কাঁচা আমের ঝাল টক মিষ্টি রেসিপি। ১০% বেনিফিশিয়ারি@shy-fox.

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

|১৯ই বৈশাখ|১৪২৯ বঙ্গাব্দ|২ মে| ২০২২ খ্রিষ্টাব্দ|

আসসালামু আলাইকুম/ আদাব।

ঈদ মোবারক

20220502_230120.jpg


প্রিয় কমিনিটির সদস্য আশা করি আপনারা সকলেই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে ভাল আছেন ।আমিও ভাল আছি আপনাদের দোয়ায়। আজকে আমি পোস্ট শুরু করার পূর্বেই আপনাদের সকলকে ঈদের শুভেচ্ছা জানাই ।ঈদ মোবারক। আজকে আমি একটু ব্যাস্ততার মধ্যেই সময় কাটিয়েছি।তার পরেও সময় কিছুটা বের করার চেষ্টা করেছি। যাই হোক চারিদিকে ঈদের আনন্দ লেগে গেছে। সকলেই যে যার মতো করে ঈদের আনন্দ উদযাপন করছে। কিন্তু এই ঈদের আনন্দ কিছুটা ক্ষতির কারণ হয়ে দাঁড়িয়েছে। আপনারা সকলেই জানেন কিছুদিন আগে আমার একটি সন্তান হয়েছে। সকলেই বাড়ির বাইরে আতশবাজি ফোটাচ্ছে। আতসবাজির শব্দে আমার মেয়ে কিছুক্ষণ পরপরই লাফ দিয়ে উঠছে। এবং সেই সাথে ভয় পেয়ে কান্না করছে। যেটা আমাকে ভীষণভাবে ব্যতীত করছে। কিন্তু কাউকেই কিছু বলার যেন নাই। সকলেই ঈদ উদযাপন করছে কিন্তু তাদের আনন্দ উল্লাস যে অন্যের ক্ষতির কারণ হয়ে দাঁড়িয়েছে এদিকে তাদের খেয়াল নেই। যাই হোক মূল আলোচনার দিকে যাওয়া যাক। আজকে আমি আপনাদের সামনে কাঁচা আমের টক-ঝাল-মিষ্টি একটি রেসিপি শেয়ার করব। বাঙালি অথচ কাঁচা আম মাখানো খাইনি এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। আমরা আগের দিনে গাছ থেকে আম চুরি করে বন্ধুরা সকলেই গোল হয়ে আম মাখিয়ে খেতাম। কিন্তু সময়ের পরিবর্তনের সাথে সাথে এখন সেই অভ্যাসগুলো আমাদের কিছুটা পরিবর্তন করতে হয়েছে। তাই আজকে আমি আমার ঘরে কাঁচা আমের ঝাল টক মিষ্টি একটি রেসিপি তৈরি করেছি ।যেটা খেতে অত্যন্ত সুস্বাদু হয়েছে আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে।
উপকরণ
১-কাঁচা আম।
২-কাঁচা মরিচ।
৩-লবণ।
৪-চিনি।
৫-সরিষা বাটা।

ধাপ-১
ধাপ-১
প্রথমে আমগুলোকে ছুলে একটি পাত্রের মধ্যে রাখি।

20220502_185743.jpg

ধাপ-২
ধাপ-২
এখন আমগুলোকে একটি বালতির মধ্যে নিয়ে ভালোভাবে পানি দিয়ে ধুয়ে নেই।

20220502_190547.jpg

ধাপ-৩
ধাপ-৩
আম গুলোকে একটি পাত্রের মধ্যে রাখি এবং আম ঝুরি ঝুরি করার মেশিন আনি।

20220502_185908.jpg

ধাপ-৪
ধাপ-৪
এখন আম গুলোকে মেশিন দিয়ে ঝুরি ঝুরি করে কেটে নেই।

20220502_191329.jpg

ধাপ-৫
ধাপ-৫
এখন কাঁচা মরিচ কুচি কুচি করে কেটে নেই।

20220502_191513.jpg

ধাপ-৬
ধাপ-৬
এখন পরিমাণমতো চিনি এবং লবণ নিয়ে নেই।

20220502_191623.jpg

20220502_191701.jpg

ধাপ-৭
ধাপ-৭
এখন সরিষা পাটায় বেটে মিহি করে নেই।

20220502_192332.jpg

20220502_192638.jpg

20220502_192930.jpg

ধাপ-৮
ধাপ-৮
এখন কাঁচা মরিচ, লবণ ,চিনি ,সরিষা বাটা সবকিছু কাঁচা আমের মধ্যে দেই।



20220502_193105.jpg

ধাপ-৯
ধাপ-৯
এখন কাঁচা আমের সাথে মরিচ ,লবণ ,চিনি এবং সরিষা বাটা ভালোভাবে মিশিয়ে দেই এবং কাঁচা আমের টক ঝাল রেসিপি তৈরি হয়ে যায়।

20220502_193357.jpg

ধাপ-১০
ধাপ-১০
এখন সম্পূর্ণ রেসিপিটি কে আপনাদের সামনে উপস্থাপন করা হলো।

20220502_193638.jpg

20220502_193916.jpg

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

@biplopali

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD87wn9BXBXJFW8wurjm2tHP6GnSZsViXpLxMmvtUPsU42uYFAjt7FrEGWoTnd7...AzstAaubGFM2fYA5AYF19txzkeiujm7sqwkLserWoBQtMPpKBbofpqvzfKmG3z1aNTr6jdEghcxA9m4zYDiBF1kUiVYWDhkSSWVi4MttieQwaDQnEDLnk5kvs7.gif

