বাগবাজার ঘাটে[মায়ের ঘাট] কাটানো কিছু সুন্দর মুহূর্ত ।।১৯ জুলাই ২০২২।।

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220718_181908.jpg

হ্যালো বন্ধুরা কেমন আছেন?আশা করি ভালো আছেন এবং সুস্থ আছেন।সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমি আজকে আমার পোস্ট লেখা শুরু করছি।এখন এপার ও ওপার দুই বাংলায় বৃষ্টির মরশুম চলছে।বর্ষাকাল বাঙালির জীবনে একটা বিশেষ ঋতু।এই ঋতুকে রোমান্টিক ঋতু ও বলা হয়।কবি সাহিত্যিক ও সৃজনশীল মানুষ দের কাছে এই ঋতুটি অনেক প্রিয়।বৃষ্টির এক একটি ফোঁটা যেমন নতুন নতুন জীবন জন্ম দেয়,জীবনকে উজ্জীবিত করে তেমনি এই বৃষ্টির আবির্ভাবে একজন সৃজনশীল মানুষ আরো সৃষ্টিশীল হয়ে ওঠে।


IMG_20220718_192048__01.jpg

IMG_20220718_192022.jpg

আজকে কলেজ ছুটি থাকে।আমার রবিবার ও সোমবার সাপ্তাহিক ছুটি।আর আজকে বিকেলবেলাটা বেশ সুন্দর ছিলো।তাই একটু ঘুরতে যেতে ইচ্ছে করলো।আমি সাধারণত গ্রামের দিকেই বেড়াতে যাই।কখনো কোনো বন্ধু কিংবা একাই বেরিয়ে পড়ি।কিন্তু আজকে ভাবলাম অন্য কোথাও যাওয়া যাক।কোথায় যাওয়া যায় ভাবতে লাগলাম।হঠাৎ একটা বন্ধ ফোন দিলো আজকে বেরোবো কিনা জানতে চাইলো।আমি বললাম আজ অন্য কোথাও যাবো।তার সাথে বেরোবো না।হঠাৎ ভাবলাম স্বাগতা কে বলি বেরোতে।কিন্তু সামনে ওর পরীক্ষা তাই ওর অনেক পড়াশোনা আছে।এই জন্য বলাটা উচিত হবে না জেনেও বললাম চলো কোথাও ঘুরে আসি।

IMG_20220718_185524.jpg

IMG_20220718_185425.jpg

নিজের অনেক পড়া থাকার শর্তেও খুশি মনে রাজি হলো।আমাকে ভালো রাখার আমার সব কথাই ও রাখে।এমন কি অনেক সময় অনেক অন্যায় দাবি ও মেনে নেয় শুধু আমার খুশির জন্য।আমার পরিবারের মানুষের পর ওই একমাত্র মানুষ যে আমাকে একদম ঠিক ভাবে বুঝতে পারে।আমার জন্য স্বাগতাই একমাত্র উপযুক্ত মানুষ যে সারাজীবন আমাকে ভালো রাখতে পারবে।ওর জায়গায় অন্য মেয়ে হলে অনায়াসে আমাকে ভুল বুঝে চলে যাবে চিরতরে।এটা একদম সত্যি যে আমাকে বোঝা ও আমার কি চাই সেটা বোঝা খুবই কঠিন।এই দুনিয়ায় আমার পরিবারের লোক ছাড়া আমাকে কেউ কোনোদিন ঠিকঠাক বুঝতে পারেনি।কিন্ত স্বাগতা আমাকে কি করে এতো ভালো করে বোঝে আমি জানি না।

IMG_20220718_184736.jpg

IMG_20220718_184203.jpg

যাই হোক আমি সন্ধ্যার কিছুটা আগে ওর বাড়ির কাছে গিয়ে পৌছালাম।আজ অনেকদিন পর কোনো অপেক্ষা করা লাগলো না স্বাগতা সঙ্গে সঙ্গে চলে এলো।এখন প্রশ্ন হলো কোথায় যাবো।কারণ আজকে সময় কম।ওর বাড়ি এসে সন্ধ্যা পুজো দিতে হবে তারপর প্রচুর পড়াশোনা করার আছে।তাই অনেক ভেবে সিদ্ধান্ত নিলাম বাগবাজারের ঘাটে যাবো।বাগবাজারের ঘাট হলো আসলে একটি গঙ্গার ঘাট।গঙ্গার ঘাট মানেই একটা আলাদা ব্যাপার।একটা আলাদা ভালো লাগা কাজ করে।আমরা ২০ মিনিট পৌঁছে গেলাম বাগবাজারের ঘাটে।গিয়ে দেখি সূর্য প্রায় ডুবতে বসেছে সামনে প্রবাহমান মা গঙ্গা।সে এক মোহনীয় দৃশ্য।সত্যি আজকে এই ঘাটে গিয়ে মনটা একদম ভরে গেল।

