আমার কবিতার খাতা থেকে:২৯ আগস্ট ২০২৩

in আমার বাংলা ব্লগ9 months ago

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন?আশা করি ভালো আছেন এবং সুস্থ আছেন।সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমি আমার পোস্ট লেখা শুরু করছি।আজকে যে কবিতা টা শেয়ার করতে চলেছি আপনাদের কাছে সেটা একটা বিরহের কবিতা।আশা করি আপনাদের ভালো লাগবে।

image.png

Image taken from pixabay.com

বৈশাখে যখন তাকে দেখেছিলাম
সেটা ছিলো মাসের শেষ শুক্রবার,
অনেক গ্রীষ্মকালীন হাওয়া আর দমবন্ধ সময়
তুমি ছিলে শীতল পরশ শীতল জীবনদান।
কত শখ ছিল তোমাকে একটা লাল শাড়ি দেবো
কতবার স্বপ্নে এসেছ পড়েছ লাল শাড়ি
এই একটা স্বপ্ন পূরণের মোহে
আমি কতরাত যে বিনিদ্র কাটিয়েছি,
তারপর এলো শ্রাবণ সারাদিন অবিশ্রান্ত বৃষ্টি
তোমাকে আর দেখাই হলো না আমার।
এরপর কেটেছে কত বছর
আমি দৌড়েছি অদৃশ্য প্রতিযোগিতায়।
কে হেরেছে কে জিতেছে আমি জানি না
এরপর হঠাৎ দেখা হলো তোমার আর আমার।
এবার আমি আর দেরি করিনি
জানিয়ে দিলাম মনের কথা,দেখলাম দীর্ঘকালীন ব্যথা,
তুমি চলে গেলে তোমার পথ ধরে
আমি এখনো কোনো গন্তব্য খুঁজে পেলাম না।
তোমার একটা উত্তর আশা করেছিলাম
খুঁজেছিলাম হাতে শাখা কপালে সিঁদুর,
দূর বহুদূর গিয়ে তুমি বিলিয়ে গেলে
আমি অপলক দাঁড়িয়ে তোমার ফেরার পথে।

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20211106_204814_0000.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

Sort:  
 9 months ago 

স্বপ্নটা যেন আর পূরণই হলো না! যাকে লাল শাড়ি পড়ে দেখার ইচ্ছে সে দেখা দিয়েই চলে গেল তার পথ ধরে! অথচ কত স্বপ্ন ছিল তাকে নিয়ে! আপনার কবিতা মানেই অন্যরকম একটা অনুভূতি দাদা 🌼। কবিতার ভাবার্থ বরাবরই দারুণ 🖤

 9 months ago 

দাদা আপনার কবিতার খাতা থেকে খুবই সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করলেন। এই কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। অসাধারণ ছিল।

 9 months ago 

দাদা আপনার কবিতাগুলো বরাবরই আমার ভালো লাগে এবং আপনার কবিতাগুলো থেকে আমি অনেক কিছু জ্ঞান অর্জন করতে পারি। আজকের কবিতাটিও অসম্ভব পরিমাণ সুন্দর ছিল। ধন্যবাদ দাদা আপনার কবিতা খাতা থেকে সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 9 months ago 

দাদা প্রতি সপ্তাহে খুবই সুন্দর কবিতা লিখে থাকে আপনি। আজকে আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। যদিও আজকের কবিতাটি একটি বিরহের কবিতা। বিরহের গান বিরহের কবিতাগুলো শুনতে এবং পড়তে আমার ভীষণ ভালো লাগে। আপনার কবিতার প্রত্যেকটা লাইন পড়তে আমার ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর কবিতা আমাদের উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

দাদা আপনার লেখা এই বিরহের কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। ভালোবাসার মানুষের অপেক্ষায় পথ চেয়ে থাকাটা সত্যি অনেক বিরহের।

তারপর এলো শ্রাবণ সারাদিন অবিশ্রান্ত বৃষ্টি
তোমাকে আর দেখাই হলো না আমার।
এরপর কেটেছে কত বছর
আমি দৌড়েছি অদৃশ্য প্রতিযোগিতায়।

আমার কাছে কবিতার এই লাইনগুলো খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 9 months ago 

দাদা আপনি তো দেখছি একজন ভালো মানের কবি। প্রতি নিয়ত আপনার কবিতার খাতা হতে এত সুন্দর সুন্দর প্রেমের কবিতাগুলো আমাদের সাথে শেয়ার করে যাচেছন। আর আপনার শেয়ার করা কবিতাগুলো মনযোগ সহকারে পড়তে পড়তে নিজেকে কখন যে হারিয়ে ফেলি। বেশ সুন্দর হয়েছে আজকের কবিতাটিও।

 9 months ago 

দাদা বিরহের কবিতা আমার ভীষন পছন্দ। আপনি আজ খুব সুন্দর একটি বিরহের কবিতা শেয়ার করলেন। কবিতাটি পড়ে ভীষণ ভালো লাগলো। আসলে ভালোবাসলে ভালোবাসার মানুষকে নিয়ে কতোই না স্বপ্ন থাকে। সেই স্বপ্নকে টেনে নিয়ে এগিয়ে চলা।না শোনা কথাটি মানুষটির কাছ থেকে শুনতে পাওয়ার অপেক্ষায় থাকা।মানুষটির জন্য ফিরে আসার অপেক্ষা করা।এসবই তো ভালোবাসার জন্য । খুব ভালে লেগেছে কবিতাটি।

 9 months ago 

অপূর্ণতা ভালোবাসার অন্যতম এক বৃহৎ অধ্যায়, বেশীর ভাগ ভালোবাসার আবেগগুলো এখানে এসে আটকে যায়, অপূর্ণতার স্বাদ নিয়ে দিগন্তে মিলিয়ে যায়। হয়তো অপূর্ণতার উত্তরগুলো ধীরে ধীরে আরো অস্পষ্ট হয়ে যাবে, হৃদয়ের জিজ্ঞাসা অজানাই রয়ে যাবে। দারুণ লিখেছেন দাদা আজকের কবিতাটি।

 9 months ago 

আসলে ভালোবাসার মানুষকে হারিয়ে ফেলা খুবই কষ্টের। যখন ভালোবাসার মানুষকে নিয়ে স্বপ্ন দেখা যায় তখনই তাকে বলে দেওয়া ভালো ।দেরি হয়ে গেলে হয়তো বা ভালোবাসার মানুষটিকে চিরকালের জন্য হারিয়ে ফেলতে হয়। যেমনটি কবিতায় দেখলাম। বেশ ভালো লাগলো দাদা ।অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

দারুন লেগেছে দাদা কবিতাটি পড়ে। এক সময় আপনার মনের মানুষকে নিয়ে অনেক স্বপ্ন দেখেছেন। তাকে নিয়ে খুব সুন্দর একটি বৈশাখে সময় কাটালেন। কিন্তু হঠাৎ কোথায় হারিয়ে গেল। সেই স্মৃতি গুলো আপনি মনে ধারণ করে দিন যাপন করলেন। এমন সুন্দর কিছু অনুভূতি কবিতার মাধ্যমে শেয়ার করার জন্য অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 70840.59
ETH 3807.58
USDT 1.00
SBD 3.42