একদিন ঝড় অবশ্যই থেমে যাবে

in আমার বাংলা ব্লগ3 years ago

আলোর মাঝে একরাশ অন্ধকার খুঁজে
মিথ্যে নরক সাজিয়ে বসে আছি,
আমাদের আসা যাওয়া শুধু
কিছু প্রতীক্ষার অবসান।
আমরা ফিরে পাওয়া দুঃখকে করি লালন।
আমাদের বঞ্চিত অনুভূতির কোনো মানে নেই
তার নেই কোন বাজারদর,
সমাজে বুকে জেগে ওঠে কিছু চর
এই চরে বসত করে কিছু স্বপ্ন দেখা মানুষ।
তারা বাঁচতে চায় তারা অন্যকে বাঁচাতে চায়,
কিন্তু চর দখলবাজদের হাতে
তাদের নিষ্ঠুর মৃত্যু হয়।

image.png

Source

ছোটদের কাছে তুমি বড় হতে চেয়েছ
তাই বড় হতে গিয়ে বড়দের কাছে
তুমি আরও নিকৃষ্ট হলে।
একদিন ঝড় অবশ্যই থেমে যাবে
আসবে একটি সুন্দর সকাল,
যে সকালে বসে আমি ভাববো
আমার ফেলে আসা দিনগুলোর কথা।
আমি বড় হতে চাই
আমি অনেক বেশি দায়িত্ব নিয়ে
আমি বড় হতে চাই।
শুধু আমার শৈশবেরা স্মৃতি বয়ে নিয়ে আসে
আমাকে আরো আরো ছেলেমানুষ করে তোলে।
পালতোলা নৌকার ছবি আজও দু চোখে ভাসে
আজকে গ্রামের সেই সৌন্দর্য কোথায়?
এসেছে সভ্যতা এসেছে বৈদ্যুতিক বাতি।
তবে আজও দারুণভাবে খুঁজে ফিরি
সেই সব দিনগুলি,
আর কখনো তা ফিরে পাবো না।
সময় বয়ে গেছে অনেকটা
আমাকেও যেতে হবে কোন
এক নির্দিষ্ট দূরত্ব অতিক্রম করে।
তবে যতদিন আছি বেঁচে
ততদিন শুধু একটাই প্রত্যাশা,
একটু ভালোবাসা একটু ডাক
একটু হাসি একটু ভালো থাকা।


smallamar.png


Support @amarbanglablog by Delegation your Steem Power

100 SP250 SP500 SP1000 SP2000 SP

image.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working.
Discord- https://discord.gg/RX86Cc4FnA

image.png

Sort:  
 3 years ago 

"সমাজে বুকে জেগে ওঠে কিছু চর
এই চরে বসত করে কিছু স্বপ্ন দেখা মানুষ।
তারা বাঁচতে চায় তারা অন্যকে বাঁচাতে চায়,
কিন্তু চর দখলবাজদের হাতে
তাদের নিষ্ঠুর মৃত্যু হয়।" জাস্ট ওয়াও। ভীষণ ধারালো কথা।

 3 years ago 

কবিতাটি অনেকবার পড়ার পর আবারও পড়তে ইচ্ছে হয়। অনেক শিক্ষামুলক কথা বলেছেন দাদা।আমাদের সমাজে অনেক মানুষ আছে যারা নিজে স্বপ্ন দেখে অন্যকে দেখায়। কিছু মানুষ নিজ স্বার্থ হাসিল করতে বাধা হয়ে দাড়ায় এজন্য সমাজের অধ্যপতন ঘটে। আরও অনেক মানুষ আছে যারা একটু ভালো থাকতে অনেক কিছু করে।দাদা আপনার অনেক প্রতিভা যার তুলনা হয় না।আরও সুন্দর সুন্দর কবিতা পড়তে পারবো আশাবাদী।

