4 months ago 

দাদা বরাবরের মতো আজকেও দুর্দান্ত একটি কবিতা শেয়ার করেছেন। কবিতার লাইনগুলো বেশ অর্থবহ। ভালোবাসার মানুষের সংস্পর্শে থাকতে পারলে জীবনটা আনন্দে ভরে উঠে। আমরা যেখানেই থাকি না কেনো, প্রতিনিয়ত ভালোবাসার মানুষকে অনুভব করি। আসলে ভালোবাসার শক্তি অনেক। যাইহোক কবিতার প্রতিটি লাইন জাস্ট অসাধারণ হয়েছে দাদা। এতো চমৎকার একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

দাদা, তোমার লেখা কবিতা গুলো বরাবরই আমার অনেক বেশি ভালো লাগে। আজকের কবিতাটাও তার ব্যতিক্রম নয়। আজকের কবিতাটা আমার কাছে অসম্ভব সুন্দর লাগলো। দাদা, তোমার আজকের কবিতাটা পড়ে বুঝতে একটু সহজ মনে হয়েছে আমার কাছে অন্য দিনের কবিতার তুলনায়। তোমার আজকের লেখা "নিঃশব্দ রাত" কবিতার প্রত্যেকটা লাইন অর্থবহ ছিল। বিশেষ করে এই লাইনগুলো আমার মন ছুঁয়ে গেল দাদা।

জানি তোমার চোখের পাতায় আমি আছি
আমার দারুণ গভীরতায় তোমাকে ছোঁয়া দি,
তারপর ঘুম আসে আসে হাসির মুক্তধারা।
ভালোবেসে তোমাকে দিলাম একটা গোলাপ
আমার রক্তস্নাত একটা শুদ্ধ গোলাপ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58051.31
ETH 3136.86
USDT 1.00
SBD 2.44