চাঁদের সাথে একটি পরীর চিত্র অংকন।১৫% বেনিফিসারি@shy-fox, abb-school.

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

|১৩ই বৈশাখ|১৪২৯ বঙ্গাব্দ|২৬শে এপ্রিল| ২০২২ খ্রিষ্টাব্দ|

আসসালামু আলাইকুম/ আদাব।

20220318_180005.jpg

প্রিয় কমিউনিটির সদস্য আশা করি আপনারা সকলেই ভাল আছেন আমিও ভাল আছি আপনাদের দোয়ায় । আজকে ইফতার করে অফিসে যাওয়ার পর থেকে খুব ব্যস্ততার মধ্যে সময় কেটেছে। তারপরেও ভাবে ছিলাম আজকে একটু আগে বাসায় আসব কিন্তু সেটা আর হলো না। কারণ আমার কলিগ আজ কয়েকদিন যাবৎ বিভিন্ন অজুহাতে রাত 12:00 পর্যন্ত ডিউটি করছেনা। এটা নিয়ে আমার বিন্দুমাত্র কোন তার প্রতি অভিযোগ নেই। কিন্তু চার দিন যাবৎ একটানা রাত বারোটা পর্যন্ত ডিউটি করতে হচ্ছে। এর কারণে আমার শরীরের উপর কিছুটা প্রভাব পড়েছে। কিন্তু তারপরেও ডিউটি করতে হচ্ছে ।কাউকে একেবারে কিছুই বলতে পারছি না। এত ব্যস্ততার মধ্যেও আমি আমার বাংলা ব্লগকে ভুলিনি ।তাই প্রতিদিনকার মত আজকেও নতুন একটি চিত্র অংকন নিয়ে আপনাদের সামনে‌ উপস্থিত হলাম। চিত্রটি অঙ্কন এর বিষয়বস্তু ছিল সুন্দর একটি চাঁদ তার মধ্যে বসে আছে একটি পরী। পরী টির চারপাশে কিছু তারা ছিল যেগুলো থেকে আলো ঝড়ছিল। চাঁদ টির সৌন্দর্য সেখানেই পরিপূর্ণ ভাবে ফুটে উঠেছিল। আর চাঁদের মধ্যে পরীটিকে দেখতেও বেশ সুন্দর লাগছিল। চিত্র অঙ্কনের প্রক্রিয়া গুলো দেখা যাক।

চিত্র অঙ্কনের জন্য ব্যবহৃত উপকরণ
পেন্সিল
এ ফোর সাইজের পেপার
রং পেন্সিল
রাবার
ইত্যাদি

ধাপ-১

প্রথমে চিত্রটি অঙ্কন করার জন্য একটি চাঁদ অঙ্কন করি। এর পরবর্তীতে চাঁদের মধ্যে একটি তারা অঙ্কন করি। এখন চাঁদের মধ্যে একটি পরীর মুখের অবয়ব অংকন করি যেখানে পরী মুখের মধ্যে হাত দিয়ে বসে আছে।

20220318_103112.jpg

ধাপ-২

এখন চাঁদের মধ্যে যে পরীটি বসে আছে তার দুটি হাত অঙ্কন করি সেই সাথে তার পায়ের নিচের অংশ অঙ্কন করি এবং তার চুলগুলোকে দৃশ্যমান করে তুলি। চুলের মধ্যে কিছু খোপা অঙ্কন করি।

20220318_103921.jpg

ধাপ-৩

পর্যায়ে পরী টির পিছনে ডানা অঙ্কন করি।

20220318_104256.jpg

ধাপ-৪

এখন চাঁদের চারদিকে কিছু তারা অঙ্কন করি যেগুলো পরীটির সৌন্দর্য বৃদ্ধি করেছে।

20220318_104550.jpg

ধাপ-৫

এখন পরীটিকে বিভিন্ন রঙে রঙ করি এবং এর সৌন্দর্য বৃদ্ধি করি।

20220414_104538.jpg

ধাপ-৬

এখন সম্পূর্ণভাবে চিত্রটি অঙ্কন সমাপ্ত করি। এবং ফাইনালি আপনাদের সামনে উপস্থাপন করা হলো।

