আমার কবিতার খাতা থেকে:ভালোবাসি■৷৷০৫ জুন ২০২২

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি।বন্ধুরা আজকে আমি আবার আমার কবিতার খাতা থেকে একটি কবিতা আপনাদের সাথে ভাগ করে নিতে চলেছি।আশা রাখছি আপনাদের একটু হলেও ভালো লাগবে।



beach-1845810__480.webp

Image Source

ভালোবাসতে হবে বলে ভালোবাসিনি
তোমাকে,পূর্ণিমার রাতে আমার ভীষণ
ঘুম পায়।আমি অমাবস্যায় রাত জাগি,
আমার সবকিছুই অদ্ভুত আর অনিশ্চিত,
তবুও তুমিই প্রথম হাত বাড়িয়েছিলে
আমার ভালোবাসার মরা নদীতে
প্রেমের বান তুমিই এনেছিলে আকস্মিক।
আমার ভবিষ্যৎ আলো আঁধারির খেলা,
আমার ইচ্ছে গিরগিটি কে দেয় ভীষণ লজ্জা
তারপর ও আমাকেই তুমি ভালোবাসলে।
শহর ছেড়ে তুমি মফস্বলে খুঁজলে জীবন
জানি এই মানিয়ে নেওয়ার নাম তীব্র ভালোবাসা।
আমাকে শেখালে কি করে বাঁচতে হয়,
বোঝালে জীবনের কিনারে দাঁড়িয়ে
জীবনের সবচেয়ে উৎকৃষ্ট মানে।
হঠাৎ একদিন তুমি আমাকে অবাক করে
বললে,নদীতে নৌকায় করে ভেসে বেড়াবে।
গঙ্গার বুকে তখন তুমি আর আমি
উপরে বিশাল নীল আকাশ আর মেঘের মেলা।
তোমার ছোট ছোট ভালো লাগা কি করে যে
আমার দায়িত্ব হয়ে গেল বিশ্বাস করো,জানি না।
হঠাৎ শক্ত করে তোমার হাত ধরে বললাম,
এই জীবনের দীর্ঘ পথ পাড়ি দেবো সঙ্গী হবে?





|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20211106_204814_0000.png

Beauty of Creativity. Beauty in your mind.
Take it out and let it go.
Creativity and Hard working. Discord

Sort:  
 2 years ago 
কি দারুণ প্রেমের কবিতা লিখেছেন দাদা।প্রেমময় এই কবিতাখানি মুগ্ধতা ছড়িয়ে দিল আমার হৃদয়ে।ছোট ছোট এই দায়িত্ব গুলো পালন করার নামই গভীর ভালোবাসা।গভীর বন্ধনে ভালোবাসা,আবদ্ধ থাকুক ভালবাসায়।শুভ কামনা♥ ♥
 2 years ago 

আমাকে শেখালে কি করে বাঁচতে হয়,
বোঝালে জীবনের কিনারে দাঁড়িয়ে
জীবনের সবচেয়ে উৎকৃষ্ট মানে।

বাহ দাদা অনেক চমৎকার একটি কবিতা লিখেছেন আপনি। আপনার কবিতার নাম অনেক সুন্দর ভাবে চয়েজ করেছেন 'ভালোবাসি'। আসলেই কবিতার নামের সাথে কবিতার প্রতিটি লাইন যেন অদ্ভুত পূর্ণভাবে মিলি আছে। কবিতা মানুষের মনের আবেগ অনুভূতি গুলো প্রকাশ করিয়ে দেয়। আর ভালোবাসা সম্পর্কে আপনার আবেগগুলো আজ জেনে নিলাম।

 2 years ago 

কবির ভালবাসা অমরত্ব পাক , বেঁচে থাকুক যুগ থেকে যুগান্তর। শুভেচ্ছা রইল প্রেমিক যুগলের জন্য।

এমনটাই প্রত্যাশা ব্যক্ত করছি ।

 2 years ago (edited)

শ্রদ্ধা প্রিয় ছোট দাদা, আশা করি ভালো আছেন? আপনার কবিতা পড়ে সত্যি ভালো লাগলো। আপনি খুব চমৎকারভাবে আপনার অনুভূতি গুলো কবিতার মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বেশ দুর্দান্ত হয়েছে কবিতাটি। আপনার কবিতার প্রতিটি লাইন আমার মন ছুঁয়ে গেছে । বিশেষ করে এই লাইনগুলো খুবই ভালো লেগেছে আমার।

বললে,নদীতে নৌকায় করে ভেসে বেড়াবে।
গঙ্গার বুকে তখন তুমি আর আমি
উপরে বিশাল নীল আকাশ আর মেঘের মেলা।
তোমার ছোট ছোট ভালো লাগা কি করে যে
আমার দায়িত্ব হয়ে গেল বিশ্বাস করো,জানি না।

এত অসাধারণ কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। ভালো থাকবেন দাদা।

 2 years ago 

দাদা আপনি আজকে চমৎকার ভাবে কবিতার খাতা থেকে:ভালোবাসি কবিতাটি শেয়ার করেছেন। পড়ে ভীষণ ভালো লাগলো। প্রতিটি লাইন মন ছুঁয়ে যাওয়ার মতো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

 2 years ago 

তোমার ছোট ছোট ভালো লাগা কি করে যে
আমার দায়িত্ব হয়ে গেল বিশ্বাস করো,জানি না।

কি দারুন একটা লাইন আর এর অর্থ টি কত টা যে মূল্যবান ! খুব ভালো লাগলো কবিতাটা। দাদা আপনারা এত সুন্দর করে ঝটপট কিভাবে যে কবিতা লেখেন ! এগুলোই প্রাপ্তি আমাদের।

Hi @blacks,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 

দাদা,আপনার কবিতাগুলো বেশ সুন্দর হয়।তবে আমার বেশ কয়েক বার পড়তে হয়,তা না হলে আমি বুঝতে পারি না,বেশ শক্ত লেখা।তবে আজকের কবিতাটা বেশ সহজ।ভালো লাগলো। ধন্যবাদ

 2 years ago 

গঙ্গার বুকে তখন তুমি আর আমি
উপরে বিশাল নীল আকাশ আর মেঘের মেলা।
তোমার ছোট ছোট ভালো লাগা কি করে যে
আমার দায়িত্ব হয়ে গেল বিশ্বাস করো,জানি না।

ভালোবাসা শুধু হৃদয়ে অনুভূতি জাগায় না, ভালোবাসা ভালোবাসার মানুষের প্রতি একটা দায়িত্ববোধেরও সৃষ্টি করে। আপন করে কাউকে চাওয়ার নামই শুধু ভালোবাসা না বরং কারো পাশে নিঃস্বার্থভাবে থাকার নামই ভালোবাসা। দারুণ লিখেছেন দাদা, ভালো লেগেছে। ধন্যবাদ

 2 years ago 

দাদা আপনি একজন পেশাদার কবি। আর আপনার কবিতায় মুগ্ধ আমার বাংলা ব্লগ পরিবারের প্রতিটি সদস্য তাদের মাঝে আমিও একজন। খুব ভালোবাসি আপনার কবিতা। এবং আপনার অনুপ্রেরণায় মাঝেমধ্যেই নিজেও লেখার চেষ্টা করি। দারুন একটি কবিতা উপহার দিয়েছেন। প্রত্যেকটা লাইনে ছিল মূল্যবান। আমাদেরকে এত সুন্দর কবিতা উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68734.33
ETH 3745.98
USDT 1.00
SBD 3.72