আমার কবিতার খাতা থেকে :আকাশটা অন্ধকার থমথমে

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

ই পোস্টটি থেকে যে পরিমান sbd পাওয়া যাবে তা @emranhasan এর নবজাতকের চিকিৎসায় ব্যয় করা হবে ।শিশুটির লড়াইয়ে আমরা তার পাশে আছি ।। @blacks


সেদিন রাস্তা দিয়ে যাচ্ছিলাম
হঠাৎ খেয়াল করলাম ডান পাশের
পুরানো দোতলা বাড়িটা রং করা হয়েছে।
প্রতিদিনই যাই এই পথ ধরে
এতদিন খেয়াল করিনি এই পরিবর্তন।
এই নতুনত্বের পিছনে নিশ্চয় কোনো কারণ আছে,
এগিয়ে গেলাম পাশের চায়ের দোকানে
জিগ্যেস করে জানতে পারলাম
ভদ্রলোকের মেয়ের বিয়ে,
আসছে বৈশাখ মাসের ১২ তারিখ।
কথাটি শুনে হঠাৎ কেমন একটা
ভালোলাগা অনুভব করলাম।
দিনের পর দিন আধপেটা খাওয়া
এই মনটা একটা অন্যায় আশা করছে।

এইভাবে দিন চলে যেতে লাগলো

আজ বৈশাখ মাসের ১২ তারিখ

সকালে এক অদৃশ্য শক্তির নিয়ন্ত্রণে,

নিজের পুরোনো জামা প্যান্ট ধুয়ে দিলাম।

একটু ভালো খাওয়ার এই লোভ

আমাকে আষ্টেপৃষ্ঠে বেঁধে ফেলেছে,

জানি এটা সমাজের নিয়ম বিরুদ্ধ,

আমি অবাঞ্ছিত সেখানে নেই নিমন্ত্রণ।

কিছুক্ষণ চললো মনের সাথে
বিবেকের দারুন যুদ্ধ,
এখন মন বিজয়রথে।
সন্ধ্যা প্রায় নেমে এলো
আমি সেজেগুজে পরিপাটি,
বেরিয়ে পড়েছি রাজপথে,
আর কিছুক্ষণ পরেই
বহুকাঙ্খিত খাবারের সাক্ষাৎ।

কিছু দূর যেতে দেখা হলো হরির সাথে

সে আমাদের গ্রামের ছেলে,

আমাকে যেতে হবে গ্রামে,

আজ সকালে মা চলে গেছেন।

এখন মায়ের চিতার সামনে বসে,

ধোঁয়া কুন্ডলী আকাশে মিলিয়ে যাচ্ছে,

আকাশটা অন্ধকার থমথমে,

এই বুঝি বৃষ্টি নামবে।

image.png
Image


smallamar.png


Support @amarbanglablog by Delegation your Steem Power

100 SP250 SP500 SP1000 SP2000 SP


Beauty of Creativity. Beauty in your mind.Take it out and let it go.Creativity and Hard working.Discord- https://discord.gg/RX86Cc4FnA
Sort:  
 3 years ago 

হঠাৎ মোড় ঘুরে গেল কবিতার এবং শেষটা যেন না শেষ হওয়ার মতো করেই শেষ হলো। কবিতার ভাষাগুলো যেন এমনই হয় যাতে এরকম কিছু বিষয় লুকিয়ে থাকে। ধন্যবাদ শেয়ার করার জন্য

 3 years ago 

আপনার মন্তব্য সত্যি অনেক বেশি পরিণত।এটা আমার জন্য অনুপ্রেরণা দেয়।।

 3 years ago 

অসাধারন লিখেছেন দাদা।

 3 years ago 

আপনার লেখা বিশেষ করে আবৃত্তি অনেক অনেক সুন্দর।

 3 years ago 

ধন্যবাদ দাদা

 3 years ago 

দাদা আমি সত্যিই বাকরুদ্ধ।
এযেন আমার বিপদে সবার যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার মতো একটা ব্যাপার। আমার এই অশ্রু জল একমাত্র আপনাদের মঙ্গল কামনায়।

 3 years ago 

একদম।এটাই জীবনের আসল মানে।লড়াই আমাদের জারি রাখতে হবে।ধন্যবাদ আপনাকে।।

 3 years ago 

অনেক সুন্দর লিখেছেন ভাইয়া

 3 years ago 

আপনার মূল্যবান প্রতিক্রিয়া আমার উৎসাহ ও উদ্দীপনা।।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

কবিতাটা অনেক সুন্দর ছিল। কিন্তু এর সারমর্মটা একটু কষ্টদায়ক।

 3 years ago 

কষ্ট পেতে লোকে চাইনা।কিন্তু কষ্টকে লোকে উপভোগ করে।তাই কষ্ট নিয়ে লিখতে ও ভালো লাগে বেশি।ধন্যবাদ।

 3 years ago 

এটা খুবই বেদনাদায়ক একটি কবিতা।সবসময় সমাজের ক্ষুধার্ত মানুষেরা একটু ভালোর আশা করতেই ভাগ্য তাদের রেহাই দেয় না।আমাদেরকে সুন্দর কবিতা উপহার দেওয়ার জন্য ধন্যবাদ দাদা।

 3 years ago 

সঠিক।ক্ষুধা আমাদের জীবনকে আবর্তিত করছে।ধন্যবাদ।।

 3 years ago 

কবিতাটি পড়ে সত্যি বাকরুদ্ধ হয়েগেছি। অসাধারন শিখেছেন ভাই।

 3 years ago 

সর্বদা সঙ্গে থাকার জন্য ধন্যবাদ ভাই।।

 3 years ago 

শুভ কামনা ভাই। আপনার থেকে অনেক কিছু শিখতে পারি।

 3 years ago 

খুব সুন্দর হয়েছে ভাইয়া!!! আমার অনেক ভালো লেগেছে!

 3 years ago 

আপনার ভালো লাগা আমার লেখার স্বার্থকতা।।

 3 years ago 

💖💖🥰

খুব সুন্দর লিখেছেন ভাই। আপনার সাহায্যের হাত আল্লাহ কবুল করুক

 3 years ago 

অন্যের যুদ্ধে আমাদের সামিল হওয়া উচিত।।ধন্যবাদ।।

 3 years ago 

ভালো লিখেছেন দাদা, নতুন করে কিছু বলার নেই আপনার লেখা সম্পর্কে।

 3 years ago 

আপনাদের উৎসাহ প্রদান আমার লেখার রসদ ।।ধন্যবাদ আপনাকে অসংখ্য ভাই।।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 68516.58
ETH 3713.75
USDT 1.00
SBD 3.74