আমার কবিতার খাতা থেকে: অন্য রকম হতে পারতো

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা ,আপনারা কেমন আছেন?আশা করি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন।সবাইকে শুভেচ্ছা জানিয়ে আজকে আমার পোস্ট লেখা শুরু করছি।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করতে চলেছি।আশা করি ভালো লাগবে আপনাদের।আপনাদের একটু ভালো লাগলেই সেটা আমার লেখার স্বার্থকতা।

heart-g8dbd9bb31_1280.jpg

ImageSource

একদিন বিদেশি হাওয়ায় স্বপ্নের সাথে
অনেক লুকোচুরি আর নিমন্ত্রণ নিয়ে
পাহাড়ি প্রবঞ্চনা আর নিস্তেজ ইচ্ছেরা,
কিছু কিছু অনাকাঙ্ক্ষিত দোলাচলে,
আমাদের গল্প থেমে যায় মাঝ রাস্তায়।
জানি শ্বাশত সত্যের অনিবার্য বিশ্বাস নিয়ে
আমাদের গল্প কখনোই শেষ হওয়ার নয়,
মাঝ রাস্তায় হাজারো স্বপ্ন জুড়ে যাত্রা আরম্ভ,
সব কিছুর পর ও সত্য বিচ্ছেদের নয়।
বহু ক্লান্তির পথ পাড়ি দিয়ে এক মধ্যাহ্নে
শুনেছি রাখালের বাঁশি এই প্রযুক্তির যুগে
আমি হয়তো তোমার হয়েও তোমার হতে পারিনি,
তবে ভালোবাসা সত্যি আছে দারুণ বিশ্বাসী।
এই জগতে কেউ হারতে চায় না
লড়াইয়ে লড়াইয়ে জেতার জেদ চেপে যায়
তবুও হারতে হয় তোমাকে ভালো রাখার দায়,
ফুলের বাগানে যদি ফুল না থাকে,
কিসের আয়োজন বলো এই উৎসবের?
জানি তোমার ভালোবাসা সত্যি ছিলো
যে বিশ্বাসের হাত বাড়িয়েছিলে ছিলো মজবুত
সময় টা বড় অসময়ে আমাকে জানান দেয়,
আমি পরাজিত অনিবার্য এই রায়।

কষ্ট ফুরিয়ে যাবে সময়ের পরশে
মরা গাছে দেখা দেবে সবুজ পল্লবের,
সব কিছুই ঠিক থাকবে এই চারিপাশ,
তবুও ভালো থাকা যাবে না কারণ থাকা যায় না।


|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||
break.png
standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
break.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20211106_204814_0000.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

image.png

Sort:  
 2 years ago (edited)

অনেক জটিল শব্দ দিয়ে লেখা কবিতাটি।বারবার পড়ে বোঝার চেষ্টা করেও খুব কম বুঝতে সক্ষম হয়েছি।সত্যিই কিছু গল্প কখনো শেষ হয় না আর সত্য সবসময় জীবন্ত থাকে।মানুষের বিশ্বাসে লুকিয়ে থাকে অনিবার্য ভালোবাসা।মরা গাছে যেমন কচি সবুজ পাতায় ভরে যাবে তেমনি শুন্য হৃদয়ে সারাজীবন ভালোবাসা জেগে থাকবে ।যাকে ছাড়া কেউ ভালো থাকতে পারিনি ও পারে না।সুন্দর লেখনী,ধন্যবাদ দাদা।

 2 years ago 

এই জগতে কেউ হারতে চায় না
লড়াইয়ে লড়াইয়ে জেতার জেদ চেপে যায়
তবুও হারতে হয় তোমাকে ভালো রাখার দায়,

দাদা আপনার আজকের কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আপনার কবিতাটি অনেক সুন্দর হয়েছে। অনেক দক্ষতার সাথে কবিতাটি লিখেছেন এবং আমাদের সাথে উপস্থাপন করলেন। আপনার কবিতা পড়ে খুবই ভালো লাগলো। আসলে প্রিয়জনকে সুখী করার জন্য অনেক কিছু ত্যাগ করতে হয়। আপনি খুবই সুন্দরভাবে কবিতার মাধ্যমে বুঝিয়ে দিলেন।

