আমার কবিতার খাতা থেকে : আমার অফুরন্ত কষ্টের দরকার

in আমার বাংলা ব্লগ3 years ago

মি অন্তত একবার তোমার প্রেমে পড়তে চাই

তারপর অবশ্যম্ভাবী প্রত্যাখ্যান আমি আঘাত পাই,
ব্যাথ্যার হিমালয় উত্থিত হোক ভঙ্গিল হৃদ মাঝে
আমার অফুরন্ত কষ্টের দরকার কবিতার সাঁঝে।
আমার কবিতা ফুরিয়ে যাচ্ছে রসদের অনটন
তাই তোমার দেয়া কষ্টেই হোক আবার প্রত্যাবর্তন,
কোনো এক স্বপ্নে আমার মৃত্যুর লাল লিখন
বহুদূরে তুমি তখন ঘাসের বুকে জড়াচ্ছে সমীরণ।

image.png

Source


শিশিরের বিন্দু বিন্দু সূর্যের আলোয় সম্মোহন
আকাশের কোনো কোণে বাসা বাঁধে প্রয়োজন,
আজকে তোমার সময় চড়ুই পাখির স্নানের মতো
সংক্ষিপ্ত আর নিয়ম নিয়ন্ত্রিত,কিছুটা অদ্ভুত হয়তো।
বাঁশ বাগানের মাথার উপর চাঁদ আজ ব্যালকনিতে
এখানে কোনো আবেগ নেই ,জমছে কালের খনিতে।

হঠাৎ মনে ইচ্ছে জাগে এই সাঁঝবেলায়
ভিজবো আমি অসময়ের বর্ষণ ধারায়।


smallamar.png


Support @amarbanglablog by Delegation your Steem Power

100 SP250 SP500 SP1000 SP2000 SP


Beauty of Creativity. Beauty in your mind.Take it out and let it go.Creativity and Hard working.Discord- https://discord.gg/RX86Cc4FnA

Sort:  
 3 years ago 

হঠাৎ মনে ইচ্ছে জাগে এই সাঁঝবেলায়
ভিজবো আমি অসময়ের বর্ষণ ধারায়।

এই দুই লাইন বেশী ভালো হয়েছে কিন্তু এগুলো ছোট করে কেন লিখছেন?

 3 years ago 

হ্যাঁ একটু ছোট হয়ে গেছে।ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ার জন্য।।

 3 years ago 

কবিতাটি চমৎকার।ব্যাথা ও কষ্টের পরেই সুখ আছে এবং নতুন দিনের সূচনা হয়।হয়তো নতুন করে বাঁচতে ও শেখায় ব্যাথাগুলি।ধন্যবাদ দাদা।

 3 years ago 

সঠিক বলেছে একটি ঝড়ের রাতের শেষে সুন্দর সকাল আসে।

 3 years ago 

খুবই ভালো লিখেছেন দাদা। সবার সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago (edited)

আপনার কবিতাগুলো পড়ি আর মুগ্ধ হয়, অসাধারণ সব কবিতা লেখেন আপনি।

 3 years ago 

পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।।

 3 years ago 

আবেগিত আমি, মুগ্ধতায় বিমোহিত আমি, গভীরতায় ঢুকে যাই আমি, যখন পড়ি আপনার কবিতাটি।

চমৎকার লিখেছেন, নতুন করে কিছু বলার নেই। ধন্যবাদ

 3 years ago 

☺️অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইলো আপনার জন্য।।

 3 years ago 

এই লেখা পড়লে যেকোন রমণী প্রেমে পড়তে চাবে । কি আবেগ লেখনী ।জাস্ট অসাধারণ। শুভেচ্ছা রইল।

 3 years ago 

হা হা হা ।ভালো বলেছেন আপনি।শুভেচ্ছা নেবেন।

 3 years ago 

শিশিরের বিন্দু বিন্দু সূর্যের আলোয় সম্মোহন
আকাশের কোনো কোণে বাসা বাঁধে প্রয়োজন

চমৎকার লিখেছেন দাদা। আপনার কবিতার ভেতর অন্য রকম একটা আবেদন আছে।

 3 years ago 

চেষ্টা করি ভাই।আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।।শুভেচ্ছা নেবেন।

 3 years ago 

দাদা, আপনার কিছু কিছু লেখা বুকের ভেতরে কাটা দিয়ে যায়। কবিতার ভিতর যেভাবেই উপমা প্রয়োগ করেন ,অসাধারণ এক কথায়। এরকম লেখা পড়লে শুধু কোন মেয়ে নয়, একটা ছেলেও আপনার লেখার প্রেমে পড়তে বাধ্য। শুভেচ্ছা রইল দাদা।

 3 years ago 

হা হা হা 😀।

 3 years ago 

খুবই সুন্দর লিখেছেন দাদা।খুব ভালো লাগলো।শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

আপনাদের ভালো লাগাই এ লেখার স্বার্থকতা।শুভেচ্ছা নেবেন।

আঘাত মানুষকে ঘুরে দারাতে সাহায্য করে।
কবিতার বাচনভঙ্গি অনেক সুন্দর।

 3 years ago 

খাঁটি কথা বলছেন আপনি।ধন্যবাদ।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67388.31
ETH 3311.98
USDT 1.00
SBD 2.74