20220318_180005.jpg

20220319_103427.jpg

আমি মোঃ বিপ্লব আলি ।পেশায় একজন চাকুরীজীবি । আমি বাংলাদেশী নিজেকে বাংলাদেশি বলে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি অবসর সময়ে লেখালেখি করতে এবং চিত্র অঙ্কন করতে খুব পছন্দ করি। আমি সুযোগ পেলেই ঘুরতে চলে যাই এখানে-সেখানে এবং সবকিছু উপভোগ করি ।সব মিলিয়ে সব সময় জীবনটাকে উপভোগ করার জন্য চেষ্টা করি।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

@biplopali
hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 2 years ago 

অসাধারণ একটি পরীর দৃশ্য অঙ্কন করেছেন। আমি যদি পারতাম আপনার পরীর সাথে একত্রিত বসে গল্প করতে। হয়তো কিছুটা মধুর সময় অতিবাহিত করতে পারতাম। খুবই ভালো লেগেছে আপনার চাঁদের পরী কে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চাঁদের সাথে একটি পরীর চিত্র অংকন টি অসাধারণ হয়েছে। দেখতে আমার কাছে বেশ চমৎকার লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বাস্তবে কখনো পরি দেখি নাই আপনার আর্টের মাধ্যমে চাঁদ পরি দুটোই এক সাথে দেখা হলো। আপনার আর্ট খুব সুন্দর হয়েছে। বিশেষ করে রং করার পর চিত্রটি ফুটে উঠেছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অফিসে কাজের চাপ।রাত বারোটা পর্যন্ত ব্যস্ততা। এ সত্ত্বেও আপনি সুন্দর একটি পরীর চিত্র অঙ্কন করেছেন। চিত্রটি অঙ্কন এর কৌশলগুলো সুন্দরভাবে ধাপ আকারে তুলে ধরেছেন। ধন্যবাদ ভাই।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ব্যস্ত জীবন খুব কঠিন যাচ্ছে বোঝা যায়, এরপরেও যে আপনি আমাদের কথা মনে রেখেছেন এতে আমরা অনেক খুশি। আপনি বেশ চমৎকার ভাবে একটি পরী তৈরি করেছেন, সেই কিউট পরীটি বসে আছে একটি চাঁদের উপর অসাধারণ ভাবে ড্রয়িং করেছেন এই দারুন চিত্রটি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পরীর চিত্র অংকন করেছেন দেখতে অসাধারণ হয়েছে। এধরনের কাজ গুলো আমার ভিশন ভালো লাগে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

এভাবেই যেন আরো ভালো ভালো পোস্ট উপহার দিতে পারি। ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছে বেশ ভাল লাগল চাঁদের সাথে একটি পরীর চিত্র অংকন। আপনি দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। ধাপ গুলি আরো ক্লিয়ার করার চেষ্টা করবেন তাহলে বুঝতে সক্ষম হবে আরও বেশি ভাল৷ যাইহোক সর্বোপরি আপনার জন্যও শুভকামনা রইল

আপনার টাইটেলে কিছু বানান ভুল আছে ঠিক করে নেবেন

 2 years ago 

ধন্যবাদ।

আপনার এই চিত্রটি সত্যিই পরীর মত সুন্দর হয়েছে। আপনার কালার কম্বিনেশন ও আমার কাছে অনেক ভালো লেগেছে। এক কথায় অসাধারন একটি চিত্র অঙ্কন করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুব চমৎকার করে চাঁদের সাথে পরীর চিত্রাংকন করেছেন। চাঁদের সাথে পরীর চিত্রাংকন টি দেখে আমার কাছে খুব ভালো লাগলো। তাছাড়া আপনি অনেক চমৎকার করে চিত্রাংকন এর সবগুলো ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুবই সুন্দর ভাবে আপনার দক্ষতা প্রকাশ করেছেন। আসলে চাঁদের সাথে এই পরীটির চিত্র অংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে চিত্রটি আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনার উপস্থাপন দেখে আমি খুব সহজে চিত্রটি অঙ্কন করা শিখতে পারলাম।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62299.15
ETH 2428.96
USDT 1.00
SBD 2.65