 2 years ago 

এই জগতে কেউ হারতে চায় না
লড়াইয়ে লড়াইয়ে জেতার জেদ চেপে যায়
তবুও হারতে হয় তোমাকে ভালো রাখার দায়,

আসলেই তাই,এই জগতে কেও ই হারতে চায় না।এতো দারুণ লিখেন আপনি ভাইয়া।

 2 years ago 

মরা গাছে দেখা দেবে সবুজ পল্লবের,
সব কিছুই ঠিক থাকবে এই চারিপাশ,
তবুও ভালো থাকা যাবে না কারণ থাকা যায় না।

ভাইয়া দারুন লিখেন ,আসলে ভালো থাকা যায়না যতক্ষণ না আমরা নিজের চাওয়া পাওয়ার জিনিসটা কে কাছে পাইনা। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

দাদা,আপনি খুব সুন্দর এবং শক্ত কবিতা লিখেন।আমার কাছে ভালো লাগে।তবে একবার পড়ে হয় না।কয়েকবার পড়া লাগে।

ফুলের বাগানে যদি ফুল না থাকে,
কিসের আয়োজন বলো এই উৎসবের?
জানি তোমার ভালোবাসা সত্যি ছিলো
যে বিশ্বাসের হাত বাড়িয়েছিলে ছিলো মজবুত
সময় টা বড় অসময়ে আমাকে জানান দেয়,
আমি পরাজিত অনিবার্য এই রায়।

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি হয়তো তোমার হয়েও তোমার হতে পারিনি,
তবে ভালোবাসা সত্যি আছে দারুণ বিশ্বাসী।

আমার কাছে অনেক ভালো লাগলো এই লাইনটি। সত্যি আপনি অনেক সুন্দর কবিতা লেখেন।

 2 years ago 

এই জগতে কেউ হারতে চায় না
লড়াইয়ে লড়াইয়ে জেতার জেদ চেপে যায়
তবুও হারতে হয় তোমাকে ভালো রাখার দায়,

এইটা একদম ঠিক কথা বলেছেন ভাই । প্রিয়জনকে ভালো রাখার জন্য অনেক কিছুই বিসর্জন দিতে হয় । কি একটা অদ্ভুত মায়া । যেমন আকর্ষণ, তেমন বিকর্ষণ । ভালো লিখেছেন ভাই ।

 2 years ago 

দাদা আপনার প্রত্যেকটা কবিতা পড়ে আমার খুব খুব ভালো লাগে। আপনার প্রত্যেকটা কবিতা খুবই অসাধারণ। কবিতা গুলো পড়ে মনে এক ধরনের শান্তি আসে। আজকেও কবিতাটি পড়ে আমার খুবই ভালো লাগলো। আমাদের মাঝে এত সুন্দর একটি কবিতা তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা।

 2 years ago 

দাদা আমি ছোট মানুষ ছোট মাথা আমার কবিতার লাইন গুলো সব মাথার উপর দিয়ে গেলো।তবে এরকম কবিতা পড়লে আবার একটা এনার্জি পাওয়া যায়।কি শক্ত লেখনি রে বাবা সত্যিই দাদা প্রণাম আপনাকে🙏

কষ্ট ফুরিয়ে যাবে সময়ের পরশে
মরা গাছে দেখা দেবে সবুজ পল্লবের,
সব কিছুই ঠিক থাকবে এই চারিপাশ,
তবুও ভালো থাকা যাবে না কারণ থাকা যায় না।

পুরো কবিতাটিই অসাধারণ ছিলো তবে এই লাইন গুলো একদম বুকে বিধে গেছে।ভালোবাসা নিবেন দাদা🖤🖤

 2 years ago 

বহু ক্লান্তির পথ পাড়ি দিয়ে এক মধ্যাহ্নে
শুনেছি রাখালের বাঁশি এই প্রযুক্তির যুগে
আমি হয়তো তোমার হয়েও তোমার হতে পারিনি,
তবে ভালোবাসা সত্যি আছে দারুণ বিশ্বাসী।

সত্যি দাদা আপনার আবেগ কিংবা ছন্দময় কবিতার কোন তুলনা হয় না, উপরের লাইনগুলো একদম হৃদয় ছুঁয়ে গেছে আমার, ভালোলাগায় ভরে গেছে হৃদয়। বেশ সুন্দর লিখেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।এতো সুন্দর কমেন্ট করার জন্য।সর্বদা এই ভাবে পাশে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32