ডিজিটাল প্রিন্টিং এর মাধ্যমে দুটি পাখির চিত্র অংকন। ১৫% বেনিফিসারী@shy-fox, abb-school.

in আমার বাংলা ব্লগ2 years ago

|৬ই বৈশাখ| ১৪২৯ বঙ্গাব্দ|১৯ই এপ্রিল| ২০২২ খ্রিস্টাব্দ|

আসসালামু আলাইকুম /আদাব

b88.PNG

প্রিয় কমিউনিটির সদস্য ,আশা করি আপনারা সকলেই ভাল আছেন। আমিও ভালো আছি আপনাদের দোয়ায়। আসলে সময়টা খুব ভালোই যাচ্ছে। এর পিছনে একটাই কারন তা হল আমার পরিবারে নতুন সদস্যের আগমন। তাকে নিয়ে খুব আনন্দ উল্লাস করে আমার দিন কাটছে। আনন্দ উল্লাসের ফাঁকে ফাঁকে আমার বাংলা ব্লগকে কখনোই ভুলে যায়নি। ফাঁকে ফাঁকে আমার বাংলা ব্লগের জন্য কাজ করে যাচ্ছি। সেই সাথে আনন্দ উল্লাস হচ্ছে অনেক বেশি কারণ পরিবারের নতুন সদস্য তো আছে। তাই আজকে আমি আমার রাজকন্যা কে পাশে শুয়ে রাখিয়ে একটি ডিজিটাল পেইন্টিং এর চিত্র অংকন করেছি। আসলে ডিজিটাল প্রিন্টিং করার পূর্বে প্রথমে পেন্সিল দিয়ে চিত্রটি অঙ্কন করে নিয়েছিলাম। এর পরবর্তীতে চিত্র টি কে ডিজিটাল প্রিন্টিং এর মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করেছি ।আসলে ডিজিটাল পেইন্টিংটি করতে ভালোই লাগে কারণ চিত্রটি দেখতে খুব সুন্দর এবং দৃশ্যমান হয় ।যা যেকোন মানুষ এক নজরে দেখে চিত্রটি প্রতি আকৃষ্ট হয়ে পড়বে। চিত্রটিতে দুটি পাখিকে সামনাসামনি দেখে অঙ্কন করেছে এবং তারা একটি ফুলের ডালের উপর বসে আছে যেটি দেখতে অনেক সুন্দর লাগছে আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে। চলুন তাহলে চিত্র অঙ্কনের ধাপগুলো দেখা যাক।

ধাপ-১

প্রথমে দুটি পাখি চিত্র, একটি ড্রয়িং পেপারে অঙ্কন করি।

20220408_130041.jpg

ধাপ-২

এখন অংকন করা চিত্রটিকে এডোবি ইলাস্ট্রেটর সফটওয়্যার এর মাধ্যমে ওপেন করি।

b11.PNG

ধাপ-৩

এখন ক্লিপিং পাত এর মাধ্যমে চিত্রটি কে অংকন করি।

bb22.PNG

ধাপ-৪

এখন পাখিটিকে বিভিন্ন রং এর মাধ্যমে কালার একজাস্ট করি ।

bir33.PNG

ধাপ-৫

এখন অঙ্কন করা পাখিটিকে প্রথমে কপি করে আলাদা জায়গায় নেই এরপরে রোটেট করে দুটি পাখিকে মুখোমুখি অবস্থানে আনি।

b44.PNG

ধাপ-৬

এখন একটি আয়তক্ষেত্র অঙ্কন করি।

b5.PNG

ধাপ-৭

এখন উপরের পাখি দুটোকে সরিয়ে এনে আয়তক্ষেত্রের মধ্যে বসায়। এবং কালার এডজাস্ট এর মাধ্যমে সম্পূর্ণ চিত্র টি কে দৃশ্যমান করে তুলি।

b7.PNG

b88.PNG

20220311_214147.jpg

আমি মোঃ বিপ্লব আলী একজন চাকরিজীবী আমি বাংলাদেশী নিজেকে বাংলাদেশি বলে পরিচয় দিতে গর্ববোধ করি। আমি আমার অবসর সময়ে লেখালেখি করতে খুব পছন্দ করি এবং ড্রইং করতে পছন্দ করি। সেই সাথে বিভিন্ন দর্শনীয় স্থানে ঘোরাঘুরি করতে পছন্দ করি এবং মাঝেমধ্যে সময় পেলে ঘুরতে বের হয়ে যায়। এককথায় বলতে পারেন জীবনটাকে উপভোগ করতে চেষ্টা করি সব সময়।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif
@biplopali

