আমার কবিতার খাতা থেকে : নিঃসঙ্গতা

in আমার বাংলা ব্লগ3 years ago

qw34.jpg

Taken from my stock.previous used as PP


BoC- linet.png

কেউ নেই আমাকে বলার

আমি চলে যাচ্ছি বিপথে

আমার কেউ নেই,

রান্না ঘরে জল পড়ে

ছাদ উড়ে গেছে গত ঝড়ে।

যে হাতে ভালোবাসা মানায়

সেখানে ও হিংসা আসে
মার পিট আর রক্তের দাগ গুলো,
আমাকে ও অমানুষ করে তোলে।

আমি এই বিশাল কলকাতায়
মধ্যরাতে ঘুরে বেড়াই
এক অস্থিরতা নিয়ে,
আমি খুঁজি আমার প্রতিদ্বন্দ্বী।
এই ফটকাবাজির শহরে
একটা মজবুত জীবন আছে
আছে বাঁচার এক দুর্নিবার ইচ্ছে,
আমি খুঁজি সেই আবেগ কে।
তুমি হাত বাড়ালেই
আমি বুঝি বন্ধুত্ব,
তুমি মানুষ আমি ও মানুষ
কাঁধে কাঁধ মিলিয়ে
গড়বো এই স্বদেশ।

BoC- linet.png

qw15.jpg

Taken from my stock.previous used as PP


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20211106_204814_0000.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

image.png

Sort:  

আপনি সব সময় খুবই বাস্তব ধর্মী কবিতাগুলি আমাদের মাঝে তুলে ধরেন ভাইয়া। প্রতিটি লাইনের মাধ্যমে আপনি আমাদের চারপাশের জীবনের বাস্তবতা তুলে ধরেছেন। ধন্যবাদ ভাইয়া চমৎকার সব কবিতাগুলো আমাদের উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

হ্যাঁ আমি কল্পনায় বাস্তবতা কে নিয়ে আসি।ধন্যবাদ।

You got a 6.03% upvote from @dkpromoter courtesy of @marcosdk!

Support this community service with your vote to @marcosdk as a Witness


image.png

Get Daily Return by delegating to the bot and earn a passive income on your spare SP while helping the Steem Community


500 SP 1000 SP 2000 SP 5000 SP 10000 SP 20000 SP

 3 years ago 
দাদা, আপনার লেখা কবিতাগুলো সত্যিই অসম্ভব ভালো লাগে। দাদা, আপনার লেখা কবিতার অর্থ গুলো অনেক গভীর। মনকে ছুঁয়ে দেয় আপনার প্রতিটা কবিতার লাইন। আমি আপনার প্রতিটা কবিতা পড়ি কারন আপনার কবিতাগুলো সত্যিই আমার খুব ভালো লাগে।দাদা, আপনার লেখা কবিতাটি ভালো লেগেছে তবে এই অংশটি আমার খুবই ভালো লেগেছে।

যে হাতে ভালোবাসা মানায়
সেখানে ও হিংসা আসে
মার পিট আর রক্তের দাগ গুলো,
আমাকে ও অমানুষ করে তোলে।

ধন্যবাদ দাদা🥰😊
 3 years ago 

আপনাদের ভালো লাগলেই লেখা সার্থক হয়।ধন্যবাদ।

 3 years ago 

কবিতা টা অসাধারণ হয়েছে দাদা। কবিতার মধ্যে একজন মানুষের নিসঙ্গতা এবং আক্ষেপ এর দৃশ্য ফুটে উঠেছে। দারুণভাবে ফুটিয়ে তুলেছেন কবিতার মাধ্যমে।

আমি এই বিশাল কলকাতায়
মধ্যরাতে ঘুরে বেড়াই

এই লাইন দুটি পড়ে আমার হিমুর কথা মনে পড়ে গেল। হিমু হুমায়ুন আহমেদ এর একটি চরিত্র। এরা খালি পায়ে হলুদ পাঞ্জাবী পড়ে মধ‍্যরাতে শহরে ঘুরে বেড়াত।