IMG_20220718_181833.jpg

আমি আগে কখনো বাগবাজারের ঘাটে যাইনি।এই প্রথম এলাম।তাই একটা বিশেষ ভালোলাগা কাজ করছিল।আর আজকে একটু হাওয়া ও বইছিল।সব মিলিয়ে সত্যি খুব সুন্দর একটি পরিবেশের সৃষ্টি হয়েছিল।প্রায় ২৫ মিনিটের মতো ওখানে বসে একটু গল্প করলাম কিছু সুন্দর ফোটোগ্রাফি ও করলাম।

এরপর ওখান থেকে বেরিয়ে কাছে একটি cafe তে গেলাম।সেখানে গিয়ে দুজনে দু কাপ কফি খেয়ে বাড়ি চলে এলাম।সুন্দর বেড়ানো হলো আজ।


|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20211106_204814_0000.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

Sort:  
 2 years ago 

সেই সত্যিকারের প্রেমিকা সেই সত্যিকারের ভালোবাসা যে অপরের জন্য নিজেকে ভাঙ্গে, ভাঙ্গিয়া নিজেকে গড়ে । দাদা আপনার লেখাগুলো পড়ে আপনার প্রতি আমার অনেক হিংসে হয় আপনি কত সুখী।।

 2 years ago 

দাদা খুব সুন্দর একটি মহূর্ত অতিবাহিত করে আমাদের সাথে সেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলোও অনেক সুন্দর হয়েছে। কফির কাপ গুলো দেথে একটু অন্যরকম ভাল লাগলো। অসাধারন।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

Hi @blacks,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 

আজকের আবহাওয়াটা কিন্তু দারুন ছিল। তার সাথে আকাশটাকেও ভীষণ সুন্দর লাগছিল। খুব সুন্দর সময় কেটেছে আজ ❤️।

 2 years ago 

জীবনে নিজের বোঝা জীবনসঙ্গী পাওয়া অনেক ভাগ্যর ব্যাপার,আপনার ভাগ্য ভালো আপনি পেয়ে গিয়েছেন।দুইজনের জন্য আন্তরিক ভাবপ শুভ কামনা রইলো। ছবিগুলো বেশ সুন্দর ছিলো।ঘাটে সূর্য ডোবার দৃশ্য টা বেশ সুন্দর। ধন্যবাদ

 2 years ago 

আশা করি দাদা, ভালো আছেন? আপনি খুব চমৎকার মুহূর্ত অতিবাহিত করেছেন। দেখে খুব ভালো লাগলো। আসলে চারদিকের পরিবেশ খুবই মনোমুগ্ধকর। আপনার ফটোগ্রাফি গুলো অত্যন্ত অসাধারণ হয়েছে। এত চমৎকার মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তর থেকে আন্তরিক ধন্যবাদ জানাই। ভালো থাকবেন দাদা।

 2 years ago 

আসল দাদা জীবনের সবচাইতে বড় চাওয়া এবং পাওয়া হল জীবনসঙ্গী নিজেকে বুঝতে পারে। আসলেই যে জীবনসঙ্গী নিজেকে বুঝতে পারবে সেই জীবন কখনোই কষ্ট -দুঃখ হবে না। জীবনের সুখ-শান্তি পাওয়া যাবে আপনার জীবনসঙ্গী আপনাকে খুব ভালোবাসে।আপনাকে বুঝতে পারে। আপনার সকল কোথায় রাখে এবং আপনাকে খুশি করতে সে সকল সব রকমের চেষ্টা করে। আপনাদের এই বন্ধন সারা জীবন থাক এই দোয়া করি। খুবই সুন্দর সময় পার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে ভাল লাগল। অসাধারণ মুহূর্ত ছিল দাদা, শুভকামনা রইল।

 2 years ago 

দুজনের বোঝা পরা যদি ভাল থাকে, তখন আশেপাশের সব কিছুই সুন্দর হয়ে যায়। ফটোগ্রাফিগুলো সুন্দর ছিল। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago (edited)

একেবারে ছোট্টখাট্টো পরিকল্পনার মধ্যে দারুণ সময় কাটালেন।আমার ভালোবাসা দেখতেই খুব ভালো লাগে,আপনাদের দুজনের সম্পর্কটা সারাজীবন যেনো এমন ই থাকে, সেই দোয়া ই করি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65133.17
ETH 3480.37
USDT 1.00
SBD 2.52