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnptvkSb3czknsv1iDdVHqTd78JZoFU4nqJPGrN6bh2HifTEhU2yK86nd9MXhTC2vamo76bk97zQysKUDYWkTofSoLaemmL8g6q67CrWz.png

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 2 years ago 

আমাদের কমিউনিটি তে এখন অনেকেই সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট করছেন। আপনিও দেখি ডিজিটাল আর্ট ভালোই করতে পারেন। ডিজিটাল আর্ট করার পদ্ধতি গুলো ভালোভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ডিজিটাল আর্ট গুলো আমার খুবই প্রিয়, আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে অনেক সুন্দর করে দুটি পাখির চিত্র অংকন করেছেন, এবং অনেক সুন্দর করে ধাপ গুলো উপস্থাপনা করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট দেখতে অসাধারণ হয়েছে। পাখি দুটো দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি কত সুন্দর ভাবে পাখি দুটোর কালার করেছেন।আমার এখনো ডিজিটাল আর্ট করা হয়নি তবে খুব অল্পতেই শিখে আপনাদের সাথে শেয়ার করবো।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার পরিবারে নতুন সদস্যের আগমনের কথা শুনে খুবই ভালো লাগলো। পরিবারে নতুন সদস্যের আগমন ঘটলে সত্যিই অনেক আনন্দ ও উল্লাসে মেতে থাকে পরিবারটি। আপনার দুটি পাখির ডিজিটাল আর্ট খুবই কালারফুল হয়েছে ভাইয়া। দেখতে অনেক অনেক অপূর্ব লাগছে। আর এই অপূর্ব পাখি দুটির ডিজিটাল আর্ট আপনি কিভাবে সম্পন্ন করেছেন, তার প্রত্যেকটি ধাপ দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ।

 2 years ago 

আপনার যে আর্ট বিষয়ে এত সুন্দর প্রতিভা রয়েছে তা আমার জানা ছিল না। আপনার এত সুন্দর পোষ্ট দেখে আমার খুবই ভালো লাগলো ।জানতে পারলাম আপনি যথেষ্ট দক্ষ সম্পন্ন শিল্পী।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে দুটি পাখির চিত্রাংকন ডিজিটাল আর্টের মাধ্যমে তুলে ধরেছেন ভাইয়া। দেখতে খুবই ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি ডিজিটাল আর্ট উপস্থাপন করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিজিটাল ভাবে আপনি খুব চমৎকারভাবে দুটি পাখির পেইন্টিং করেছেন। খুবই অসাধারণ লাগতেছে ভাই আমার কাছে। মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম আপনার পেইন্টিং এর দিকে। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দুটি পাখি মুখোমুখি বসে আছে চিত্রটি দেখতে অসাধারণ লাগছে ভাই। আপনি তো দেখছি ভালো ডিজিটাল আর্ট করেন। আপনি মনে হয় আপনার আর্ট ফলো করেছেন। প্রথমে পেন্সিল দিয়ে ছবি এঁকে এর পর ডিজিটাল করা এটা আমি প্রথম শুরু করি কমিউনিটিতে। আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ডিজিটাল আর্ট দ্বারা বর্তমানে অনেক কিছু করা সম্ভব। আর সেই দক্ষতা থেকে আপনি খুব সুন্দর দুটি পাখি বানিয়েছেন এবং আমাদের সাথে ধাপে ধাপে সুন্দর বর্ণনার মাধ্যমে তুলে ধরেছেন। এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে এই কামনা করি।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাইয়া ছোট বাচ্চারা হয় এমনই। তারা ঘরে আসলে ঘরের আনন্দই বেড়ে যায়। যত বড় হতে থাকে ঘর তত মাতিয়ে রাখতে শুরু করে। যাইহোক আপনার আজকে দুটি পাখির ডিজিটাল আর্টটি খুবই চমৎকার হয়েছে । ডিজিটাল আর্টগুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুব নিখুঁতভাবে আর্টটি করেছেন। শুভকামনা রইল আপনার এবং আপনার নতুন সদস্যের জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61040.35
ETH 2922.73
USDT 1.00
SBD 2.31