আমার কবিতার খাতা থেকে:চিন্তা।।২৬ ডিসেম্বর ২০২৩

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন?আশা করি ভালো আছেন এবং সুস্থ আছেন।সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমি আমার পোস্ট লেখা শুরু করছি।আজকে যে কবিতা আমি শেয়ার করতে চলেছি সেটা আশা করি আপনাদের ভালো লাগবে।

image.png

Image taken from pixabay.com


বহুদিন সাগরের কাছে যাওয়া হয়না
স্রোতের সাথে নীল মিতালী গড়া হয় না
এই যে এত ব্যস্ততা কিসের জন্য?
খুব তাড়াতাড়ি ফিরতে হবে আমাকে।
আমার এই ছোট্ট ডিঙি নৌকায়
ভরসা করে কেউ উঠতে চায় না,
আমি কাউকেই ভরসার কথা শোনাতে পারিনি।
আমার একজন মানুষের দরকার
এমন একজন মানুষ যে হাসতে জানে,
আর দুঃখের দিনেও খিলখিল করে হাসতে পারে।
শুধু হাসলেই জানি লোকে তাকে পাগল বলবে
তবু আমি এমনি একজন কে চাই।
আসলেই আমি সবসময় ঠিক নই
আমার চিন্তার বাইরে ও অনেক কিছু আছে,
আমাকে আজ ভাবায়,
সত্যি আমি মাঝ দরিয়ায় ডুবে তো যায়নি?

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20211106_204814_0000.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord <br

Sort:  
 5 months ago 

দাদা জানিনা কেন জানি মনে হয় আপনার কবিতার মধ্যে বেশ জাদু মাখা থাকে। প্রতি লাইন যেন কেমন আকর্ষণীয় মনে হয়। দারুন করে আপনি কবিতা গুলো আমাদের মাঝে শেয়ার করেন দাদা। আর আজকের কবিতার নিচের কথা গুলোতো আরও বেশী হৃদয় স্পর্শী।

আমার একজন মানুষের দরকার
এমন একজন মানুষ যে হাসতে জানে,
আর দুঃখের দিনেও খিলখিল করে হাসতে পারে।
শুধু হাসলেই জানি লোকে তাকে পাগল বলবে
তবু আমি এমনি একজন কে চাই।

 5 months ago 

আজকেও দীর্ঘ অর্থবহুল একটি কবিতা লিখেছেন দাদা খুবই চমৎকার লাগলো। প্রতিদিনের কবিতার সাথেই আবেগ জড়িয়ে থাকে। মানুষ সবসময় যে কোন পরিস্থিতি তে তার প্রিয় মানুষটাকে কাছে চায়। চমৎকার কবিতা লিখে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা।

Posted using SteemPro Mobile

 5 months ago 

কঠিন সময়ে যে হাসতে জানে সে আসলেই প্রিয় কেউ! মাঝ দরিয়াও সে পাশে থাকবে, একটা বৈঠার ভার নিতেই পারবে। কারণে অকারণে তার হাসিই হবে শেষ সম্ভল। দারুণ লিখেছেন দাদা 🌼

 5 months ago 

ভাই আপনার কবিতার মধ্যে একটা অন্যরকম ওয়েভ থাকে। যদি আমাকে না জানিয়ে অনেকগুলো কবিতা দেখানো হয় সেখান থেকে আমি সম্ভবত আপনার কবিতা বাছাই করে দিতে পারব। আপনার কবিতার লাইনগুলো আমাকে আধ্যাত্মিক ওয়েতে চিন্তা করায়।

 5 months ago 

দাদা আপনার প্রতিটি কবিতার মধ্যে খুব সুন্দর অর্থ থাকে। যা অনেকের কবিতার মধ্যেই থাকে না। একটি কবিতার যদি অর্থ পরিষ্কারভাবে বোঝা যায় তাহলে সেই কবিতা গুলো পড়তে আরো ভালো লাগে। আপনার আজকের কবিতাটি খুবই চমৎকার লেগেছে আমার কাছে। প্রতিটি লাইন একেবারে সাজানো গোছানো।

 5 months ago 

দাদা আপনার কবিতা গুলো সব সময়ের জন্য পড়া হয়।আপনি চমৎকার লিখেন। দারুন আপনার লেখনি।আপনার কবিতার মাঝে অনেক কিছু লুকিয়ে থাকে।কবিতার লাইন গুলোর মাঝে অনেক অর্থ লুকিয়ে থাকে। আর এজন্য ই এতো ভালো লাগে। ধন্যবাদ দাদা নিত্য নতুন সুন্দর সুন্দর কবিতাগুলো শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

দাদা আপনি প্রত্যেক দিনের মতো আজকেও অনেক সুন্দর একটা অর্থ নিয়ে সম্পূর্ণ কবিতাটা লিখেছেন। আপনার সবগুলো কবিতার লাইনের মাঝে সুন্দর কিছু অর্থ থাকে, যেগুলো অনেক ভালো লাগে। আসলে সেই মানুষটা যেরকমই হোক না কেন সেই মানুষটাকেই কাছে পেতে চায়। প্রিয় মানুষটাকে সবাই চায় এরকম ভাবে। অনেক বেশি ভালো লেগেছে দাদা আপনার লেখা সম্পূর্ণ কবিতাটা পড়তে। সব মিলিয়ে অসম্ভব দারুন ছিল পুরোটা।

 5 months ago 

পূর্ব দিনগুলোর মত সাজসকালে সুন্দর একটি কবিতা পেয়ে গেলাম। এমনিতে আপনার কবিতাগুলো বেশ সুন্দর অনুভূতি জাগিয়ে তোলে। যেখানে জীবনের বাস্তবতা আর বিশেষ টফিক্সকে ঘিরেই লিখে থাকেন আপনি। প্রত্যেকটা মানুষের জীবনে এমন একটি মানুষ প্রয়োজন, যে মানুষ সুখে দুখে সবসময় পাশে থাকবে আর জীবনের কঠিন মুহূর্ত গুলো সে হাসিমুখে মেনে নেবে এবং সাহস যোগাবে।

 5 months ago 

পৃথিবীতে সবার ই এমন একজন মানুষ দরকার যে অন্য সবার মতোন করে ভাববে না।যে হাসির পেছনে কান্নাটা খুঁজে বের করতে পারবে।যে জাজ করবে না অন্তত।আর এ ক্ষেত্রে মনে হয়না এই কবিতার লেখক মাঝ দরিয়ায় ডুবেছে।কারণ,কবির ভরসার হাত আছে।

 5 months ago 

দাদা আজকে আপনি আপনার কবিতার খাতা থেকে, চিন্তা কবিতাটা আমাদের মাঝে শেয়ার করেছেন, যেটা অসম্ভব ভালো ছিল। আসলে আমাদের জীবনে এমন একজন মানুষের দরকার, যে মানুষটা আমাদের মত করে আমাদেরকে বুঝবে খুবই ভালোভাবে। দাদা এই টপিকটা কিন্তু আমার কাছে সত্যি অসম্ভব ভালো লাগলো। প্রতিনিয়ত সুন্দর সুন্দর টপিক তুলে ধরে কবিতা গুলো লিখে থাকেন দেখে, সবাই কবিতা লেখার প্রতি কিন্তু অনেক বেশি অনুপ্রাণিত হচ্ছে এবং কবিতাগুলো পড়তে পারতেছে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68775.79
ETH 3844.41
USDT 1.00
SBD 3.66