আমার কবিতার পাতা থেকে :হঠাৎ সন্ধ্যায়

in আমার বাংলা ব্লগ3 years ago

সময়ের হাত ধরে কোন এক বর্ষণমুখর সন্ধ্যায়
শ্রাবণের আনন্দ আর ঝড়ো হাওয়া বুকে নিয়ে,
তোমার সঙ্গে দেখা হলো।
কোন সূর্যাস্তের শেষ বেলায় বিস্তৃত ফসলের মাঠে
কিংবা হলুদ সৌন্দর্যকে পিছনে রেখে
তুমি চলে গিয়েছিলে।
আজ দেখা হলো এক দশক পরে
হঠাৎ সন্ধ্যায় দুর্যোগ মাথায় নিয়ে।
কি কথা বলবো এই আকস্মিকতায়?
তোমায় শুধু দেখা ও চোখের ভাষা বোঝা
অনেক আগেই আমাদের সময় থেমে গেছে,
এখন শুধুই প্রত্যাবর্তনের প্রত্যাশা গুলো
আকাশ কুসুম ভেবে ঘুরে বেড়ায়।

image.png
Source

সে সব হওয়ার নয়
আমাদের আরো এগিয়ে যেতে হবে
ফিরে তাকানোর উপায় অবকাশ নেই।
কাশফুলের হাওয়ায় হাওয়ায় ভেসে বেড়ায়
এক অদ্ভুত শিহরণ।
আমিতো সেই থেকে চলে গেছি বহুদুর
আমাকে আর ফেরানো যাবে না।
আমি হতাশায় ভাসমান
অচেনা অজানা তীরে আমাদের অনিশ্চিত গন্তব্য,
বৃষ্টির কাছে সন্ধি করি একটু অশ্রু লুকানোর দায়,
অভিনয় করে যাই মিথ্যে জেতার নেশায়।
BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

image.png

Sort:  
 3 years ago 

একদম কবিদের মতো ছন্দ মিলিয়ে মিলিয়ে লিখেছেন দাদা। আমি যদিও কবিতা লিখতে পাইরিনা তবে আমার কবিতা পড়তে অনেক ভালো লাগে। আমি সবসময় আপনার কবিতাগুলো পড়ি তবে কোন কমেন্ট করি না।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



Hi @blacks,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Please consider to approve our witness 👇

Come and visit Italy Community

 3 years ago 

খুবই চমৎকার একটি কবিতা। আপনার কবিতা টি আমার খুব ভালো লেগেছে। শুভ কামনা রইল ভাইয়া আপনার জন্য।

 3 years ago 

ওয়াও!!! কি সুন্দর কবিতা।অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাই।।।

 3 years ago 

অনেক গভীরতা রয়েছে তোমার কবিতার মধ্যে। এতটাই গভীরতা পূর্ণাঙ্গ ভাবে বুঝতে গেলে অনেক সময় লাগে। বার বার পড়তে হয়। এক কথায় অনবদ্য কবিতা। শুভেচ্ছা রইলো বন্ধু

ওয়াও! কি সুন্দর কবিতা। অনেক গভীরতা রয়েছে আপনার কবিতার মধ্যে দাদা। পরে খুব ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন‍্য দাদা।

 3 years ago 

ভাইয়া সত্যিই অসাধারণ একটা কবিতা লিখেছি। যার প্রতিটি লাইন নেই শুধু অনেক অর্থ বোঝায়। আপনি এত সুন্দর কবিতা লেখতে পারেন আমি আজকের আগে জানতাম না। বৃষ্টি এবং বজ্র কে নিয়ে খুব সুন্দর একটা ছবি এমনকি তার সাথে মিলিয়ে কবিতাটি দেখি আমি খুবই আশ্চর্য। শুভেচ্ছা রইল ভাইয়া আপনার জন্য

 3 years ago 

সত্যিই,,কবি !!! খুবই অসাধারণ প্রকাশ আপনার,, হৃদয় স্পর্শ কাতর কবিতা.। অভিনন্দন আপনাকে কবিতার কথাগুলো কি

 3 years ago 

-- অচেনা অজানা তীরে আমাদের অনিশ্চিত গন্তব্য,
বৃষ্টির কাছে সন্ধি করি একটু অশ্রু লুকানোর দায়,
অভিনয় করে যাই মিথ্যে জেতার নেশায়।

ভাইয়া এই লাইনগুলো যেনো একদম হৃদয়টা ছুঁয়ে দিলো।
অজানাই আমাদের গন্তব্য, তা নিয়েই এতো ভাবনা।
আমরা সবাই হয়তো অভিনয়েই বেঁচে আছি।
খুব ভালো হয়েছে কবিতাটি,কোথায় যেনো দুজনের বিরহ লুকিয়ে আছে যা আপনি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57034.02
ETH 3084.35
USDT 1.00
SBD 2.41