 3 years ago 

আমরা জনসমুদ্রে থেকে ও কোথাও না কোথাও নিজের মতো করে নিঃসঙ্গ।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

👌👌

 3 years ago 

দাদা কবিতা তো নয় যেন মধুর বাণী। আপনি কলকাতার শহরে ঘুরে বেড়াচ্ছেন। কিন্তু আপনি দেখছেন সেখানে শুধু পটকাবাজি হচ্ছে। আপনার কবিতাটি পড়ছি আর হাসছে বেশ আনন্দেই লাগছে দারুন লিখেছেন দাদা। আমাদেরকে দারুন দারুন উপহার দেওয়ার জন্য আপনার প্রতি বিনম্র শ্রদ্ধা এবং ভালোবাসা অবিরাম।

 3 years ago 

আমরা শহরে ঘুরে বেড়াই নিজের মতো করে।এই শহর আমাদের প্রিয়।ধন্যবাদ

 3 years ago 

অসাধারণ একটি কবিতা লিখেছেন দাদা। আপনার কবিতা পড়ে আমারও ইচ্ছে করছে যে আমিও আপনার মত কবিতা লিখি দোয়া করবেন যেন লিখতে পারি।এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

লিখে ফেলুন।সুন্দর হবে আশা করি।

 3 years ago 

দাদা,আপনার কবিতাগুলো পড়ে খুব ভালো লাগে, অনেক আনন্দ পাই। যখন কবিতাগুলো পড়ি তখন মনে হয় নিজেই এইরকম কোনো পরিস্থিতিতে আছি। অনেক সুন্দর করে কবিতাটি উপস্থাপন করেছেন দাদা,অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনুভূতি গুলো এক সময় মিলে যায়।কারণ আমরা সবাই মোটামুটি একই রকম পরিস্থিতি দিয়ে যাই।ধন্যবাদ।

 3 years ago 

আপনার কবিতাটা খুবই সুন্দর হয়েছে দাদা। আপনার কবিতাটি পড়ে আমার খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দর সুন্দর কবিতা লেখেন। আপনার প্রত্যেকটা কবিতা পড়ে আমার অনেক ভালো লাগে। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

যে হাতে ভালোবাসা মানায়
সেখানে ও হিংসা আসে
মার পিট আর রক্তের দাগ গুলো,
আমাকে ও অমানুষ করে তোলে।

কারন আমি বাস্তবতাকে অস্বীকার করতে পারি না, কারন বাস্তবতা আমাকে নিষ্ঠুর হতে বাধ্য করে, তাই আমিও হিংস্রতা নিয়ে চলে যাই অমানুষদের দলে। সত্যিটা খুব দারুণভাবে ফুটিয়ে তুলেছেন, যদিও আমরা সত্যটা নিয়ে অতো বেশী চিন্তা করার সুযোগ পাই না আজকাল। ধন্যবাদ

 3 years ago 

বাস্তবতা কে উপেক্ষা করে আমাদের পালানোর পথ নেই।তাই তাকে মেনে নিয়ে এগিয়ে যাওয়াই ভালো।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

দাদা আপনার প্রশংসা করতেই হয়। একটা কবিতার মধ্যে কতগুলো চরিত্র আপনি তুলে ধরেন। খারাপ-ভালো সবকিছু মিলিয়ে একটা কবিতা তৈরি করেন। সত্যি যেটা পড়তেই শুধু ভালোই লাগে। অনেক অনেক ধন্যবাদ দাদা এত সুন্দর কবিতা গুলোকে আমাদের সামনে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

আপনাদের সুন্দর মনের জন্য এই কবিতা গুলো আরো সার্থক হয়ে যায়।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57679.84
ETH 2442.12
USDT 1.00
SBD 2.34