আমরাই যুগের পর যুগ ইতিহাস গড়ি

in আমার বাংলা ব্লগ3 years ago
বর্ষার এই শেষ মুহূর্তে আমি অনেক বেশি আহত
আমার হৃদয় জুড়ে ধু ধু প্রান্ত,
সেখানে এক বিশাল মরুভূমির বসত।
আমাকে এমন একজন মানুষ খুঁজে এনে দাও
যে অনেক বার ভেঙ্গে চুরমার হয়ে গেছে,
কোন এক ঘনিষ্ঠ সঙ্গীর হাতের স্পর্শ
তাকে ভেঙে দিয়েছে বারংবার।
এইরকম একজন হেরে যাওয়া মানুষের প্রয়োজন।
আমি সব ভাঙ্গা টুকরোগুলো নিয়ে
গড়বো এক অনন্য মানুষ
আমি তাকে ভালোবাসার
সর্ব উত্তম বৈশিষ্ট্য দিয়ে সাজাবো।
আমি আঘাত পাই সে আঘাত পেয়েছে,
তবুও ভালোবাসাকে স্বর্গীয় করে
আবার উৎসব সাজাবো গোলাপের সারিবদ্ধ বাগানে।
কেউ তো ভেবেছিল একদিন একটি গোলাপ হাতে
তার প্রতীক্ষা ফুরিয়ে যাবে।
কেউ তো ভেবেছিল জ্যোৎস্নার আলোয়
তার গন্তব্য এসে যাবে।
কেউ তো ভেবেছিল প্রখর রোদে দাঁড়িয়ে
তার মুখে হাসি ফুটবে।
আমরা সবাই ভেবে যাই ভাবাই আমাদের কাজ,
এটাই আমাদের বেঁচে থাকার শেষ আশা,
তবে কতটুকু পেলাম কতটুকু দিলাম,
তার চেয়ে বড় আমরা জিতি আমরা হারি ,
আমরাই যুগের পর যুগ ইতিহাস গড়ি।

image.png

BoC_Logo.png

Source


smallamar.png


Support @amarbanglablog by Delegation your Steem Power

100 SP250 SP500 SP1000 SP2000 SP

image.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

image.png

Sort:  
 3 years ago 

দাদা বাহ্ কি অসাধারণ একটি কবিতা শোনালেন। অনেক সুন্দর হয়েছে দাদা।পরর্বতী কবিতার জন্য অপেক্ষায় থাকলাম।

 3 years ago 

দাদা আপনাকে অসংখ্য ধন্যবাদ, আমার কাছে খুব ভালো লেগেছে আপনার লেখাগুলো।

অনেক সুন্দর হয়েছে দাদা।আমার কাছে খুব ভালো লেগেছে।আপনাকে অনেক ধন্যবাদ দাদা সুন্দর পোস্ট আমাদের উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

ভাঙ্গা -গড়ার মধ্যেই আমাদের জীবন তবে এই জীবনে কারো সাপোর্ট পাওয়া, পাশে এসে কাছে বসে একটু খোজ নেওয়া, প্রিয় মানুষের মুখের হাসি খুজে নিজকে প্রফুল্ল রাখে,জীবন হয়েগেছে নদের মতো! স্রোতহীন, শাখাপ্রশাখাও নাই।

খুব সুন্দর প্রকাশ করেছেন কবি

ভাগা মানুষের টুকরোগুলো দিয়ে প্রকৃত নতুন মানুষ গড়ার সংকল্প আপনার ভেতরে কাজ করছে, অতঃপর নতুন কিছু সৃষ্টির উদ্যমী মানুষ আপনি

 3 years ago 

খুবই সুন্দর ছিল কবিতাটি।আসলেই ভাঙা কিছু জোরা লাগানোর মধ্যে একটা আনন্দ ভালোবাসা থাকে যা সবাই বুঝতে পারে না।অসাধারন লিখেছেন দাদা।ভালোবাসা অবিরাম

দারুণ হয়েছে দাদা।কবিতার লাইনগুলো যেন একটি আরেকটির সাথে সম্পৃক্ত এবং এগুলোর ভাবার্থও অনেক গভীর।ধন্যবাদ দাদা আমাদের মাঝে আপনার সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার লেখা গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে, বিশেষ করে

আমাকে এমন একজন মানুষ খুঁজে এনে দাও
যে অনেক বার ভেঙ্গে চুরমার হয়ে গেছে,

উপরের এই চরন টা আমার খুবই ভালো লেগেছে ভাই, ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য

 3 years ago 

অসাধারণ কবিতা। এই কবিতার সাথে আমাদের বাস্তবতা যে কত মিল রয়েছে তা এই কবিতাটা না পড়লে বুঝতে পারতাম না। ধন্যবাদ দাদা এরকম একটি সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

কবিতাটি অনেক সুন্দর লিখেছেন ভাই। তবে আপনার কথাই কথা মিলিয়ে বলতে চাই কতটুকু পেলাম আর কতটুকু দিলাম।

Coin Marketplace

STEEM 0.24
TRX 0.11
JST 0.032
BTC 62187.20
ETH 3051.46
USDT 1.00
SBD 3.79