আজ বিকেলে একটু বাইকে ভ্রমণ।।২৬ জুন ২০২২।।

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220625_183235.jpg

বর্ষার মায়াবী আকাশ



হ্যালো বন্ধুরা কেমন আছেন?আশা করি ভালো আছেন এবং সুস্থ আছেন।সবাইকে শুভেচ্ছা জানিয়ে আজকে আমার পোস্ট লেখা শুরু করছি।আজকে পরীক্ষা শেষ হতেই বাইরে যেতে ইচ্ছে করলো।কিন্তু দেখি বাইরে তখন বৃষ্টি হচ্ছে।অগত্যা ঘরে বন্ধী থাকা ছাড়া আর কোনো উপায় নেই।তো কি করা যায়।বাইরে বৃষ্টি একটু ভালো লাগার আবহাওয়া,তাই গান বাজিয়ে দিলাম।বেশ ভালোই লাগছিলো গান গুলো শুনতে।আমার কাছে বিরহের গান গুলো শুনতে খুব ভালো লাগে।প্রায় ৩০ মিনিটের বেশি সময় ধরে গান শুনলাম।এরপর আবার বাইরে উঁকি দিয়ে দেখি বৃষ্টি পড়ছে কিনা।দেখলাম বৃষ্টি পড়ছে না ,আকাশ একদম পরিস্কার হয়ে গেছে।আমি তাড়াতাড়ি পোশাক বদলে ready হয়ে গেলাম ৫ মিনিটে।


IMG_20220625_184617.jpg

IMG_20220625_183550.jpg

যেহেতু আজকে আমাদের বাড়িতে কেউ ছিলো না।তাই আমি সব ঘরের দরজা লক করে বেরিয়ে পড়লাম।একবার ভাবলাম কাউকে ফোন করে সাথে নিয়ে যায় আবার পরক্ষণেই ইচ্চে করলো না।কারণ আমি অধিকাংশ সময় একা একা প্রকৃতির সান্নিধ্যে থাকতে চাই।এই সময়টা আমি সম্পূর্ণ নিজেকে দিয়ে থাকি।মাঝে মাঝে আমাদের সবারই নিজের জন্য একটু একান্ত সময় বের করা উচিত।

আমি bike গ্যারেজ থেকে বেরিয়ে মাথায় হেলমেট পড়ে যাত্রা শুরু করলাম।আজকে বেশ কিছুটা দূরে যেতে ইচ্ছে করলো।কিন্তু শহরে নয় গ্রামের কোনো সবুজ পরিবেশে যেতে ইচ্চে করলো।আসলে আমি গ্রাম্য পরিবেশেই জীবন খুঁজে পাই।আমি ব্যারাকপুর রোড ধরে এগিয়ে চললাম।আমার লক্ষ্য হলো কল্যাণী রোড এ গিয়ে উঠা।এই কল্যাণী হাইওয়ে কলকাতা ও কল্যানি কে সংযুক্ত করেছে।সম্প্রতি এই রোড বর্ধনের কাজ চলছে।বিশাল বড় রোড তৈরির কাজ চলছে।সে এক বিশাল কর্ম যজ্ঞ বটে।

IMG_20220625_183544.jpg

IMG_20220625_182432.jpg

IMG_20220625_181607.jpg

আমি কল্যাণী রোড ধরে এগিয়ে যেতে লাগলাম।সামনে বর্ষার পড়ন্ত বিকেলে মায়াবী আকাশ।সত্যি অসাধারণ লাগছিলো আজকের আকাশটা।তাই বাধ্য হয়েই bike টা দাঁড় করিয়ে কয়েকটি ফোটো তুলে নিলাম।আজকের আকাশের রূপের কোনো তুলনা নেই।মনে পড়ে গেল ছেলেবেলার কথা।এই বিষয়ে পূর্বে আমি আপনাদের জানিয়েছি।

IMG_20220625_181556.jpg

IMG_20220625_175750.jpg

IMG_20220625_175745.jpg

এরপর কল্যাণী রোড থেকে পানপুর এর মধ্যে ঢুকে গেলাম।এটি একটি দারুন সবুজে ঘেরা একটু গ্রাম।আছে দিগন্ত জোড়া ফসলের মাঠ।সত্যি মনটা ভরে যায় এই সবুজের নির্যাস গায়ে মেখে।



|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20211106_204814_0000.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

Sort:  
 2 years ago 

আপনার মত আমারও বিরহের গান খুব ভালো লাগে।
আমার তো মনে হয় যে কোথাও ঘুরতে গেলে সাথে লোকজন থাকলে আরো বেশি ভালো লাগে। তাছাড়া প্রকৃতির সান্নিধ্য পাওয়ার জন্য গ্রামের দিকটি মনে হয় বেশি ভালো হয়। আপনি খুবই চমৎকার একটি জায়গায় ঘুরতে গিয়েছিলেন। রাস্তা দেখে তো তাই মনে হচ্ছে। খুবই সুন্দর জায়গাটা। ছাড়া বৃষ্টি থামার পর আকাশের রং খুব চমৎকারভাবে ফুটে উঠে দেখতে ভালো লাগে। আপনার সবগুলো ফটোগ্রাফি দেখে বোঝা যাচ্ছে খুব চমৎকার পরিবেশ উপভোগ করেছেন।