সম্পূর্ণ লেখাটি শিক্ষামূলক, খুব ভালো লেগেছে আমার কাছে।

একদিন ঝড় অবশ্যই থেমে যাবে
আসবে একটি সুন্দর সকাল,
যে সকালে বসে আমি ভাববো
আমার ফেলে আসা দিনগুলোর কথা।

খুব ভালো লাগছে এই অংশটুকু🥰অনেক ধন্যবাদ দাদা আপনার পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।শুভেচ্ছা রইলো।

 3 years ago 

আমি বড় হতে চাই
আমি অনেক বেশি দায়িত্ব নিয়ে
আমি বড় হতে চাই।

এই তিনটা লাইন আমার কাছে খুব ভালো লেগেছে দাদা। কারণ আমিও এইরকমই হতে চায়। অনেক সুন্দর হয়েছে কবিতা টি।

 3 years ago 

কবিতাটি খুবই সুন্দর লিখেছেন দাদা। আপনি এত সুন্দর করে আপনার মনের ভাব প্রকাশ করতে পারেন কবিতার মাধ্যমে। যেটা আসলেই অসাধারণ। কবিতাটি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

কবিতাটিতে আমাদের অনেক কিছু শিক্ষা নেওয়ার আছে।সমাজে আজও অনেক মানুষ আছে যারা উপরে মানুষের ভালো সাজে।আবার তারাই চোখের আড়ালে তাদের থেকে স্বার্থ হাছিল করে।

সমাজে বুকে জেগে ওঠে কিছু চর
এই চরে বসত করে কিছু স্বপ্ন দেখা মানুষ।
তারা বাঁচতে চায় তারা অন্যকে বাঁচাতে চায়,
কিন্তু চর দখলবাজদের হাতে
তাদের নিষ্ঠুর মৃত্যু হয়।


আমাদের সমাজে দূর্বল মানুষদের নিপীড়ন বহুকাল আগে থেকেই।কিছু অর্থ লোভী নেতাদের কারনে তাদের অকাল মৃত্যু ঘটে।

আপনার লেখার ধরন খুবই সুন্দর।আপনি অন্যায়ের বিরুদ্ধে কবিতাটি লিখেছেন।সামনে আরো এই রকম প্রতিবাদি কবিতার আশায় থাকলাম।

 3 years ago 

জীবন হলো ভাঙা-গড়ার খেলা। সুখ-দুঃখ, আশা-আকাঙ্ক্ষা জীবনে চলার পথের নিত্যদিনের সঙ্গী। জীবনের সবকিছুকে সঙ্গে নিয়ে ভালো থাকার প্রত্যাশার নামই জীবন। আপনার লেখাটি পড়ে আমার খুব ভালো লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অতীতের গ্রামীণ পরিবেশের সেই চিরচেনা দৃশ্য গুলো এখন আর দেখা যায় না।আধুনিকতার এই যুগে বিলীন হয়ে গেছে পূর্বের অনেক ঐতিহ্য। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর লেখা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

সত্যি কিছু নির্মম সত্যকে আপনার কবিতার ছন্দে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। স্বপ্ন নিয়ে এই সমাজের নানা স্থানে বেচেঁ থাকার সংগ্রামে লড়াই করে যায় মানুষগুলো কিন্তু সমাজের ক্ষত মানুষরূপী সেই মানুষগুলোর জবনদখলের কারনে সব খোয়াতে হয় আবার। তবুও তো আমরা স্বপ্ন দেখি, একটু ভালো থাকার জন্য, প্রিয় মুখে একটু হাসি ফুটানোর জন্য।

 3 years ago 

অনেক বাস্তবধর্মী শিক্ষনীয় কবিতা এটি।যাতে অনেক গভীরতা ও ক্ষোভ লুকিয়ে আছে।সবারই জীবনে একদিন কোনো না কোনো ঝড় থেমে গিয়ে সুন্দর সকাল আসবে।ধন্যবাদ দাদা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57408.28
ETH 3079.77
USDT 1.00
SBD 2.31