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81MBV8V2ZjfrL9YrpfnMNFgVsZfFcvfrQ9E3UbjVcm1qpFDt7QSsnEk78ZxZ4BLG2N4cjoQ1tTfTDFGa5wFKenDt.png

Sort:  
 2 years ago 

ঘরে যেহেতু বাচ্চা আছে সেহেতু আপনার উচিত তাদের গিয়ে বলা যেন তারা একটু আতশবাজি দূরে গিয়ে ফাটায়, না হলে এভাবে বাচ্চা বারবার ভয় পেলে জ্বর আসতে পারে।
যাইহোক আপনার শেয়ার করা কাঁচা আমের ঝাল টক রেসিপিটি দারুন হয়েছে। এভাবে আম ভর্তা করে খেতে বেশ ভালোই লাগে, আমি খুবই পছন্দ করি এরকম আম ভর্তা। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি লোভনীয় রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কাঁচা আমের ঝাল টক মিষ্টি রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে তো লোভ সামলানো মুশকিল খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

এইসব রেসিপি দেখলে ভাই জিভে জল আটকাতে পারি না। কারন টক আমার ভীষণ পছন্দের। ছোটবেলা থেকেই আচার বা টক জাতীয় জিনিস আমার বেশ পছন্দ। আপনার আমের টক ঝাল মিষ্টি রেসিপি দেখে জিভে জল চলে আসলো। এরকম করে আম খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাই এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য ভাই।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

কাঁচা আমের টক ঝাল মিষ্টি রেসিপি দেখে জিভে জল এসে গেল। আমের আচার বা অন্যকিছু আমার কাছে ক্ষেত্রে সত্যি অনেক ভালো লাগে। আপনার রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে ভাইয়া কারণ টক আমার একটু বেশি পছন্দের। তাই আপনার কাঁচা আমের রেসিপি দেখে নিজেকে আর সামলাতে পারছিনা। এত সুন্দর ভাবে কাঁচা আমের রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

কাঁচা আমের টক ঝাল মিষ্টি রেসিপি দেখে জিভে জল চলে আসলো। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। গরমের মধ্যে বসে এমন রেসিপি খেতে ভালো লাগে। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঈদ মোবারক ভাইয়া, আপনার ব্যাথিত কথাগুলো শুনে আমার কাছে খুবই খারাপ লাগছে। আপনার ছোট্ট শিশুটি আতস বাজির শব্দ যখন ছটফট করছে তখন সেই দৃশ্য দেখাটা সত্যিই খুব বেদনাদায়ক। আমাদের সকলের উচিত এইসব আতশবাজি ও পটকা ফোটানো থেকে বিরত থাকা। তবুও আনন্দ-উৎসব বলে কথা, সবাই এই আনন্দে যে যার মতো করে আতশবাজি ও পটকা ফুটিয়েই যাচ্ছে। যাইহোক ভাইয়া, এ বিষয়ে আমি শুধু একটি কথাই বলবো, এরকম শব্দদূষণে আপনার ছোট্ট শিশুটি যেন সুস্থ ও সুন্দর থাকে এই প্রত্যাশা করছি। পরিশেষে আপনার তৈরি কাঁচা আমের ঝাল টক মিষ্টি রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। খেতেও নিশ্চয়ই অনেক স্বাদ হয়েছে। আর এই স্বাদের রেসিপিটি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কাঁচা আমের ঝাল টক রেসিপিটি খুবই চমৎকার হয়েছে। কাঁচা আম দিয়ে লবণ মরিচ মাখিয়ে খেতে আমার কাছে খুবই ভালো লাগে। কাঁচা আম কুচি কুচি করে কিভাবে কেটে টক-ঝাল-মিষ্টি বানিয়ে খেলে বেশ ভালো লাগে। কাঁচা আমের এই রেসিপিটি দেখে আমার জিভে জল চলে এসেছে। আপনাকে অনেক ধন্যবাদ এত চমৎকার একটি কাঁচা আমের টক ঝাল রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া, কাঁচা আমের টক ঝাল মিষ্টি কেউ খায়নি এমন মানুষ পাওয়ার সত্যি অনেক মুসকিল, যাই হোক ভাইয়া আপনি অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন, রেসিপিটি আমার খুবই প্রিয়, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কাঁচা আমের টক ঝাল মিষ্টি রেসিপি আমার খেতে খুব ভালো লাগে। কিন্তু আমার রেসিপির পদ্ধতি একটু অন্যরকম। রেসিপির পদ্ধতি কোন ব্যাপার না আপনি খুব চমৎকার করে কাঁচা আমের টক ঝাল রেসিপি আমাদের শেয়ার করেছেন। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া কি যে করলেন আমারতো এখনি দেখে খেতে ইচ্ছে করছে এবং জিভে জল চলে আসছে। এখন আমি কোথায় পাব কাঁচা আম। সত্যি অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এর জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 59288.97
ETH 3114.64
USDT 1.00
SBD 2.39