আমার কবিতার খাতা থেকে :মিথ্যে দুনিয়ায়।।২০ অক্টোবর ২০২১।।

in আমার বাংলা ব্লগ3 years ago

বন্ধুরা সবাই কেমন আছেন ?আশা করি ভালো আছেন সুস্থ আছেন ।আজকে আমি আবার একটি কবিতা আপনাদের সঙ্গে শেয়ার করে নিতে চলেছি।এই কবিতাটি আমি বেশ কিছু কাল আগে লিখেছিলাম।এই কবিতায় এক ব্যর্থ মানুষ এক ব্যর্থ প্রেমিকের আর্তনাদ আছে ।স্বার্থের দুনিয়ায় তার বিশুদ্ধ ভালোবাসার নির্মম পরাজয় আছে ।আশা করি আপনাদের ভালো লাগবে।আর আপনাদের ভালোলাগাই লেখার সত্যিকারের সার্থকতা।

image.png

Source



BoC- linet.png


দেখা হবে আবার নিশ্চয়ই কোনো একদিন
সেদিনও পশ্চিম আকাশে রাঙা মেঘের ঢল
বইবে মৃদু মন্দ হাওয়ায় ষড়শীর কালো কেশ
আমি ভীষণ গভীরে যাচ্ছি ঠাঁই না পাওয়া তল।
আজ রাত যখন এক দুই নিয়ে হাজির হবে
আমি শেষ পাতাটা বন্ধ করে তুলে দেব বই
তারপর এই অবাস্তব বাস্তবতায় টানবো ইতি
এই মিথ্যে দুনিয়ায় পেয়ে মুক্তি আমি খুশি হই।

নায়েব এসে খবর দিলো হিসাবে সবই ফাঁকি
নিলামে উঠলো আমার এত দিনের জমিদারি
সব ছেড়ে দূরে কোথাও আমি ডুববো আনন্দে
তাই যা চাওয়ার আছে দেব নেই কোনো দরাদরি।

বিদায় বিদায় হে বন্ধুগণ
যত পেলে কাঁটা দান
আমি চাই নিঃশর্ত ক্ষমা
করো আমাকে প্রদান।

ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

image.png

Sort:  
 3 years ago 

আজ রাত যখন এক দুই নিয়ে হাজির হবে
আমি শেষ পাতাটা বন্ধ করে তুলে দেব বই
তারপর এই অবাস্তব বাস্তবতায় টানবো ইতি
এই মিথ্যে দুনিয়ায় পেয়ে মুক্তি আমি খুশি হই।

নির্মম বাণী দিলেন আজ দাদা, তবে সত্যটা প্রকাশ করেছেন ছন্দের দ্বারা। মিথ্যে এবং ভেজালের এই দুনিয়ায় শুধুই অশান্তি, পাড়ি দিয়ে পারলেই সবাই খুশি। ধন্যবাদ

 3 years ago 

দাদার কবিতাগুলো প্রত্যেক বারই মনকে স্পর্শ করে। এটিও তার ব্যতিক্রম ছিল না। ধন্যবাদ দাদা এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

নায়েব এসে খবর দিলো হিসাবে সবই ফাঁকি
নিলামে উঠলো আমার এত দিনের জমিদারি
সব ছেড়ে দূরে কোথাও আমি ডুববো আনন্দে
তাই যা চাওয়ার আছে দেব নেই কোনো দরাদরি।

এই লাইনগুলো আমার কাছে খুব বেশি ভালো লেগেছে।
লাইনগুলোর প্রত্যেকটা জায়গায় যেনো ভালোবাসার একটা চাপা কষ্ট লুকিয়ে আছে। পরাজয়ের একটা চাঁপা কান্না।সেই অভিমানেই যেনো দরাদরি ছাড়াই সব দিয়ে দেওয়া হচ্ছে।
দারুণ দারুণ দারুণ।

 3 years ago 

কবিতাটি পড়ার জন্য আপনাকে জানাই অনেক শুভেচ্ছা ।।

 3 years ago 

দাদা আপনার এবারের কবিতাটিও বরাবরের মতোই চমৎকার হয়েছে ।আপনার কবিতাটিতে সত্যিই এক প্রেমিকের আর্তনাদ ফুটে উঠেছে । খুব কষ্টে কোনো দরাদরি ছাড়াই প্রেমিক তার সবকিছু ছেড়ে দিয়েছে ।খুবই সুন্দর প্রতিটি লাইন।ধন্যবাদ দাদা আপনাকে।

 3 years ago 

সর্বদা আপনার মূল্যবান মন্তব্য আমাকে উৎসাহ যোগায়।ধন্যবাদ আপনাকে ।।

 3 years ago 

বিদায় বিদায় হে বন্ধুগণ
যত পেলে কাঁটা দান
আমি চাই নিঃশর্ত ক্ষমা
করো আমাকে প্রদান।

আপনার কবিতা এত চমৎকার হয় যা ভাষায় প্রকাশ করার মতো নয়। যেন মুগ্ধতা ছড়িয়ে পড়ে চারিদিক। তবে এই কয়েকটি লাইন আমার কাছে আরও বেশি ভালো লেগেছে।অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা দাদা♥

 3 years ago 

শুভেচ্ছা নেবেন ।আপনার লেখা ও চমৎকার ।আপনাকে ধন্যবাদ ।।

 3 years ago 

শুভ কামনা♥

 3 years ago 

সত্যি ভাইয়া,অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনি কবিতাটি পড়ে খুবই ভালো লেগেছে। কবিতার প্রতিটি লেখা মনকে ছুঁয়ে গেছে,তবে আমার এই লেখাটির সবচেয়ে ভালো লেগেছে।

" বিদায় বিদায় হে বন্ধুগণ
যত পেলে কাঁটা দান
আমি চাই নিঃশর্ত ক্ষমা
করো আমাকে প্রদান"

ধন্যবাদ ভাইয়া, এতো সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন বলে।

Hello @blacks খুব সুন্দর কবিতা সাথী, সেটা প্রেমের গল্প বা সাফল্যের কথা বলে কিনা।
Khuba

 3 years ago 

সুন্দর কবিতা লেখার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও শুভকামণা রইল।

 3 years ago 

"বিদায় বিদায় হে বন্ধুগণ
যত পেলে কাঁটা দান
আমি চাই নিঃশর্ত ক্ষমা
করো আমাকে প্রদান।" ছন্দের মানে খুঁজতে গেলে ,কবিতার মাঝে ডুবে যেতে হয় । জাস্ট অসাধারণ ভাই ।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68666.90
ETH 3251.63
USDT 1.00
SBD 2.67