আমার কবিতার খাতা থেকে: নেশার নিশীথে

in আমার বাংলা ব্লগ3 years ago
DSC_0006fgg.jpg

দুচোখে কাজল দিয়ো অনেক
অশ্রুসিক্ত চোখে কালো
যদি না থাকে,
সেই বিরহে গভীরতা নেই।
যদি ভালোবাসা হয়েই থাকে
প্রেমের নদীতে জোয়ার আসে,
আমার চোখে আশ্রয় নিও
নিশ্চিত সর্বনাশ জেনে।
এই শহরে মধ্য রাতে
শাসন করে তিন যুবক,
দুচোখে নেশার গভীর মায়ায়
আমি তোমাকে খুঁজে পাই।
মাঝে মাঝে মাঝ রাতে
এই শহরের বুকে বসন্ত জাগে
যাকে পাঠিয়েছিলাম
মৃত কোকিলের দেশে।

ভালোবেসে কি ফুল দিতে পারি তোমাকে?
আমার বাগানে
মালিদের আন্দোলনে
ভীষণ ফুলের অভাব,
তবুও ভোর রাতে
ভেসে আসে সুগন্ধি
তোমাকে দিলাম রজনীগন্ধা,
আজ শুধু তুমি আর আমি দারুণ এই সন্ধ্যা।

BoC- linet.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20211106_204814_0000.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

image.png

Sort:  
 3 years ago 

আপনার বিষয়বস্তু খুব ভাল, আমি অনেক কিছু শিখেছি, শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

আজকের কবিতাটিতে কিছুটা ভালোবাসার ছোঁয়া পেলাম, ভিন্ন অনুভূতির একটা ভাব দেখলাম, মাঝে মাঝে ভিন্ন অনুভূতি ভালো লাগে আমার কাছে, তবে নিচের লাইনগুলো পড়ে একটু অন্য ভাবে হাসার চেষ্টা করেছি, হে হে হে-

আমার বাগানে
মালিদের আন্দোলনে
ভীষণ ফুলের অভাব,

খুব সুন্দর লিখেছেন কবিতাটি। ধন্যবাদ

 3 years ago 

দুচোখে নেশার গভীর মায়ায়
আমি তোমাকে খুঁজে পাই।
মাঝে মাঝে মাঝ রাতে
এই শহরের বুকে বসন্ত জাগে
যাকে পাঠিয়েছিলাম
মৃত কোকিলের দেশে।

দাদা আজকের কবিতা টি এক কথায় অসাধারণ ছিল, উপরে এই চরণগুলো আমার মন পুরো ছুঁয়ে গেছে সেইসাথে অনেক নতুন শব্দগুচ্ছ পেলাম আপনার এই কবিতার মধ্য যা থেকে আপনার সৃজনশীলতা বুঝা যাচ্ছে। ধন্যবাদ দাদা এত সুন্দর একটি কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

দাদা আপনিতো সব সময় অসাধারণ কবিতা লিখেন আজকেরটা ও তার ব্যতিক্রম নয়। সত্যি দাদা অসাধারণ লিখেছেন। আমার কাছে কবিতার প্রতিটি লাইন খুব ভাল লেগেছে তবে বিশেষ করে কবিতা এই লাইন গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে।

ভালোবেসে কি ফুল দিতে পারি তোমাকে?
আমার বাগানে
মালিদের আন্দোলনে
ভীষণ ফুলের অভাব,
তবুও ভোর রাতে
ভেসে আসে সুগন্ধি
তোমাকে দিলাম রজনীগন্ধা,
আজ শুধু তুমি আর আমি দারুণ এই সন্ধ্যা।

আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা এত সুন্দর কবিতা গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

দাদা দারুন একটি কবিতা পড়ে অনেক বেশি ভালো লাগলো। আর কবিতার লাইন গুলো অনেক সুন্দর হয়েছে। আমার কাছে

তবুও ভোর রাতে
ভেসে আসে সুগন্ধি
তোমাকে দিলাম রজনীগন্ধা,
আজ শুধু তুমি আর আমি দারুণ এই সন্ধ্যা।

এই লাইন গুলো বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি

 3 years ago 

দাদা আপনার কবিতাটি খুবই সুন্দর হয়েছে, আপনি অনেক সুন্দরভাবে কবিতাটি লিখেছেন। আপনার কবিতাটি পড়ে আমার খুবই ভালো লাগলো। কবিতাটা এই অংশটুকু

আমার বাগানে
মালিদের আন্দোলনে
ভীষণ ফুলের অভাব,
তবুও ভোর রাতে
ভেসে আসে সুগন্ধি
তোমাকে দিলাম রজনীগন্ধা,
আজ শুধু তুমি আর আমি দারুণ এই সন্ধ্যা।

খুবি ভালো লাগছে।

 3 years ago 

আমার বাগানে
মালিদের আন্দোলনে
ভীষণ ফুলের অভাব,
তবুও ভোর রাতে
ভেসে আসে সুগন্ধি
তোমাকে দিলাম রজনীগন্ধা,
আজ শুধু তুমি আর আমি দারুণ এই সন্ধ্যা।

আবেগপ্রবণ। সুন্দর লিখেছেন ভাই । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার কবিতার প্রতিটি লাইন বিরহ মাখা। আপনার মনের ভিতর চলা অশান্ত ঝড়কে প্রশান্ত করার জন্য আপনাকে অবশ্যই...... থাক বললাম না 😉। আপনার কবিতাগুলো বরাবর আমার খুব ভালো লাগে আপনি আপনার মনের অনুভূতি গুলো পারিপার্শ্বিক অনুভূতিগুলো তুলে ধরেন। সুন্দর কবিতা আমাদের মাঝে তুলে ধরার জন্য অন্তরের অন্তস্থল থেকে আপনাকে জানাই অভিনন্দন।

 3 years ago 

তোমাকে দিলাম রজনীগন্ধা,
আজ শুধু তুমি আর আমি দারুণ এই সন্ধ্যা।

দাদা আপনার এই দুই লাইনটি আমার অনেক বেশি ভালো লাগলো , যদিও পুরো কবিতাটা অনেক অনেক সুন্দর ভাবে লিখেছেন আপনি। অনেক সুন্দর আবেগ প্রবল একটা কবিতা , পড়তে অনেক বেশি ভালো লাগলো। তবে আমার কাছে এই ধরণের কবিতা অনেক বেশি ভালো লাগে।

 3 years ago 

আমার বাগানে
মালিদের আন্দোলনে
ভীষণ ফুলের অভাব,
তবুও ভোর রাতে
ভেসে আসে সুগন্ধি
তোমাকে দিলাম রজনীগন্ধা,
আজ শুধু তুমি আর আমি দারুণ এই সন্ধ্যা।

দাদা অসাধারণ সুন্দর একটি কবিতা আপনি আমাদের উপহার দিয়েছেন। কবিতাটি বেশ আবেগপ্রবণ। কবিতাটি পড়তে আমার অনেক অনেক ভালো লেগেছে। দাদা আপনার পরবর্তী কবিতার অপেক্ষায় রইলাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74