 2 years ago 

দাদা আপনি একা একা পাই ভ্রমণে গিয়ে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনি প্রকৃতির অপরূপ সৌন্দর্য গুলো আপনার ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছেন আমাদের সামনে। খুব ভালো লাগলো আপনার ফটোকপি এবং আপনার কথা বল। শুভকামনা রইল আপনার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সবুজে ঘেরা গ্রামের মাঝে একাকী উপভোগ করার মজাটাই আলাদা।আহা,হিংসে হচ্ছে ভাবতেই তো।

 2 years ago 

দাদা আপনি বাইক চালাতে খুব পছন্দ করেন এবং একা একা বের হতে এবং সবুজের সান্নিধ্য লাভ করতে আপনার কাছে বেশ ভালো লাগে সেটা জানি। তবে বাইকের নামটা শুনলেই কেন জানি আমার কাছে ভয় লাগে। কারণ বৃষ্টিভেজা দিন রাস্তা একটু পিছিয়ে থাকে মোটরসাইকেল স্লিপ করার আশঙ্কা থাকে বেশী। আর বেশ কয়েকবার মোটরসাইকেল এক্সিডেন্ট হওয়ার কারণে মোটরসাইকেল এখন উঠতে ভয় লাগে আমার। তবে বাসায় কেউ না থাকায় পুরো ঘরের দরজা লক করে দিয়ে আপনি একা একা বেরিয়ে পড়লেন প্রকৃতির মাঝে নিজেকে হারিয়ে যাওয়া তে দারুন দারুন ফটোগ্রাফি উপহার দিয়েছেন আমাদেরকে। আপনার অনুভূতি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য, আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

প্রকৃতির মাঝে একা একা সময় কাটাতে অনেক ভালো লাগে। কয়েকদিন টানা বৃষ্টির পর আপনি আপনার বাইক নিয়ে প্রকৃতির মাঝে সময় কাটাতে গিয়েছিলেন জেনে ভালো লাগলো দাদা। মাঝে মাঝে এভাবে যদি প্রকৃতির কাছাকাছি গিয়ে বা গ্রামীণ নিরিবিলি পরিবেশে সময় কাটানো যায় তাহলে একদিকে যেমন মন ভালো হয়ে যায় তেমনি অন্যদিকে সব বিষন্নতা দূর হয়ে যায়। দাদা আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। ♥️♥️♥️

 2 years ago 

দাদা আপনি বাইক ভ্রমন করতে গিয়ে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি ও করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে প্রত্যেকটা ফটোগ্রাফি ।বাইক ভ্রমণের মজাই আলাদা দাদা। তাছাড়া অনেকদিন পরীক্ষা চল্লে বাসার ভেতর থাকতে থাকতে একটা ভোর অনুভব হয়। তাই মাঝে মাঝে একটু বাইরে বেরোতে ইচ্ছা করে। গত কালকে বিকেলে আপনি খুব সুন্দর একটি ভ্রমন করছেন ।আপনার সুন্দর মুহূর্তে আমাদের শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ দাদা ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বৃষ্টির সময় আমার ও বিরহের গান শুনতে খুব ভালো লাগে দাদা।তবে একটু বেশিই একাকিত্ব ও দুঃখী মনে হয়।আর এই সময় প্রকৃতি তো জীবন্ত হয়ে ওঠে।তাই গ্রামের পরিবেশ বেশ উপভোগ্য।প্রত্যেকটি ছবি সুস্পষ্ট ও অসাধারণ ছিল দাদা।শেষ ছবিটি মনে হচ্ছে বালি কিংবা ভাটার মাটির স্তুপ।যাইহোক দূর থেকে কিছুটা ছোট পর্বতের মতো লাগছে।আশা করি দারুণ সময় কাটিয়েছো,ধন্যবাদ দাদা।

 2 years ago 

দাদা,বেশির ভাগেই দেখি বিরহের কবিতা লিখেন, ও বিরহের গান ও শুনতে পছন্দ করেন। বরাবরই দেখি প্রকৃতির প্রতি আপনার অনেক খানি দুর্বলতা আছে।যাই হোক প্রতিটি ছবি বেশ সুন্দর। এভাবে একা একা ঘুরতে মাঝে মাঝে ভালোই লাগে।ধন্যবাদ

 2 years ago 

দাদা পরীক্ষা যেহেতু শেষ আশা করি আবার আমরা আপনাকে আমাদের মাঝে আগের মত ফিরে পাবো। আপনার এই বাইক নিয়ে অজানার উদ্দেশ্যে ঘোরাঘুরি আমার কাছে দারুন লাগে। বিশেষ করে গ্রামীণ প্রাকৃতিক পরিবেশে ঘুরে বেড়ানোর মজাই আলাদা। তবে পার্থক্য শুধু আপনি জান একা আর আমি যাই বন্ধুদের সাথে। ধন্যবাদ অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইজান আপনি যে বেশ ভালোই ঘোরাঘুরি করে সুন্দর সময় কাটিয়েছেন তা কিন্ত আপনার ছবি গুলো দেখেই বোঝা যাচ্ছে । যদিও আমার এই ভাবে বাইক চালানোর কোন অভিজ্ঞতা নেই, তবে অনুমান করছি এমন রাস্তায় হুট করে বাইক চালানোর চিন্তাভাবনা । বেশ ভালোই সময় কাটিয়েছেন ভাই ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67494.82
ETH 2610.78
USDT 1.00
SBD 2.72