আমার কবিতার খাতা থেকে : বাড়ি ফেরার তাড়া নেই।।২৫ সেপ্টেম্বর ২০২২।।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা কেমন আছেন?আশা করি ভালো আছেন এবং সুস্থ আছেন।সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমি আমার কবিতার খাতা থেকে একটি কবিতা আপনাদের মাঝে ভাগ করে নিতে চলেছি।আশা করি ভালো লাগবে।

image.png

Picture taken from pixabay

ধুলো উড়িয়ে গাড়ি গুলো চলে যায়
আমি এখনো রাস্তায়,দুপুর শেষে বিকেল
আমার বাড়ি ফেরার একদম তাড়া নেই,
আসলেই আমার বাড়ি ফেরার কোনো কারণ নেই।
এই পুজোর কটা দিন কলকাতায় আলোর উৎসব
ভালোবাসার শহরে উপচে পড়ে প্রেমের গল্প গুলো
আমার ঘরে কোনোদিন ও আলো জ্বলে না,
বলতে পারো আমি একজন শখের রাতকানা।
আমার কাউকেই প্রয়োজন নেই
তোমার না হয় ভুবন ভরে যাক সুখে আনন্দে,
আমার দুনিয়ায় রাতদুপুরে সাহারা জেগে উঠে।
আমি ও দুঃখ নিয়ে স্বপ্ন দেখবো নিজের মতো করে
আমার স্বপ্নগুলো অধরা থাক,ভেঙে যাক সব আয়োজন।
আমার আজকের প্রাচুর্যে আমি ভীষণ অভাবী,
আমি একটু কাছের মানুষ খুঁজি,একজন নিজের মানুষ।
একসময় সব কিছুই কি অর্থহীন হয়ে যায়?
বাস্তববাদী হলেই কি সব দুঃখ অদৃশ্য হয়ে যাবে নিমিষেই?
সবাই বড় হয়ে যায় একটু একটু করে ভিতরে ভিতরে,
সারা দুনিয়ার ভালোবাসার মানুষ গুলো সুখে থাকুক
আমি আমার মতই করে থাকবো যতদিন বাঁচবো।
যুবকের হৃদয়ে যে পরাজয় আসে তা একান্ত নিজস্ব
জোর করে কি হয়?তবুও আমরাই জেদ করি,
সময়ে সব মিলে যাবে,হাওয়ায় উড়ি আমি
কিসের ভয় তোমাকে হারানোর মিথ্যে করি ভয়,
হৃদয়ে তোমার চিরকালীন বসবাস এইভাবেই সময় বয়ে যায়।


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20211106_204814_0000.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

Sort:  
 2 years ago 
সম্পদ মানুষকে সুখ দিতে পারেনা এই পৃথিবীতে সব কিছু একদিন শেষ হয়ে যাবে শুধু থেকে যাবে ভালোবাসা। সুখ-দুঃখ হাসি-কান্না নিয়েই মানুষের জীবন। এই কবিতার মধ্যে অনেক বিশেষত্ব আছে। অনেক সুন্দর লিখেছেন দাদা।
 2 years ago 

পূজার আলোতে পুরো কলকাতা মেতে উঠেছে। ঠিক আমাদের সিরাজগঞ্জে জেলাতে আলোতে মেতে উঠেছে আসলে আপনার কবিতাটি আজকে আমার খুবই ভালো লেগেছে। জীবন মরুভূমি হয়ে গেলেও কল্পনা থেকে যায়। আজকের কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো শুভকামনা রইল আপনার জন্য।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 2 years ago 

অনবদ্য ছিল দাদা!
আপনার লেখা বিশ্লেষণ করার ক্ষমতা নেই।যেমন গভীরতা তেমনই অর্থবহুল।
হীম-শীতল ভালোবাসা ❤️🖤

Hi @blacks,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 

বার বার ঠকতে ঠকতে একসময় এভাবেই মন থেকে সব মায়া মমতা চলে যায়।নিজেকে ছাড়া আর কাউকে ভাল লাগে না।নিজের সঙ্গটাই তখন সব থেকে ভাল লাগে।দারুন লিখেছেন দাদা।

 2 years ago 

মন এমন একটা জিনিস যা মুহূর্তে মুহর্তে বদলাতে পারে। আর তখন তার ইচ্ছে মতোই চলতে হয়। আজকের কবিতায় ঠিক তেমন কিছু বুঝানো হয়েছে।

 2 years ago (edited)

একটা মানুষ যখন বারবার ঢুlকতে থাকে তখন তার এমনিতে ই মন বদলে যায়,মমতা মায়া চলে যায়। আপনি ঠিক বলেছেন দাদা জোর করে কখনো কোন কিছু হয় না। কিন্তু আমাদের মনে যে জেদ আছে তার জোরেই আমরা সবকিছু জোর করে করার চেষ্টা করি। আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন দাদা। সত্যি খুব ভালো লাগলো দাদা।

 2 years ago 

পুজোর কদিন আলোর রোশনাইয়ে কলকাতা পুরো দস্তুর ভিজে গেলেও কিছু মানুষের ঘরে থাকে চির অন্ধকার। হয়তো তাদের বদলানো সম্ভব, লাগবে শুধু কিছুটা ভালোবাসা। দারুন হয়েছে।

 2 years ago 

কলকাতা শহর পুজোর আনন্দে সেজে ওঠে নতুন রূপে যেখানে প্রেমরা স্মৃতি হয়ে থাকে আর কিছু মানুষ এতটাই অসহায় যে আলোর মাঝে ও তাদের জীবন অন্ধকার।অভাবের তাড়নায় স্বপ্নগুলো ভেঙে যায় ।জীবন মরুভূমির মতো হয়ে গেলেও মনের আশা জীবন্ত থাকে।মনে হয় এমন কিছু বোঝানো হয়েছে কবিতায়, দারুণ হয়েছে কবিতাটি ।ধন্যবাদ দাদা।

Coin Marketplace

STEEM 0.35
TRX 0.12
JST 0.040
BTC 70351.33
ETH 3563.43
USDT 1.00
SBD 4.72