স্বাধীনতা সে এক অনন্যতা

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

বহুদিন ইচ্চে ছিলো
একটা প্রজাপতি পুষবো
তাই বহুদিন গেছি এদিক ওদিক
যদি পাই ধরতে একটা প্রজাপতি।
বহুবার আমি ধরতে গিয়ে
ঠিক আগ মুহূর্তে থমকে গেছি
স্বাধীনতা আমি খর্ব করতে পারিনি
তাই দিন শেষ রিক্ত হস্তে ফিরেছি।

image.png

Image
অনেক শখ ছিল দুটি পায়রা পুষবো
নিউমার্কেট এর পাখির দোকানে
অনেক বার পসন্দ করে কেনা হয়নি
আমি স্বাধীনতার হত্যা চাইনা।

স্বাধীনতা সে এক অনন্যতা
যার প্রভাব জোয়ার আসে
এই জীবন ও নদীর বক্ষে
উন্নত হয় মানসিতা মনুষ্যত্ব নিয়ে।

Sort:  

স্বাধীনতা উপভোগ করা প্রত্যেকের অধিকার। খুব সুন্দর ভাবনা।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ।।

 3 years ago 

স্বাধীনতা নিয়ে যা আপনি লিখেছেন সেটা একদম বাস্তব কথা বলেছেন। আমার ভীষণ ভালো লেগেছে। আসলেই দিনশেষে কারো স্বাধীনতা নষ্ট করা ঠিক না।

 3 years ago 

স্বাধীনতাই বাঁচার আনন্দ ।।

 3 years ago 

স্বাধীনতা আসলেই খর্ব করা ঠিক না। পারলে স্বাধীনতা রক্ষা করা উচিত এবং সবার নিজস্ব স্বাধীনতা গুলোকে প্রাধান্য দেওয়া উচিত ভালো লিখেছেন আপনি ।

 3 years ago 

সঠিক বলেছেন ।।

 3 years ago 

ভালো লিখেছেন আপনি। আসলে প্রকৃতির পশু -পাখিকে প্রকৃতির মাঝেই মুক্তভাবে বেশি শোভা পায়।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 58075.38
ETH 2463.77
USDT 1.00
SBD 2.38