আমার হৃদয় ভেঙ্গে যায় একাকী নির্জনে

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হৃদয়ের ক্ষত গুলো কতদিন দেখাইনি তোমায়
কত শরতের সন্ধ্যায় আমি একাকী কাটিয়ে দিয়েছি,
কাশফুলের হাওয়ারা উদভ্রান্তের মতো ঘোরে ফেরে
আমি নদীর তীরে যাইনা বহুকাল হলো।
শুধু একবার তুমি যদি বলতে
তাহলে ফিরে আসা যেত সবকিছু ছেড়ে ছুঁড়ে।
আমি তো শুধু চেয়েছি বৃষ্টিতে ভিজতে
আমি তো চেয়েছি আমার চোখের অশ্রু লুকাতে,
আমি চাইনি তোমার কাছে নিজেকে ধরা দিতে
আমার হৃদয় ভেঙ্গে যায় একাকী নির্জনে।
তুমি যদি একটু আমায় আশ্বাস দিতে পারো
তাহলে আমি হয়তো অসম্ভবকে সম্ভব করে
পাহাড়ের সর্বোচ্চ চূড়ায় দাঁড়িয়ে
আমার বিজয় পতাকা উড়াবো।
হয়তো কোন সন্ধ্যায় আমরা মেতে উঠবো
গান আর কবিতায়।


BoC_LBW.png

শুধু একবার তুমি যদি শুধু একবার যদি তুমি বলো,
তাহলে আমি সারা পাড়া ভরিয়ে দেবো
আতশবাজির রঙ্গিন আলোয় আলোয়।
শুরু হবে উৎসব ঘরে ঘরে আনন্দ প্লাবন,
তোমার চাওয়া আমার কাছে একটা উৎসব।
কতদিন তোমার কথা শুনি না
কত বছর তোমার জন্য কিছু করি না,
আমি আজকে অথর্ব হয়ে গেছি মনে প্রাণে
আমাকে একটু কিছু করতে দাও।
একবার শুধু তুমি চেয়ে দেখো
আমি এখনো পাড়ি দিতে পারি
যে কোন সমুদ্র।
তোমার বিশ্বাস আমার আস্থা সবই আছে আগের মত।
শুধু দূরত্বটা বেড়ে গেছে হয়তো সময়ের হাত ধরে,
আমাদের প্রস্থান এসে গেল
বিদায়ের বেলায় শুধু বলে যেতে চাই,
ভালো থেকো ভালো থেকো।

BoC- linet.png


smallamar.png


Support @amarbanglablog by Delegation your Steem Power

100 SP250 SP500 SP1000 SP2000 SP

image.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

image.png

Sort:  

কবিতাটার অন্তনিহিত সারর্মমটা লেখার মতো জ্ঞান হয়ত, আমার এই ক্ষুদ্র মাথায় নেই। তবুও বলি, যদিও কবিতাটা কয়েক লাইনের হয়ে থাকে, তার মাঝে জীবনের অনেকটা সময়ের বাস্তব চিত্র ফুটে উঠেছে।,,, মানব জীবনের চরম সত্য প্রকাশ পায় কবিতাটায়।

দাদা আপনার আজকের লেখা কবিতা অসাধারণ হয়েছে। আমরা আমাদের জীবমের চাওয়া পাওয়াগুলো পূর্ণ করতে করতেই, আমাদের জীবনের অন্তিম সময়টা চলে আসে। দাদা,আপনার জন্য ভালোবাসা এবং শুভ কামনা।

 3 years ago 

কবিতার প্রতিটি লাইনে বিরহের সুর বাজছে। কি চমৎকার লিখেছেন দাদা। অসম্ভব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

কবিতাটি এককথায় অসাধারণ ও অনবদ্য।কিন্তু কবিতার প্রতিটা লাইনের রন্ধ্রে রন্ধ্রে যেন একটি চাপা কান্না ও কষ্টের প্রতিচ্ছবি স্পষ্ট হয়ে উঠেছে।ধন্যবাদ দাদা।

কবিতাটি অনেক অনেক সুন্দর লিখেছেন দাদা। কবিতার প্রতিটা লাইনে বিরহের কথা প্রকাশ পেয়েছে। প্রতিটা মুহূর্ত পথ চেয়ে বসে থাকি, তোমারি অপেক্ষায়, হয়তো আসবে তুমি একদিন। কবিতাটি পড়ে আমার খুব ভালো লাগলো। আমার জীবনের গল্পের সাথে যেন কবিতাটি মিশে আছে। ধন্যবাদ দাদা আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনি যে কবিতা শেয়ার করেন তা খুবই রোমান্টিক

 3 years ago 
কতদিন তোমার কথা শুনি না কত বছর তোমার জন্য কিছু করি না,

এই দুটি লাইন আমার জীবনের সাথে হুবহু মিলে গেছে। এটা আমার অনূভুতি বলতে পারেন। কবিতার প্রতিটা লাইনের এক একটি তাৎপর্য আছে। অসাধারণ লিখেছেন কবিতাটা দাদা। আপনার জন্য শুভকামনা।

অনেক সুন্দর লিখেছেন দাদা।প্রতিটি লাইন খুব ভালো লেগেছে আমার।

আমাদের প্রস্থান এসে গেল
বিদায়ের বেলায় শুধু বলে যেতে চাই,
ভালো থেকো ভালো থেকো।

শেষের অভিব্যক্ত খুব ভালো লেগেছে।অনেক ধন্যবাদ দাদা সুন্দর কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

"শুধু দূরত্বটা বেড়ে গেছে হয়তো সময়ের হাত ধরে,
আমাদের প্রস্থান এসে গেল
বিদায়ের বেলায় শুধু বলে যেতে চাই,
ভালো থেকো ভালো থেকো।" জাস্ট অসাধারণ। কি অনুভূতি ভাবতেই শরীরের লোম গুলো দাঁড়িয়ে যাচ্ছে । শুভেচ্ছা রইল আপনার জন্য।

কবিতার প্রতিটা লাইনে বেদনার সুর জেন বেজেই চলছে।অনেক ভালো লাগলো পরে দাদা।

 3 years ago 

খুবই চমৎকার লিখেছেন দাদা আমার কাছে খুবই ভালো লেগেছে।পুরো কবিতা জুড়ে বিরহের ছাপ স্পষ্ট ফুটে উঠেছে।খুবই সুন্দর।ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60937.87
ETH 2674.97
USDT 1.00
SBD 2.49