আমার কবিতার খাতা থেকে: তোমাকে পেয়েছি মনুষ্যত্বের দুর্ভিক্ষে

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

কিছু তো আছে বিশ্বাসে
তাই তো হেরে গিয়ে ও বাড়ি ফিরি
বিজয়ের অনুভূতি নিয়ে।
আমাদের উৎসব সাজে
জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে
রামের আছে রহিম আর রহিমের রাম,
মিথ্যে কেন করো তুমি অর্বাচীন
মানুষে মানুষে ছড়াও বদনাম।

a4.jpga9.jpg

photos taken from my stock.previous used as PP

তোমাকে পেয়েছি মনুষ্যত্বের দুর্ভিক্ষে
মানবতা কে ধর্ম মেনে
হৃদয়ে বিশ্বাস জাগিয়ে,
তুমি এলে আমার হাত ধরে।
আমার সমাজ তোমাকে কি দেবে,
তোমার সমাজ আমাকে?
ভালবাসা এক পবিত্র তীর্থ মেনে
আমরা হাঁটবো যুগ থেকে যুগান্তরে।

তুমি হাসি খুশি ছোট একদম
তোমার আকস্মিক আগমনে,
পেলাম নতুন করে এই জীবন
তুমি আমার প্রিয় ছোট বোন।


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20211106_204814_0000.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

image.png

Sort:  
 3 years ago 

দাদা, আপনার কবিতাগুলো সত্যিই অসাধারণ সুন্দর। আপনার কবিতাগুলো যতবারই পড়ি ততই আমি মুগ্ধ হয়ে যাই।কবিতার প্রতিটি লাইন মনকে ছুঁয়ে দেয়।কবিতার অর্থগুলো যেনো জীবন্ত।

দাদা,আপনার লেখা কবিতা আমার খুবই ভালো লেগেছে।তবে কবিতার এই অংশটি আমার মুনকে ছুয়ে দিয়েছে।

আমাদের উৎসব সাজে
জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে
রামের আছে রহিম আর রহিমের রাম,
মিথ্যে কেন করো তুমি অর্বাচীন
মানুষে মানুষে ছড়াও বদনাম।

ধন্যবাদ দাদা, এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

ভাইয়া আপনার কবিতাটি পড়ে হৃদয় মাঝে একটু করে নাড়া দিয়েছে। সত্যি ভাই আপনি অনেক সুন্দর একটা কবিতা লিখেছেন। যেখানে বোনকে উদ্দেশ্য করে কবিতাটি লিখেছেন। পৃথিবীতে যদি কোন পবিত্র ভালোবাসা থেকে থাকে তাহলে সেটা হচ্ছে বোনের ভালবাসা। আপনার কবিতার অর্থ গুলো বোঝা খুবই কষ্টকর আর যে বুঝে সে জানে আপনি কতটা গুরুত্ব সহকারে এবং ভেবেচিন্তে কবিতাটি লিখেছেন। আমাদের সাথে এত সুন্দর একটা কবিতা ভাগাভাগি করে নেওয়ার জন্য ভালোবাসা অবিরাম দাদা।

Hi @blacks,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Please consider to approve our witness 👇

Come and visit Italy Community

 3 years ago 

ভাইয়া কবিতাটি পড়ে একেবারেই মুগ্ধ হয়ে গেলাম।
এতো সুন্দর ভাবে এবং এতটা ছন্দ মিলিয়ে যে আপনি কি করে কবিতা লিখেন তা আমার মাথায় আসেনা!!
আর আরেকটি কথা বলবো, তা হলো ছবিগুলো অনেক বেশি দারুণ হয়েছে ভাইয়া।যে ছোটবোনের কথা বলা হয়েছে সেই ছোট বোনকে অভিনন্দন জানাই ।কারণ সেই ছোট বোনটি আপনার মত একজন বড় ভাই পেয়েছে ।কারন আজকালকার এই পৃথিবীতে একজন ভালো মনের এবং একজন ভালো ভাই পাওয়া সত্যিই একেবারে ভাগ্যের ব্যাপার । কবিতার প্রতিটি লাইন আমার মনকে ছুঁয়ে গেছে ।কারণ কবিতা মানেই আমার কাছে খুব ভালো কিছু।

 3 years ago 

দাদা আপনার কবিতাটি পড়ে সত্যিই আমি মুগ্ধ হয়ে গেছি। প্রতিটি লাইন কি সুন্দর করে ছন্দ মিলিয়ে আপনি লেখেন। আপনার কবিতাগুলো সবসময় আমার কাছে অনেক ভালো লাগে। আজকের এই কবিতাটি আপনি আপনার এক ছোট বোনের জন্য লিখেছেন। সত্যি দাদা আপনার সেই ছোট বোন খুব ভাগ্যবান যে আপনারে মত একজন ভাই পেয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা এত সুন্দর কবিতা গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

দাদা আপনার লেখার মধ্যে গভির চিন্তা ভাবনা থাকে যা সত্যি কবিতা গুলোকে আরো বেশি ভাল করে। প্রতিটা লিন সুন্দর এবং ছন্দ গুলো মিলিয়ে করেছেন।শুভ কামনা দাদা এমন কবিতা আরো লিখুন

 3 years ago 

ভালবাসা এক পবিত্র তীর্থ মেনে
আমরা হাঁটবো যুগ থেকে যুগান্তরে।

সত্যিই ভালোবাসা এক পবিত্র বন্ধন ,যার সম্পর্ক যুগ যুগ ধরে টিকে থাকে।সেখানে কোনো জাতি ও ধর্ম প্রাধান্য পায় না।কবিতায় যে ছোট বোনের কথা উল্লেখ করা হয়েছে, তার জন্য আমার অনেক অনেক ভালোবাসা ও শুভেচ্ছা রইলো।সে অনেক ভাগ্যবান ,যে আপনার মতো দাদা পেয়েছে।কবিতাটি খুবই সুন্দর ছিল এবং মন ছোয়া ছিল।শুভকামনা রইলো আপনাদের জন্য অবিরাম।

তুমি হাসি খুশি ছোট একদম
তোমার আকস্মিক আগমনে,
পেলাম নতুন করে এই জীবন
তুমি আমার প্রিয় ছোট বোন।

ব্যতিক্রমী গাথুনী ও ভাব। ভাল লাগবে, যদি বুঝে।

 3 years ago 

দাদা আপনি এত সুন্দর কবিতা কিভাবে লেখেন আমি জানিনা। তবে আপনার এই অসাধারণ প্রতিবাতে সত্যিই আমার হৃদয় কে স্পর্শ করে। অনেক সুন্দর এবং সৃষ্টিশীল একটি কবিতা হয়েছে দাদা। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57213.13
ETH 2415.72
USDT 1.00
SBD 2.40